২২  আশ্বিন  ১৪২৯  শুক্রবার ৭ অক্টোবর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

শ্রীলঙ্কার বিরুদ্ধে টানা তিন ম্যাচে হাফ সেঞ্চুরি, বিরাটকে টপকে রেকর্ড শ্রেয়সের

Published by: Krishanu Mazumder |    Posted: February 28, 2022 2:30 pm|    Updated: February 28, 2022 2:31 pm

Three consecutive half centuries for Shreyas Iyer, crossed Virat Kohli | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিরাট কোহলিকে (Virat Kohli) পিছনে ফেলে দিলেন শ্রেয়স আইয়ার(Shreyas Iyer)। শ্রীলঙ্কার বিরুদ্ধে (India vs Sri Lanka) সদ্যসমাপ্ত সিরিজে তিনি প্লেয়ার অফ দ্য ম্যাচ এবং প্লেয়ার অফ দ্য সিরিজ হয়েছেন। টানা তিনটি ম্যাচে অপরাজিত হাফ সেঞ্চুরি করে সকলের মনও জিতে নিয়েছেন নাইট পরিবারের নতুন অধিনায়ক। দ্বীপরাষ্ট্রের  বিরুদ্ধে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে প্রাক্তন অধিনায়ক বিরাট কোহলিকে টপকে শ্রেয়স আইয়ার গড়ে ফেলেছেন নতুন রেকর্ড।

কী রেকর্ড গড়লেন ভারতীয় এই ব্যাটার? এতদিন ধরে রেকর্ডটি ছিল বিরাট কোহলির দখলে। তিন ম্যাচের দ্বিপাক্ষিক টি-টোয়েন্টি সিরিজে ভারতীয় ব্যাটার হিসাবে সর্বোচ্চ ১৯৯ রান ছিল প্রাক্তন ভারত অধিনায়কের ঝুলিতে। ২০১৬ সালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে এই নজির তৈরি করেছিলেন বিরাট। সেই রেকর্ড অক্ষত ছিল ৬ বছর ধরে। শ্রেয়স ঝড়ে এতদিনের সেই রেকর্ড ভেঙে গেল। ভারতীয় হিসাবে তিন ম্যাচের দ্বিপাক্ষিক টি-টোয়েন্টি সিরিজে সবচেয়ে বেশি রান করলেন নাইটদের নতুন অধিনায়ক। একই সঙ্গে প্রথম ভারতীয় ক্রিকেটার হিসেবে শ্রেয়স ২০০ রানের গণ্ডি অতিক্রম করেছেন একটি তিন ম্যাচের দ্বিপাক্ষিক টি-টোয়েন্টি সিরিজে। শ্রেয়সের আগে রয়েছেন একমাত্র অস্ট্রেলিয়ার ডেভিড ওয়ার্নার। ২০১৯ সালে শ্রীলঙ্কার বিরুদ্ধে বাঁ হাতি অজি ওপেনার ২১৭ রান করেন।

[আরও পড়ুন:দু’ সপ্তাহ আগে হারিয়েছেন সদ্যোজাত কন্যাকে, এবার পিতৃহারা বরোদার ক্রিকেটার বিষ্ণু সোলাঙ্কি]

সদ্য রেকর্ড গড়ার পরে কী বলছেন শ্রেয়স? সংবাদমাধ্যমকে তিনি জানিয়েছেন, “এই অনুভূতি উপভোগ করতে চাই আমি। এই টি-টোয়েন্টি সিরিজে আমি বেশ ভাল রান করতে পেরেছি। আপাতত একটু বিশ্রাম নিতে চাই, নিজেকে সময় দিতে চাই। পরে কী হবে তা নিয়ে এখন ভাবতে চাই না।” পছন্দের পজিশন তিন নম্বরে ব্যাট করেই কি এমন চমকে দেওয়া সাফল্য? উত্তরে শ্রেয়স বলেছেন,”টি-টোয়েন্টি এমন একটি ফরম্যাট যেখানে ব্যাটিং অর্ডারে উপরের দিকে থাকা ব্যাটসম্যানদের সামনে বেশি রান করার সুযোগ থাকে। ইনিংস গড়ার সুযোগ থাকে। কিন্তু পরের দিকে ব্যাট করলে ইনিংস তৈরি করার সুযোগ থাকে না। তখন নেমেই প্রথম বল থেকেই চালাতে হয়।” শ্রীলঙ্কার বিরুদ্ধে সিরিজের প্রত্যেক ম্যাচেই তিন নম্বরে ব্যাট করেন শ্রেয়স। তিনি যথাক্রমে ৫৭, ৭৪, এবং ৭৩ রান করেন এবং প্রতি ম্যাচেই অপরাজিত থাকেন। সঞ্জয় বাঙ্গারের মতো ভারতের প্রাক্তন ব্যাটিং কোচ বলেছেন, বিরাট কোহলি না খেললে শ্রেয়স আইয়ারকে তিন নম্বরের জন্য ভাবা যেতেই পারে।

তাঁর ব্যাট কথা বলায় শুভেচ্ছাবার্তায় ভেসে গিয়েছেন শ্রীলঙ্কা সিরিজের নায়ক। তিনি টুইট করে তাঁর ভক্তদের ধন্যবাদ জানিয়েছেন। ম্যাচ ও সিরিজ সেরার ট্রফি হাতে ছবিও পোস্ট করেছেন তিনি। তাঁর এই দুরন্ত পারফরম্যান্সের ফলে স্বস্তিতে থাকার কথা নাইট রাইডার্স শিবিরের। ৮ বছর ধরে অধরা আইপিএল ট্রফি কি এবার কলকাতায় আসবে? সামনে থেকে দলকে নেতৃত্ব দেবেন এবং ব্যাট হাতে জ্বলে উঠবেন নতুন অধিনায়ক, এমনটাই আশা নাইট শিবিরের।

[আরও পড়ুন:শ্রীলঙ্কাকে হারিয়ে টি-টোয়েন্টি সিরিজ ভারতের, কার হাতে ট্রফি তুলে দিচ্ছেন রোহিত?]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে