BREAKING NEWS

৯ শ্রাবণ  ১৪২৮  সোমবার ২৬ জুলাই ২০২১ 

READ IN APP

Advertisement

‘বিরাট তো এখনও আইপিএলই জেতেনি’, কোহলির অধিনায়কত্ব নিয়ে মন্তব্য রায়নার

Published by: Abhisek Rakshit |    Posted: July 12, 2021 5:26 pm|    Updated: July 12, 2021 5:26 pm

Virat Kohli hasn't even won IPL yet, says Suresh Raina | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের (World Test Championship Final) ফাইনালে উঠেও হেরে গিয়েছে ভারত (India)। শেষবার মহেন্দ্র সিং ধোনির (Mahendra Singh Dhoni) নেতৃত্বেই আইসিসি ট্রফি জিতেছিল টিম ইন্ডিয়া। অর্থাৎ পরিসংখ্যানের দিক থেকে আইসিসি টুর্নামেন্টে অধিনায়ক হিসেবে অনেকটাই ব্যর্থ বিরাট কোহলি (Virat Kohli)। আর ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে হারের পর থেকেই তাই ভারত অধিনায়কের সমালোচনায় মুখর অনেকে। তবে এবার কোহলির সমর্থনে এগিয়ে এলেন সুরেশ রায়না। কিন্তু সেকথা বলতে গিয়েই বিরাটের আইপএল না জেতার কথাও বলে ফেললেন। আর এই নিয়েই বর্তমানে আলোচনা চলছে ক্রিকেট দুনিয়ায়।

এক সাক্ষাৎকারে বিরাটের অধিনায়কত্ব নিয়ে বক্তব্য রাখতে গিয়ে রায়না বলেছেন, অধিনায়ক হিসেবে বিরাট এক নম্বর। রেকর্ডই বলছে ও অনেক কিছু জিতেছে। পাশপাশি বিরাট বিশ্বের এক নম্বর ব্যাটসম্যানও। লোকেরা আইসিসি ট্রফির কথা বলে, কিন্তু বিরাট এখনও আইপিএল ট্রফিই জিততে পারেনি। আমার মনে হয় বিরাটকে আরও একটু সময় দেওয়া উচিত। এরপর একের পর এক তিনটি ওর্য়াল্ড কাপ রয়েছে। দুটি টি-টোয়েন্টি বিশ্বকাপ এবং একটি ওয়ান-ডে বিশ্বকাপ। ফাইনালে ওঠাটাও মোটেই সহজ কাজ নয়। কখনও কখনও কিছু জিনিস মিস হয়ে যায়’।

[আরও পড়ুন: Euro 2020: ফাইনালে হারের পরই ইটালির সমর্থকদের উপর চড়াও হলেন ইংরেজরা]

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে ভারতের হারের কারণ ব্যাখা করতে গিয়ে রায়না বলছেন, ‘টেস্ট চ্যাম্পিয়নশিপেরই উদাহরণ দেওয়া যাক। অনেকে বলছেন, কন্ডিশনের জন্য এই হার, তবে আমি মনে করি আমাদের ব্যাটিংয়েও কিছু ঘাটতি ছিল। সিনিয়র ব্যাটসম্যানদের আরও দায়িত্বশীল হওয়া উচিত ছিল।’ রায়নার সাফ বক্তব্য, ভারত ৫০ ওভারের দুটি বিশ্বকাপ ও একটি টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতেছে। তাই এই টিম কোনও অবস্থাতেই চোকার্স না। প্রাক্তন এই ব্যাটসম্যানের দাবি, আগামী ১২ থেকে ১৬ মাসের মধ্যে ভারত আইসিসি ট্রফি জিততে পারে।

[আরও পড়ুন: Euro 2020: প্রি-কোয়ার্টার থেকে বিদায় নিলেও সোনার বুটের মালিক সেই রোনাল্ডোই]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement