Advertisement
Advertisement

WI vs IND: শুভমান-যশস্বীর জুটির সৌজন্যে ৯ উইকেটে দাপুটে জয়, সমতা ফেরাল টিম ইন্ডিয়া

দাপট দেখিয়ে সমতা ফেরাল ভারত। সিরিজের শেষ ম্যাচ ১৩ আগস্ট আয়োজিত হবে।

WI vs IND: Team India beat West Indies by 9 wicket and level the T20I series। Sangbad Pratidin

শুভমন-যশস্বী ওপেনিং জুটি সিরিজে সমতা ফেরাল। ছবি: বিসিসিআই

Published by: Sabyasachi Bagchi
  • Posted:August 12, 2023 11:23 pm
  • Updated:August 13, 2023 6:31 pm

ভারত –  ১৭৯/১ (যশস্বী-  ৮৪* , শুভমান – ৭৭)
ওয়েস্ট ইন্ডিজ – ১৭৮/৮ (হেটমায়ার- ৬১, অর্শদীপ- ৩/৩৮)
ভারত ৯ উইকেটে জয়ী 

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: যে কোনও পিচে ১৭৯ রান চেজ করা কঠিন। কিন্তু যশস্বী জসওয়াল (Yashasvi Jaiswal) ও শুভমান গিল (Shubman Gil) ছন্দে থাকলে কোনও রানই সুরক্ষিত নয়। আর সেটাই দেখা গেল চলতি টি-টোয়েন্টি সিরিজের চতুর্থ ম্যাচে। ওয়েস্ট ইন্ডিজের (West Indies) বোলারদের ক্লাবস্তরে নামালেন টিম ইন্ডিয়ার (Team India) দুই তরুণ ওপেনার। তাঁদের ওপেনিং জুটির জন্যই ৯ উইকেটে জিতে সিরিজে সমতা ফেরাল ‘মেন ইন ব্লু’ ব্রিগেড। দুই ওপেনার দাপট বজায় রেখে ১৬৫ রান তুলে দেন। আর সেখানেই ঘুরে যায় ম্যাচ।  

Advertisement

শুভমান ৪৭ বলে ৭৭ রানে আউট হন। তাঁর মারকুটে ইনিংস ৩টি চার ও ৫টি ছক্কা দিয়ে সাজানো ছিল। তাঁর মতো একইরকম আগ্রাসী মেজাজে বিপক্ষের বোলিংকে বুঝে নিয়েছিলেন। চলতি ক্যারিবিয়ান সফরে অভিষেক টেস্টে ১৭১ রান করেছিলেন। আর এবার ৫১ বলে ৮৪ রানে অপরাজিত থেকে ম্যাচ জিতিয়ে মাঠ ছাড়লেন এই মুম্বইকর। মারলেন ১১টি চার ও ৩ ছক্কা। ম্যাচ জেতার সময় তাঁর সঙ্গে ক্রিজে ছিলেন আর এক ফর্মে থাকা তরুণ তিলক বর্মা (Tilak Varma)। 

Advertisement

ঝোড়ো শুরুর পর দুরন্ত ফিনিশ। চতুর্থ টি-টোয়েন্টি ম্যাচে ১৭৮ রান খাড়া করেছিল ওয়েস্ট ইন্ডিজ। ঝোড়ো অর্ধশতরান করেছিলেন শিমরন হেটমায়ার (Shimron Hetmayar)। এই বাঁহাতি ৬১ রানে ফিরে যান। সাই হোপের করেন ৪৫ রান। হোপ, হেটমায়ারের ইনিংসে ভর করে লড়াকু স্কোর খাড়া করে ক্যারিবিয়ানরা। ভারতীয় বোলারদের মধ্যে অর্শদীপ সিং ৩৮ রানে ৩ ও কুলদীপ যাদব ২৬ রানে ২ টি উইকেট তুলে নেন।

[আরও পড়ুন: Asian Championship Hockey 2023, IND vs MAY: চাক দে ইন্ডিয়া! দুরন্ত কামব্যাক, মালয়েশিয়াকে হারিয়ে চতুর্থবার ট্রফি জিতল ভারত]

Team India
বোলিংয়ে নজর কারলেন অক্ষর প্যাটেল। ছবি: টুইটার

টসে জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন ক্যারিবিয়ান অধিনায়ক রভম্যান পাওয়েল। হার্দিক প্রথম ওভারে বোলিংয়ের দায়িত্ব স্পিনার অক্ষর প্যাটেলের হাতে তুলে দিচ্ছেন দেখে ঝোড়ো শুরু করেন কাইল মায়ার্স (১৭)। যদিও ভারতের দ্বিতীয় ও তাঁর প্রথম ওভারেই মায়ার্সকে সাজঘরে ফেরান অর্শদীপ । মায়ার্স ছাড়াও ওয়েস্ট ইন্ডিজেরে অপর ওপেনার ব্র্যান্ডন কিং (১৮) ও ক্যারিবিয়ান ইনিংসের শেষ ওভারে হেটমায়ারও ভারতীয় বাঁ হাতি পেসারের শিকার। তবে সাজঘরে ফেরার আগে ৩৯ বলে ৩ টি চার ও ৪ টি ছক্কার সাহায্যে ৬১ রানের ঝকঝকে ইনিংস খেলেন হেটমায়ার।

রানের গতি বজায় রাখলেও ক্যারিবিয়ানদের ইনিংসে ক্রমাগত ধাক্কা দিতে থাকেন ভারতীয় বোলাররা। কুলদীপ তাঁর একই ওভারে ছন্দে থাকা নিকোলাস পুরান (১) ও রভম্যান পওয়েলকে (১) আউট করেন। মাঝপথে কিছুটা বিপাকে পড়ে যাওয়া ওয়েস্ট ইন্ডিজের ইনিংসের হাল ধরেন সাই হোপ। ২৯ বলে ৩ টি চার ও ২ টি ছক্কার সুবাদে ৪৫ রানের ইনিংস খেলেন তিনি। হোপকে সাজঘরে ফেরান যজুবেন্দ্র চাহাল। তিনি ছাড়াও অক্ষর প্যাটেল ও মুকেশ কুমার একটি করে উইকেট পান ভারতের হয়ে। ক্যাবিবিয়ানদের ব্যাটিং দেখে মনে হচ্ছিল ভারত এই ম্যাচে চাপে থাকবে। কিন্তু কোথায় কি! যশস্বী ও শুভমানের শতরানের জুটির উপর ভর করে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে দাপট দেখিয়ে সমতা ফেরাল ভারত। সিরিজের শেষ ম্যাচ ১৩ আগস্ট আয়োজিত হবে।

[আরও পড়ুন: জাতীয় দলের জার্সিতে কতটা উন্নতি করলেন মুকেশ? ওয়ার্ক এথিক্স কেমন? জানালেন টিম ইন্ডিয়ার বোলিং কোচ] 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ