২৬  শ্রাবণ  ১৪২৯  শনিবার ১৩ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

‘দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ওয়ানডে সিরিজ খেলব’, যাবতীয় গুঞ্জন উড়িয়ে ঘোষণা বিরাটের

Published by: Subhajit Mandal |    Posted: December 15, 2021 1:31 pm|    Updated: December 15, 2021 2:19 pm

Virat Kohli has made himself available for selection in the ODI series against South Africa | Sangbad Pratidin

ফাইল ছবি

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: যাবতীয় গুঞ্জনের অবসান। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ওয়ানডে সিরিজে খেলবেন টিম ইন্ডিয়ার টেস্ট অধিনায়ক বিরাট কোহলি (Virat Kohli)। প্রোটিয়া সফরে উড়ে যাওয়ার আগে নিজেই সাফ জানিয়ে দিলেন বিরাট। বলে দিলেন, তাঁকে নিয়ে মিডিয়ায় যা লেখালেখি হচ্ছে সব মিথ্যা, সব অযৌক্তিক। কখনওই তিনি বিশ্রাম চেয়ে বোর্ডের কাছে আবেদন করেননি।

Virat Kohli has made himself available for selection in the ODI series against South Africa
ফাইল ছবি

প্রসঙ্গত, মঙ্গলবার সকালে দেশের মিডিয়ায় ফলাও করে বেরিয়ে যায় যে, বিরাট টেস্ট সিরিজ খেলে দেশে ফিরে আসছেন। ওয়ানডে সিরিজ খেলবেন না। কন্যা ভামিকার প্রথম জন্মদিন পালন করবেন তিনি দেশে ফিরে। বোর্ডকে সেই মতো অনুরোধও পাঠিয়ে দিয়েছেন। এই খবর প্রকাশ্যে আসামাত্রই ক্রিকেট মহলে নানা রকমের লেখালেখি শুরু হয়ে যায়। প্রশ্ন উঠতে থাকে ভামিকার জন্মদিন ১১ জানুয়ারি। যখন তৃতীয় টেস্ট চলবে। যা কি না বিরাটের শততম টেস্টও বটে। তা হলে এক সপ্তাহ পর, আগামী ১৯ জানুয়ারি ওয়ানডে সিরিজের সময় কী করে জন্মদিন উদযাপনের ব্যাপার আসে? তা হলে কি বোর্ড বনাম কোহলি সংঘাতের গ্রাফ ক্রমশ উর্ধ্বমুখী? রটনা-জল্পনা-সংশয় আরও উত্তরোত্তর বাড়ছিল কারণ, কোহলি নিজে কিছু বলছিলেন না।

[আরও পড়ুন: দক্ষিণ আফ্রিকায় ওয়ানডে সিরিজ খেলবেন কোহলি? ধোঁয়াশা কাটিয়ে উত্তর দিলেন সৌরভ]

কিন্তু বুধবার দক্ষিণ আফ্রিকা উড়ে যাওয়ার আগে সাংবাদিক বৈঠকে টিম ইন্ডিয়ার (Team India) টেস্ট অধিনায়ক সাফ জানিয়ে দিলেন, ওয়ানডে সিরিজ তিনি খেলতে চান। নির্বাচকরা তাঁকে দলে রাখতে চাইলে রাখতেই পারেন। তিনি বলছেন,”বিসিসিআইয়ের সঙ্গে আমার বিশ্রাম চাওয়া নিয়ে কোনওরকম কোনও কথা হয়নি। এই প্রশ্ন তাঁদের জিজ্ঞেস করা উচিত যারা এসব নিয়ে লেখালেখি করছে। এগুলো পুরোপুরি মিথ্যে। আমি বিসিসিআইয়ের (BCCI) কাছে বিশ্রাম চাইনি।”

[আরও পড়ুন: Women’s World Cup 2022: ঘোষিত মহিলা বিশ্বকাপের সূচি, ভারতের প্রথম ম্যাচেই প্রতিপক্ষ পাকিস্তান]

এখানেই শেষ নয়, ভারত অধিনায়ক এদিন আরও একটি বোমা ফাটিয়েছেন। তিনি দাবি করেছেন, ওয়ানডে অধিনায়কের পদ থেকে যে সরানো হচ্ছে, সেটা তাঁকে আগে জানায়নি বোর্ড। নির্বাচক কমিটির বৈঠকের মাত্র দেড় ঘণ্টা আগে জানানো হয়, তিনি আর অধিনায়ক থাকছেন না।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে