BREAKING NEWS

২ মাঘ  ১৪২৮  রবিবার ১৬ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

আগে লাঞ্চ পরে খেলা, আজব সিদ্ধান্তে সোশ্যাল মিডিয়ায় খোরাক আম্পায়াররা

Published by: Sangbad Pratidin Digital |    Posted: February 4, 2018 9:07 pm|    Updated: September 17, 2019 1:21 pm

Umpires Break for Lunch With Only 2 Runs Left, social media Goes Nuts

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ক্রিকেট কেন যেন অনিশ্চয়তার খেলা তা আরও একবার হাতে গরম প্রমাণ মিলল।  এখানে কোনও পূর্বাভাস মেলে না। আপনি বুঝতে পারবেন না কখন লাঞ্চ করার জন্য খেলা বন্ধ করতে হবে। জিততে মাত্র ২ রান দরকার। আচমকা খেলা বন্ধ করে দিলেন আম্পায়ার। ঝাড়া ৪০ মিনিট খেলা বন্ধ। খেয়ে-দেয়ে এসে তারপর ভারতকে জিততে হল।

[চাহাল-কুলদীপের স্পিনের ছোবলে কাত দক্ষিণ আফ্রিকা, একপেশে জয় বিরাটদের]

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সেঞ্চুরিয়নে দ্বিতীয় একদিনের ম্যাচে এমনই ঘটনার সাক্ষী থাকলেন ক্রিকেটপ্রেমীরা। আম্পায়ারদের সিদ্ধান্তে অবাক ক্রিকেট দুনিয়া। এমন কাণ্ডে নেট দুনিয়ার বিদ্রুপের মুখে পড়েছেন দুই ম্যাচ পরিচালক। পাড়ার ক্রিকেটের সঙ্গে অনেকে তুলনা টেনেছেন। ধরুন আপনি ব্যাট করছেন। এমন সময় আপনার মা জানালা দিয়ে ডাকল, ‘বাবা খেয়ে যা, নাহলে সব ঠান্ডা হয়ে যাবে।’ খেলা মাথায় রেখে চলে গেলেন খেতে। গলির ক্রিকেটকে মনে করাল সেঞ্চুরিয়নের আজব সিদ্ধান্ত। মাত্র ১১৯ রানের টার্গেট। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে দ্বিতীয় ওয়ান ডেতে ঝড়ের গতিতে রান তুলছিলেন বিরাটরা। টিম ইন্ডিয়ার স্কোর যখন ১১৭ রান, তখন সবাই ধরে নিয়েছেন ভারত জিতছে। ভারতীয় সমর্থকরা উসৎব শুরু করে দেন। হাল খারাপ বুঝে গুটি গুটি পায়ে স্টেডিয়াম ছাড়তে শুরু করেন দক্ষিণ আফ্রিকার সমর্থকরা। ভারতীয় ড্রেসিরুমেও তখন সেলিব্রেশনের প্রস্তুতি। তখন সবাই অবাক করে আচমকা খেলা বন্ধের সিদ্ধান্ত নেন দুই আম্পায়ার। যাতে চমকে যান বিরাটরা। আম্পায়রা নিয়মের দোহাই দিয়ে জানান লাঞ্চের পর বাকি খেলা হবে। মাত্র ২ রানের জন্য কেন খেলা বন্ধ হবে তা নিয়ে ধোঁয়াশায় ছিল ভারতীয় দলও। পরে অবশ্য নেমে সহজেই ৯ উইকেটে ম্যাচ জিতে নেয় ভারত।

59

[পৃথ্বীদের বিশ্বজয়ী হওয়ার কারণ ফাঁস করলেন খোদ শচীন]

তবে আম্পায়ারদের এই সিদ্ধান্ত নিয়ে তুমুল মশকরা হয়। সোশ্যাল সাইটে সক্রিয় বীরেন্দ্র শেহবাগের টুইট ছিল অন্যরকম। বীরু লেখেন, ‘ভারতীয় ব্যাটসম্যানদের অবস্থা ব্যাংকে অসময়ে যাওয়া গ্রাহকদের মতো। যেখানে ব্যাংক কর্মীরা বলছেন লাঞ্চের পর আসবেন।’ ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ক মাইকেল ভন টুইটে লেখেন, ‘২ রানের জন্য এমন কাণ্ড। সত্যি কাণ্ডজ্ঞানের অভাব!’ কেউ লেখেন, ‘লাঞ্চের পর বৃষ্টি হলে কী হত? আর একটাও বল খেলা না হলে অদ্ভুত নিয়মে ভারত হেরেও যেতে পারত।’ তা অবশ্য হয়নি। কিন্তু ২ রানের জন্য খেলা বন্ধ করে মধ্যাহ্নভোজ। ক্রিকেট পণ্ডিতরা মনে করতে পারছেন না, কবে এমন ঘটনা ঘটেছিল। ভারতের একতরফা জয়ের মধ্যেও লাঞ্চ ব্রেক নিয়ে দারুন হইচই সোশ্যাল মিডিয়ায়।

[ডারবানে সেঞ্চুরি করে অন্য ভঙ্গিমায় উচ্ছ্বাস বিরাটের, কারণ জানেন কি?]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে