BREAKING NEWS

৬ আষাঢ়  ১৪২৮  সোমবার ২১ জুন ২০২১ 

READ IN APP

Advertisement

দশ দল নিয়েই পরের IPL, জানেন কবে দরপত্র ডাকবে বিসিসিআই?

Published by: Abhisek Rakshit |    Posted: March 14, 2021 1:05 pm|    Updated: March 14, 2021 1:24 pm

Two New IPL Teams To Be Auctioned In May, Says Report | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ২০২২ সাল থেকেই আয়োজিত হবে দশ দলের IPL। শেষ বার্ষিক সাধারণ সভাতেই জানিয়ে দিয়েছিল BCCI। আর এবার একটি সর্বভারতীয় সংবাদমাধ্যমে প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী, আগামী মে মাসে আইপিএল চলাকালীনই নতুন দলগুলি নেওয়ার জন্য দরপত্র ডাকা হবে। এক বিসিসিআই আধিকারিককে উদ্ধৃত করে এমনটাই জানানো হয়েছে।

গত শুক্রবারই আহমেদাবাদ (Ahmedabad) উড়ে গিয়েছেন বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly)। শনিবার তিনি এবং সচিব জয় শাহ (Jay Shah) আইপিএল গর্ভনিং কাউন্সিলের একাধিক সিদ্ধান্ত নিয়ে আলোচনায় বসেন। ওই বিসিসিআই আধিকারিক জানান, “আগামী বছর থেকেই দশ দলের আইপিএল আয়োজিত হবে। মে মাস শেষ হওয়ার আগেই বিডিংয়ের সমস্ত প্রক্রিয়া সম্পন্ন হয়ে নতুন দল দুটি ঠিক হয়ে যাবে। তারপরই তারা নিজেদের যাবতীয় কাজকর্ম শুরু করে ফেলতে পারবে। আর দল গোছানো থেকে সমস্ত কিছু সম্পন্ন করতে যথেষ্ট সময়ও পাওয়া যাবে।”

[আরও পড়ুন: OMG! সিএসকে অধিনায়ক থেকে সোজা সন্ন্যাসী! নেটদুনিয়ায় ভাইরাল ধোনির ছবি]

গত বছর করোনা আবহে (Corona Pandemic) নানান টালবাহানার পর অক্টোবর-নভেম্বরে সংযুক্ত আরব আমিরশাহীতে আয়োজিত হয়েছিল আইপিএল। প্রাথমিকভাবে বোর্ডের ইচ্ছে ছিল, এবারের সংস্করণ থেকেই দশ দলের টুর্নামেন্ট আয়োজন করার। কিন্তু পরবর্তীতে সময়াভাবে নিজেদের সেই পরিকল্পনা থেকে সরে আসে বিসিসিআই। এরপর বার্ষিক সাধারণ সভায় ঠিক হয়, ২০২২ সাল থেকে টুর্নামেন্টে দলসংখ্যা বাড়ানো হবে। সেই মতোই এবার প্রক্রিয়াও শুরু করবে ভারতীয় বোর্ড। ইতিমধ্যেই একাধিক নামী সংস্থা আইপিএলের নতুন দল কেনার প্রস্তুতি শুরু করে দিয়েছে। তালিকায় নাম রয়েছে আদানি গ্রুপ (Adani Group), আরপি সঞ্জীব গোয়েঙ্কা গ্রুপের মতো নামী সংস্থার। টিম কেনার দৌড়ে আছেন দক্ষিণের এক অভিনেতাও। তবে এর মধ্যে একটি দলকে অবশ্যই আহমেদাবাদ থেকে হতে হবে। সেই নিয়ে আগেই অবশ্য জল্পনা ছড়িয়েছিল।

[আরও পড়ুন: শনি-রাতে কেন টানা চারটি ছক্কা হাঁকিয়েই থামলেন? নিজেই কারণ জানালেন যুবরাজ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement