BREAKING NEWS

৩০ জ্যৈষ্ঠ  ১৪২৮  সোমবার ১৪ জুন ২০২১ 

READ IN APP

Advertisement

সাফল্য পেল বিরুষ্কার প্রয়াস, করোনা মোকাবিলায় কত টাকা তুললেন তারকা দম্পতি?

Published by: Abhisek Rakshit |    Posted: May 12, 2021 9:54 pm|    Updated: May 12, 2021 9:55 pm

Virat Kohli, Anushka' Sharma's Covid-19 fund-raising campaign gathers steam, nearly Rs. 11 crore raised | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: লক্ষ্যমাত্রা ছিল সাত কোটি টাকা তুলে ফেলা। কিন্তু সময়সীমা শেষ হতে দু’দিন বাকি থাকলেও এখনই উঠে গিয়েছে ১১ কোটি টাকা। দেশের করোনা যুদ্ধে বিরাট কোহলি (Virat Kohli) আর অনুষ্কা শর্মা (Anushka Sharma) মিলে যৌথ ভাবে যে ত্রাণ তহবিল শুরু করেছিলেন, তাতেই অভূতপূর্ব সাফল্য অর্জন করেছেন এই তারকা দম্পতি।

বিরুষ্কা ঠিক করেছিলেন যে, প্রাথমিক ভাবে সাত কোটি টাকা সংগ্রহ করে অনুদান করা হবে দেশের করোনা সঙ্কটমোচনে। কোহলি এবং অনুষ্কা দু’জনে মিলে দু’কোটি টাকা দিয়ে সেই প্রোজেক্ট শুরুও করেন। কিন্তু এখনই সাত কোটি টাকা ছাড়িয়ে অর্থ সংগ্রহ করা গিয়েছে ১১ কোটি টাকা। এক প্রেস রিলিজের মাধ্যমে এই প্রসঙ্গে উচ্ছ্বসিত বিরুষ্কা জানিয়েছেন, তাঁদের এই ক্যাম্পেন যে এ রকম বিপুল সাড়া জাগাবে, এতটা সফল হবে, তা ভাবা যায়নি।

[আরও পড়ুন: মানবিক উদ্যোগ, প্রাক্তন আই লিগজয়ী মিনার্ভা পাঞ্জাব ক্লাব বদলে যাচ্ছে হাসপাতালে]

এর আগে সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও পোস্ট করে করোনা মোকাবিলায় ঐক্যবদ্ধভাবে লড়াইয়ের ডাক দিয়েছিলেন বিরাট কোহলি এবং অনুষ্কা শর্মা। পাশাপাশি একটি স্বেচ্ছাসেবী সংস্থার সঙ্গে হাত মিলিয়ে করোনা মোকাবিলার জন্য ওই ত্রাণ সংগ্রহের কথাও ঘোষণা করেছিলেন এই সেলিব্রিটি দম্পতি। ভিডিওতে ফ্রন্টলাইন যোদ্ধাদের প্রশংসা করে বিরাট ও অনুষ্কা বলেন, “দেশের দুর্দিনে করোনা যোদ্ধারা অক্লান্ত পরিশ্রম করছেন। এবার আমাদের উচিত তাঁদের পাশে দাঁড়ানো। আমরা স্বেচ্ছাসেবী সংস্থার সঙ্গে হাত মিলিয়ে অর্থ সংগ্রহের প্রয়াস করছি। আপনারাও এগিয়ে আসুন। মানুষের পাশে থাকুন। একসঙ্গে লড়াই করতে পারলেই এই অতিমারীর বিরুদ্ধে জেতা সম্ভব।” এখন দেখা যাচ্ছে, তাঁদের সেই প্রয়াস ইতিমধ্যে সাফল্য লাভ করেছে।

তবে শুধু বিরুষ্কাই নন, আরও অনেক ক্রিকেটাররাই এগিয়ে এসেছেন কোভিড মোকাবিলায়। কেউ বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠনে অর্থসাহায্য করেছেন। তো কেউ আবার অক্সিজেন, ওষুধ, বেড জোগাড় করতে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন। আইপিএলের বিভিন্ন ফ্র্যাঞ্চাইজিও সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছে। কেউ করেছে আর্থিক সাহায্য, তো কেউ অক্সিজেন কনসনট্রেটরের মতো গুরুত্বপূর্ণ সরঞ্জাম জোগাড় করে দিয়েছেন। পিছিয়ে ছিলেন না বিদেশি খেলোয়াড়ররাও। ভারতের কোভিড পরিস্থিতির উন্নতিতে প্যাট কামিন্স-সহ অনেক বিদেশি ক্রিকেটারই সাহায্যের জন্য এগিয়ে আসেন।

[আরও পড়ুন: করোনায় প্রয়াত ধোনিদের প্রাক্তন সতীর্থ আরপি সিংয়ের বাবা, শোকপ্রকাশ রায়না-পাঠানদের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement