BREAKING NEWS

০২ জ্যৈষ্ঠ  ১৪২৯  বৃহস্পতিবার ১৯ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

‘আজাদি’ চাইলে কাশ্মীর ছাড়ো, জওয়ান নিগ্রহের প্রতিবাদে গম্ভীর

Published by: Sangbad Pratidin Digital |    Posted: April 13, 2017 10:44 am|    Updated: October 9, 2019 7:13 pm

Whoever wants Azadi 'LEAVE NOW', Kashmir is ours: Gautam Gambhir

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কাশ্মীরে জওয়ান নিগ্রহের ঘটনায় সোচ্চার হলেন কেকেআর অধিনায়ক গৌতম গম্ভীর। ভোটকেন্দ্র থেকে ফেরার সময় একদল কাশ্মীরি যুবকের অত্যাচারের শিকার হন ওই জওয়ান। সেই ঘটনার প্রেক্ষিতেই কড়া উত্তর দিলেন গম্ভীর। জানালেন, যাঁদের আজাদি দরকার তাঁরা কাশ্মীর ছেড়ে চলে যাক।

[ হাতে অস্ত্র, কাশ্মীরি যুবকদের মার খেয়ে তবু কেন চুপ জওয়ান? ]

পোলিং বুথ থেকে ফিরছিলেন ওই জওয়ান। সেই সময় কয়েকজন জওয়ান চড় থাপ্পড় মারতে শুরু করে তাঁকে। কেউ কেউ লাথিও মারে। কয়েকজন আবার পুরো ঘটনা মোবাইলে রেকর্ড করেন। এই ঘটনার কথা ছড়িয়ে পড়তেই তীব্র ক্ষোভ দেখা যায় বিভিন্ন মহলে। পরে ওই জওয়ানকে প্রশ্ন করা হয়, কেন হাতে অস্ত্র থাকা সত্ত্বেও তিনি কোনও প্রতিবাদ করলেন না? জওয়ান জানান, তাঁর কাছে তখন ইভিএম ছিল। মানুষের ভোট যাতে সুরক্ষিত থাকে তাই তিনি কোনও প্রতিবাদ না করেই চলে এসেছেন। ওই যুবকদের সঙ্গে ঝামেলায় জড়ালে ইভিএম ছিনতাই হওয়ার সম্ভাবনা থাকতে পারে। তাই নির্লিপ্ত ছিলেন তিনি।

এই ঘটনার তীব্র প্রতিবাদ জানান গম্ভীর। জাতীয় পতাকার তিন রঙের ব্যাখ্যা দিয়ে তাঁর সাফ কথা, এ দেশে দেশদ্রোহীদের কোনও জায়গা নেই। আর তাই যারা আজাদি চাইছে, তারা যেন কাশ্মীর ছেড়ে চলে যায়। গম্ভীরের দাবি, সকলে যেন মনে রাখে কাশ্মীর ভারতেরই। একজন জওয়ানের গায়ে হাত উঠলে অন্তত যেন একশো জেহাদির প্রাণ যায়।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে