Advertisement
Advertisement
T20 World Cup 2024

টি-টোয়েন্টি বিশ্বকাপে গড়াপেটার কালো ছায়া! নাম জড়াল কোন দেশের?

ফিক্সিংয়ের প্রস্তাব নিয়ামক সংস্থাকে না জানানোও অপরাধের শামিল বলে ধরা হয়।

Uganda team approached for match fixing in T20 World Cup 2024

টি-টোয়েন্টি বিশ্বকাপে গড়াপেটার ছায়া!

Published by: Arpan Das
  • Posted:June 18, 2024 2:24 pm
  • Updated:June 18, 2024 2:24 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: টি-টোয়েন্টি বিশ্বকাপে আচমকাই গড়াপেটার কালো ছায়া! প্রথমবার বিশ্বকাপ খেলা এক দেশের সঙ্গে নাম জড়িয়ে গেল এক অ্যাসোসিয়েট দেশের প্রাক্তন ক্রিকেটারের। যদিও আইসিসির তৎপরতায় ফিক্সিংয়ের জল বেশি দূর গড়াতে পারেনি।

ইতিহাস তৈরি করে বিশ্বকাপে খেলতে এসেছে উগান্ডা (Uganda Cricket Team)। গ্রুপ পর্বে নিজেদের দ্বিতীয় ম্যাচে পাপুয়া নিউ গিনির বিরুদ্ধে ৩ উইকেটে জয়ও ছিনিয়ে নিয়েছে। কিন্তু বাকি তিনটি ম্যাচই হেরেছে। এমনকী টি-টোয়েন্টি বিশ্বকাপে সর্বনিম্ন রানের রেকর্ডও সঙ্গী হয়েছে তাদের। এবার তার সঙ্গে জড়িয়ে গেল গড়াপেটার প্রসঙ্গও।

Advertisement

[আরও পড়ুন: টি-টোয়েন্টিতে দ্রুততম সেঞ্চুরি! ক্রিস গেইলকে পিছনে ফেলে বিশ্বরেকর্ড ‘ভারতীয়’র]

তবে সরাসরি কেউ জড়াননি এর সঙ্গে। রিপোর্ট অনুযায়ী কেনিয়ার এক প্রাক্তন বোলার বারবার উগান্ডার এক ক্রিকেটারের সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করেছিলেন ফিক্সিংয়ের জন্য। বিভিন্ন নাম্বার থেকে ফোন করতেন ওই প্রাক্তন ক্রিকেটার। কিন্তু দ্রুত উগান্ডার তরফ থেকে আইসিসির (ICC) দুর্নীতিবিরোধী শাখাকে জানালে পদক্ষেপ নেওয়া হয়। উল্লেখ্য, ফিক্সিংয়ের প্রস্তাব নিয়ামক সংস্থাকে না জানানোও অপরাধের শামিল বলে ধরা হয়।

Advertisement

[আরও পড়ুন: বার্বাডোজে প্রস্তুতি শুরু বিরাটদের, সুপার এইটের আগে ফুরফুরে টিম ইন্ডিয়া]

পিটিআইয়ে একটি সূত্র থেকে জানানো হয়, “উগান্ডার ক্রিকেটারদের যে ফিক্সিংয়ের জন্য নিশানা করা হয়েছে, এতে আশ্চর্য হওয়ার কিছু নেই। সাধারণত অ্যাসোসিয়েট দলগুলিই এক্ষেত্রে সহজ লক্ষ্য। কিন্তু এটা ভালো বিষয় যে, তারা দ্রুত আইসিসির সঙ্গে যোগাযোগ করেছে। ফলে তাড়াতাড়ি ব্যবস্থা নেওয়া গিয়েছে।” তবে কোন ক্রিকেটারকে প্রস্তাব দেওয়া হয়েছে, তা প্রকাশ করেনি আইসিসি।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ