১৪  আশ্বিন  ১৪২৯  মঙ্গলবার ৪ অক্টোবর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

হ্যামিল্টনে ধোনিকে টপকে নয়া নজির বিরাটের, মাইলস্টোন ছুঁলেন রোহিতও

Published by: Subhajit Mandal |    Posted: January 29, 2020 2:22 pm|    Updated: January 29, 2020 2:22 pm

Virat Kohli went past MS Dhoni's tally of 1112 runs as captain in T20Is

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তিনি ক্রিজে নামলে কিছু না কিছু রেকর্ড ঠিকই তৈরি হয়। নিউজিল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয় টি-টোয়েন্টিতেও তাঁর ব্যতিক্রম হল না। হ্যামিল্টনে প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনিকে টপকে নতুন নজির গড়লেন টিম ইন্ডিয়ার অধিনায়ক বিরাট কোহলি (Virat Kohl)। ভারতীয় অধিনায়কদের মধ্যে টি-টোয়েন্টিতে সর্বোচ্চ রানের মালিক হলেন বিরাট। গোটা বিশ্বের মধ্যে অধিনায়ক হিসেবে সর্বোচ্চ রানের তালিকায় তৃতীয় স্থানে চলে এলেন বিরাট।

ধোনিকে (MS Dhoni) টপকে যেতে এই ম্যাচে বিরাটের প্রয়োজন ছিল মাত্র ২৫ রান। এদিন চার নম্বরে নেমে ৩৮ রানের ঝকঝকে ইনিংস খেলেন কোহলি। সেই সঙ্গে ধোনিকে টপকে টি-টোয়েন্টিতে সর্বোচ্চ রান সংগ্রাহক ভারতীয় অধিনায়ক হয়ে গেলেন বিরাট। অধিনায়ক হিসেবে টি-টোয়েন্টিতে তাঁর সংগ্রেহ ১১২৬ রান। অধিনায়ক হিসেবে ধোনির সংগ্রহ ছিল ১১১২ রান। ধোনি অধিনায়ক হিসেবে মোট ৭২টি ম্যাচ খেলেছিলেন। কোহলি মাত্র ৩৭ ম্যাচেই তাঁকে টপকে গেলেন। তবে, গোটা বিশ্বের নিরিখে তিনি এখনও তৃতীয় স্থানে। শীর্ষে দক্ষিণ আফ্রিকার অধিনায়ক ফ্যাফ ডু প্লেসি (১২৭৩)। দ্বিতীয় স্থানে কিউয়ি ক্যাপ্টেন উইলিয়ামসন (১১৪৮)। এই সিরিজেরই বিরাটের কাছে সুযোগ থাকছে এই দুই তারকাকে টপকে যাওয়ার। তবে, সেক্ষেত্রে কেন উইলিয়ামসনের থেকে অনেকটাই বেশি রান করতে হবে বিরাটকে।

[আরও পড়ুন: ‘টিম বাসে ধোনির সিটে এখন কেউ বসে না’, আবেগঘন ভিডিও পোস্ট চাহালের]

বিরাটের পাশাপাশি কেরিয়ারের অন্যতম মাইলস্টোন ছুঁলেন ওপেনার রোহিত শর্মাও। হ্যামিল্টনে ৪০ বলে ৬৫ রানের দুর্দান্ত ইনিংস খেলেন টিম ইন্ডিয়ার হিটম্যান। সেই সঙ্গে আন্তর্জাতিক ক্রিকেটে ওপেনার হিসেবে দশ হাজার রানেরও মালিক হয়ে গেলেন তিনি। ওপেনার হিসেবে খেলা শুরু করার পর রোহিতের কেরিয়ারে যে আমূল পরিবর্তন এসেছে এটা তাঁরই প্রমাণ। রোহিত-বিরাটরা নজির গড়লেও এদিন বিশ্বরেকর্ড হাতছাড়া হল লোকেশ রাহুলের। আজ অর্ধশতরান করতে পারলে প্রথম ব্যাটসম্যান হিসেবে টি-টোয়েন্টিতে টানা চার ম্যাচ অর্ধশতরান করার নজির গড়তে পারতেন রাহুল। কিন্তু, হ্যামিল্টনে তিনি আউট হন ২৭ রানে। প্রথম ইনিংসে ভারত পাঁচ উইকেটের বিনিময়ে ১৭৯ রানে লড়াকু ইনিংস খেলেছে। এবার পালা কিউয়িদের।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে