BREAKING NEWS

২৯ চৈত্র  ১৪২৭  সোমবার ১২ এপ্রিল ২০২১ 

READ IN APP

Advertisement

তিন ফরম্যাটের ক্রিকেটে একমাত্র ব্যাটসম্যান হিসেবে ICC ব়্যাঙ্কিংয়ে অনন্য নজির গড়লেন বিরাট

Published by: Abhisek Rakshit |    Posted: March 17, 2021 7:22 pm|    Updated: March 17, 2021 7:39 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ইংল্যান্ডের (England) বিরুদ্ধে দ্বিতীয় টি-টোয়েন্টিতে জয় পেলেও প্রথম ও তৃতীয় ম্যাচে হেরে যাওয়ায় পাঁচ ম্যাচের সিরিজে এখন ২-১ ব্যবধানে পিছিয়ে টিম ইন্ডিয়া (Team India)। তবে সিরিজে ব্যাট হাতে দুরন্ত ফর্মে রয়েছেন ভারত অধিনায়ক বিরাট কোহলি (Virat Kohli)। দ্বিতীয় টি-টোয়েন্টিতে অপরাজিত ৭৩ রানের পর তৃতীয় ম্যাচেও বিরাটের ব্যাট থেকে এসেছে ৭৭ রানের দুরন্ত ইনিংস। আর এর সৌজন্যেই এবার টি-২০ ব়্যাঙ্কিংয়ে প্রথম পাঁচে ঢুকে পড়লেন তিনি। ক্রিকেটের তিন ফরম্যাটে একমাত্র ব্যাটসম্যান হিসেবে অনন্য নজিরও গড়লেন।

ICC’র পক্ষ থেকে সদ্য প্রকাশিত টি-২০ ক্রিকেটে ব্যাটসম্যানদের ক্রমতালিকায় এক নম্বরে রয়েছেন ইংল্যান্ডের ডেভিড মালান (৮৯৪)। অস্ট্রেলিয়ার অ্যারন ফিঞ্চ ৮৩০ পয়েন্ট নিয়ে রয়েছেন দ্বিতীয় স্থানে। পাকিস্তানের বাবর আজম (৮০১) রয়েছেন তৃতীয় স্থানে। এরপর চতুর্থ এবং পঞ্চম স্থানে রয়েছেন ভারতের কে এল রাহুল (৭৭১) এবং ভারত অধিনায়ক বিরাট কোহলি (৭৪৪)। এর মধ্যে বিরাট অবশ্য সিরিজ শুরুর আগে ৬ নম্বরে ছিলেন। কিন্তু গত দুটি ম্যাচে ভাল পারফর্ম করায় ক্রমতালিকায় একধাপ উপরে উঠেছেন। অন্যদিকে, রাহুল ছিলেন দু’নম্বরে। কিন্তু এই সিরিজে একদমই রান পাননি তিনি। এর ফলস্বরূপ দু’নম্বর থেকে চার নম্বরে নেমে গিয়েছেন ডান হাতি এই ব্যাটসম্যান।

[আরও পড়ুন: কাজে এল না বিরাটের দুরন্ত ব্যাটিং, তৃতীয় টি-টোয়েন্টিতে সহজ জয় ইংল্যান্ডের]

এদিকে, ক্রমতালিকায় প্রথম পাঁচে ঢোকার পরই অনন্য নজির গড়লেন ভারত অধিনায়ক বিরাট কোহলি। টেস্ট, ওয়ানডে এবং টি-টোয়েন্টির ক্রমতালিকায় প্রথম পাঁচে থাকা একমাত্র ক্রিকেটার তিনিই। টি-টোয়েন্টির মতোই টেস্টেও পাঁচ নম্বরে রয়েছেন বিরাট। তবে ওয়ানডেতে শীর্ষস্থানেই রয়েছেন ভারত অধিনায়ক। এর আগে সম্প্রতি, ইংল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয় টি-টোয়েন্টিতে দুরন্ত রেকর্ডও গড়েছিলেন বিরাট। প্রথম ক্রিকেটার হিসেবে আন্তর্জাতিক টি-২০তে সর্বপ্রথম তিন হাজার রান পূর্ণ করেছেন।

[আরও পড়ুন: তৃতীয়বার বাবা হলেন শাকিব, সোশ্যাল মিডিয়ায় জানালেন সুখবর]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement