Advertisement
Advertisement
Uefa Euro 2024

বিশ্বকাপ পর্যন্ত চুক্তি বাড়ছে, মুসিয়ালাদের নতুন ‘শর্ত’ নাগেলসম্যানের

হাঙ্গেরি ম্যাচ জয় বাড়তি তৃপ্তি দিচ্ছে মধ্য তিরিশের জার্মান কোচকে।

UEFA EURO 2024: Julian Nagelsmann will be coach of Germany till 2026 World Cup

ফাইল চিত্র।

Published by: Anwesha Adhikary
  • Posted:June 21, 2024 12:38 pm
  • Updated:June 21, 2024 1:09 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সময়টা বেশ ভালো যাচ্ছে জুলিয়ান নাগেলসম‌্যানের। প্রথমত, চলতি ইউরোয় অপ্রতিরোধ‌্য দেখাচ্ছে তাঁর কোচিংয়ে থাকা জার্মানিকে। প্রথম দু’টো ম‌্যাচই অনায়াসে জিতে নকআউট নিশ্চিত করে ফেলেছে তারা। একই সঙ্গে জার্মান ফুটবল সংস্থার সঙ্গে চুক্তি বাড়তে চলেছে নাগেলসম‌্যানের। সব কিছু ঠিকঠাক চললে, ’২৬ বিশ্বকাপ পর্যন্ত জার্মানির কোচ থাকছেন তিনি।

আসলে জার্মানি (Germany) ফুটবল সংস্থার সঙ্গে নাগেলসম‌্যানের চুক্তিতে একটা শর্ত আছে। সেটা হল, যদি তিনি জার্মানিকে ইউরোর (Uefa Euro 2024) দ্বিতীয় রাউন্ডে নিয়ে যেতে পারেন, তা হলে বিশ্বকাপ পর্যন্ত তাঁর সঙ্গে চুক্তি বাড়াতে হবে। বুধ-রাতে হাঙ্গেরির বিরুদ্ধে জার্মানি জিতে নকআউট নিশ্চিত করার সঙ্গে সঙ্গে সেই শর্ত নাগেলসম‌্যান ‘অ‌্যাক্টিভ’ করে দিয়েছেন বলে খবর। যদিও তাঁর সঙ্গে চুক্তি বাড়ানো নিয়ে জার্মানি ফুটবল ফেডারেশনের কোনও আপত্তি নেই।

Advertisement

[আরও পড়ুন: প্যাট কামিন্সের হ্যাটট্রিক, সুপার এইটের প্রথম ম্যাচে বাংলাদেশকে উড়িয়ে দিল অজিরা

একই সঙ্গে হাঙ্গেরি বধ করে ওঠার পর টিমকে একটা বার্তাও দিয়েছেন নাগেলসম‌্যান (Julian Nagelsmann)। জামাল মুসিয়ালা-ফ্লোরিয়ান উইর্ৎজদের তিনি বলে রেখেছেন যে, সুইজারল‌্যান্ডের সঙ্গে গ্রুপের তৃতীয় ম‌্যাচ তিনি জিতেই শেষ করতে চান। “আমাদের গ্রুপে এক নম্বর হয়ে শেষ করতে হবে। সেটা যদি করতে পারি, তা হলে গ্রুপ ‘সি’-র দ্বিতীয় টিমের সঙ্গে খেলা পড়বে,” বলে দিয়েছেন জার্মান কোচ।

Advertisement

হাঙ্গেরি ম‌্যাচ জয় বাড়তি তৃপ্তি দিচ্ছে মধ‌্য তিরিশের জার্মান কোচকে। আসলে গত নভেম্বরে এই হাঙ্গেরির সঙ্গেই জিততে পারেনি জার্মানি। আর এবার সহজেই সে ম‌্যাচ জিতেছে ‘মানশাফট’-রা। নাগেলসম‌্যান বলছিলেন, “হাঙ্গেরির বিরুদ্ধে পরিপূর্ণ টিম হিসেবে খেলেছি আমরা। কখনও কখনও সেটাও অত‌্যন্ত প্রয়োজন। টিম হিসেবে খেলা।”

[আরও পড়ুন: জয় দিয়ে কোপা শুরু বিশ্বজয়ীদের, মেসির নজির গড়া ম্যাচে কানাডাকে হারাল আর্জেন্টিনা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ