BREAKING NEWS

১০ মাঘ  ১৪২৮  সোমবার ২৪ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

ভোটযুদ্ধে ভাগ্য নির্ধারণ হল চার ক্রীড়াবিদের, দেখে নিন তারকা প্রার্থীদের রিপোর্ট কার্ড

Published by: Abhisek Rakshit |    Posted: May 2, 2021 9:20 pm|    Updated: May 3, 2021 2:21 pm

WB Elections Result: BJP candidates Kalyan Choubey and Ashok Dinda loses in election | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অপেক্ষার অবসান। আট দফা নির্বাচনের পর রবিবার ছিল পশ্চিমবঙ্গের ভোট গণনা (WB Elections Result)। ২০০-রও বেশি আসন নিয়ে ক্ষমতায় প্রত্যাবর্তন তৃণমূলের। এবারের ভোটযুদ্ধে রাজনৈতিক নেতাদের পাশাপাশি ভাগ্যপরীক্ষায় বসেছিলেন বেশ কয়েকজন ক্রীড়াবিদও। তৃণমূল কংগ্রেসের (TMC) হয়ে ভোটে দাঁড়িয়েছিলেন মনোজ তিওয়ারি এবং প্রাক্তন ফুটবলার বিদেশ বসু। অন্যদিকে, BJP’র হয়ে দাঁড়িয়েছিলেন প্রাক্তন ক্রিকেটার অশোক দিন্দা এবং প্রাক্তন ফুটবলার কল্যাণ চৌবে। তৃণমূলের দুই প্রার্থী মনোজ এবং বিদেশ যেমন জিতেছেন, তেমনই জিতেছেন বিজেপির অশোক দিন্দা। তবে হেরে গিয়েছেন বিজেপির আরেক ক্রীড়াবিদ প্রার্থী কল্যাণ চৌবে।

এবারের নির্বাচনে শিবপুর থেকে তৃণমূলের টিকিটে ভোটে দাঁড়িয়েছিলেন মনোজ তিওয়ারি। তাঁর বিপক্ষে ছিলেন বিজেপির রথীন চক্রবর্তী। আর ছিলেন সংযুক্ত মোর্চা সমর্থিত ফরোয়ার্ড ব্লক প্রার্থী জগন্নাথ ভট্টাচার্য। কিন্তু দুই প্রতিদ্বন্দ্বীকে পিছনে ফেলে জিতলেন মনোজই। তিনি ছাড়াও জিতেছেন তাঁর একদা সতীর্থ তথা ময়না বিধানসভার বিজেপি প্রার্থী অশোক দিন্দা। ওই কেন্দ্রে হেরেছেন তৃণমূল প্রার্থী সংগ্রাম কুমার দলুই।

[আরও পড়ুন: বিপর্যয়ের নির্বাচনে হার বিজেপির বহু হেভিওয়েটের, মুখরক্ষা মুকুলের]

অন্যদিকে, এদিন ভাগ্য নির্ধারণ হয়েছে দুই প্রাক্তন ফুটবলার বিদেশ বসু এবং কল্যাণ চৌবেরও। তৃণমূলের হয়ে উলুবেড়িয়া পূর্বে ভোটে দাঁড়িয়েছিলেন বিদেশ। হারিয়েছেন বিজেপির প্রার্থী প্রত্যুষ মণ্ডলকে। তবে বিদেশ জিতলেও হেরে গিয়েছেন আরেক প্রাক্তন ফুটবলার কল্যাণ চৌবে। মানিকতলা কেন্দ্রে বিজেপির হয়ে প্রার্থী হয়েছিলেন কল্যাণ। কিন্তু তিনি হেরে গিয়েছেন তৃণমূল কংগ্রেসের প্রার্থী তথা বিদায়ী মন্ত্রী সাধন পাণ্ডের কাছে।

[আরও পড়ুন: ফল ঘোষণার সন্ধেতেই বৃষ্টিতে ভিজল বাংলা, ঝড়ের সম্ভাবনা আগামী ৫ দিনও]

এদিন দিনের শুরু থেকে ভোটগণনার ট্রেন্ডিং সামনে আসতেই চিত্রটা পরিষ্কার হয়ে যায়। স্পষ্ট দেখা যায়, বিজেপির কেন্দ্রীয় নেতা-মন্ত্রী, খোদ প্রধানমন্ত্রী-স্বরাষ্ট্রমন্ত্রীর একাধিক সভা ও প্রচার সত্ত্বেও দিকে দিকে সবুজ ঝড়ই লক্ষ্য করা গিয়েছে। তৃণমূল যেখানে ২০০রও বেশি আসন পেয়েছে, সেখানে বিজেপি তিন অঙ্কেও পৌঁছতে পারেনি। বলতে গেলে পরিবর্তন নয়, দিদির প্রত্যাবর্তনের দিকেই রায় দিয়েছে বাংলার মানুষ। 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে