BREAKING NEWS

০২ জ্যৈষ্ঠ  ১৪২৯  মঙ্গলবার ১৭ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

২০১৬-র বিশ্বসেরা ক্রিকেটার বিরাট

Published by: Sangbad Pratidin Digital |    Posted: April 5, 2017 1:17 pm|    Updated: December 17, 2019 3:10 pm

Virat Kohli named Wisden's Leading Cricketer in the World for 2016

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: স্পিনার হোক বা ফাস্ট বোলার, অকাতরে তাঁদের ঠেঙিয়ে বিরোধী পক্ষের মনোবল ভেঙে দিতে বিরাট কোহলির জুরি মেলা ভার। খ্যাতির তুঙ্গে থাকা ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক মারকাটারি ব্যাটসম্যান বিরাটের মুকুটে এবার যুক্ত হল আরও একটি পালক। এবার ২০১৬ সালের উইসডেনের সেরা ক্রিকেটারদের তালিকায় শীর্ষ স্থান অধিকার করেছেন বিরাট।

[জীবনধারণের জন্য কিডনি বেচতে বাধ্য হচ্ছেন এই গ্রামের বাসিন্দারা]

চলতি বছর উইসডেন ক্রিকেটার্স অ্যালম্যানাকের প্রচ্ছদে থাকবে টিম ইন্ডিয়ার ক্যাপ্টেনের ছবি। গত বছর তিন ফর্ম্যাট মিলিয়ে ২৫৯৫ রান করে গোটা দুনিয়াকে তাক লাগিয়ে দিয়েছিলেন তিনি। নেতা হিসেবে একের পর এক টেস্ট সিরিজ পকেটে পুরেছেন। তারই স্বীকৃতি হিসেবে বিখ্যাত উইসডেন ম্যাগাজিনের কভারে স্থান পেলেন তিনি। কভারে বিরাটকে রিভার্স সুইপ শট খেলার ভঙ্গিতে দেখা যাচ্ছে। উইসডেনের সম্পাদক লরেন্স বুথ বলছেন, “এই ছবিই প্রমাণ করছে ও একজন আধুনিক যুগের ক্রিকেটার। অনেকেরই ধারণা উইসডেন ক্রিকেটের আভিজাত্য ও গোঁড়া চিন্তাধারা থেকে বেরিয়ে আসতে পারে না। কিন্তু ইতিবাচক পরিবর্তনই ক্রিকেটকে সুন্দর করে তোলে। তাই মনে হয়েছে, এবার সেই ছবিটাই তুলে ধরার সময় এসেছে। এবং তার জন্য প্রযোজ্য হল বিরাট কোহলি। জো রুট, কেন উইলিয়ামসন, এ বি ডিভিলিয়ার্সদের মাত দিয়েছেন বিরাট। তিনটি ফর্ম্যাটেই বিশ্বের সেরা ক্রিকেটার ও ছাড়া আর কেউ নয়।”

শচীন তেণ্ডুলকরের পর দ্বিতীয় ভারতীয় ক্রিকেটার হিসেবে এই সম্মান পেলেন কোহলি। ২০১৪-তে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানানোর পর উইসডেনের প্রচ্ছদে জায়গা করে নিয়েছিলেন মাস্টার ব্লাস্টার।

[সেনাকে টার্গেট করে পাথর ছোড়ায় সমর্থন ফারুক আবদুল্লাহর]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে