BREAKING NEWS

১০  আশ্বিন  ১৪২৯  বৃহস্পতিবার ২৯ সেপ্টেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

কার্তিকের জন্য এশিয়া কাপে জায়গা হারাতে পারেন! কী প্রতিক্রিয়া ঋষভ পন্থের?

Published by: Biswadip Dey |    Posted: August 15, 2022 11:56 am|    Updated: August 28, 2022 12:00 pm

Wicket Keeper Rishabh Pant opened up on the potential threat he faced from Dinesh Karthik | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এগিয়ে আসছে এশিয়া কাপ (Asia Cup)। আর এই টুর্নামেন্টের জন্য ১৫ সদস্যের দল বাছাই করে ফেলেছ ভারত। তবে ক্রিকেট বিশেষজ্ঞ থেকে প্রাক্তন ক্রিকেটাররা মনে করছেন, দলের ভারসাম্য বজায় রাখতে ঋষভ পন্থ (Rishabh Pant) ও দীনেশ কার্তিকের (Dinesh Karthik) মধ্যে যে কোনও একজনকে খেলানো উচিত। আর সেই কারণেই বিশেষজ্ঞরা মনে করছেন, কার্তিকের কাছে জায়গা হারাতে পারেন ঋষভ পন্থ।

এশিয়া কাপের বল গড়ানোর আগে এমন জল্পনা ভারতীয় ক্রিকেটে। পন্থকেও ছুঁড়ে দেওয়া হয় প্রশ্ন। যার উত্তরে ভারতীয় দলের উইকেট রক্ষক পন্থ বলেছেন, প্রত্যেকে একশো শতাংশ দিতে চায়। দল নির্বাচন নিয়ে খুব একটা মাথা ঘামায় না কোনও খেলোয়াড়ই। কারণ দল নির্বাচন নির্ভর করে কোচ ও অধিনায়কের উপরে। যে কম্বিনেশন থেকে সব চেয়ে বেশি সুবিধা পাওয়া যায়, সেটাই বেছে নেন কোচ ও অধিনায়ক।

[আরও পড়ুন: নীরজ নন, আশিস নেহরাকে জ্যাভলিন থ্রোয়ার বললেন পাক বিশ্লেষক! তীব্র কটাক্ষ শেহওয়াগের]

বিশেষজ্ঞ থেকে প্রাক্তন ক্রিকেটাররা বলছেন, দলের ভারসাম্য বজায় রাখার জন্য পন্থ ও কার্তিকের মধ্যে যে কোনও একজনকে বেছে নেবে ভারত। তাঁদেরই জবাব দিয়েছেন পন্থ। জানিয়েছেন, কোচ ও অধিনায়ক জুটিই দল গঠন করে থাকেন। যে দল খেলালে সুবিধা বেশি পাওয়া যাবে, সেই দলই নামানো হবে। আর এভাবে বিষয়টাকে দেখছেন না পন্থ। এমনটাই জানিয়েছেন তিনি সংবাদমাধ্যমকে।

জুন থেকে পন্থ ও কার্তিককে একসঙ্গে খেলানো হচ্ছে টি-টোয়েন্টি ফরম্যাটে। ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে পন্থ ও কার্তিককে একসঙ্গে খেলানো হয়েছে। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে অ্যাওয়ে সিরিজেও দু’ জনকে নামানো হয়েছিল। পন্থকে ব্যবহার করা হয়েছিল উইকেট কিপার হিসাবে। আর কার্তিককে ফিনিশার হিসেবে প্রয়োগ করা হয়েছিল।

১৮ আগস্ট থেকে শুরু হচ্ছে ভারতের জিম্বাবোয়ে সফর। এই সিরিজের জন্য পন্থ ও কার্তিককে দলে রাখা হয়নি। কিন্তু এই দু’জন এশিয়া কাপে থাকবেন। তবে প্রথম একাদশে থাকবেন কিনা, তা নির্ভর করছে কোচ ও অধিনায়কের উপরেই। ২৮ তারিখ ভারত ও পাকিস্তানের মধ্যে রক্তের গতি বাড়িয়ে দেওয়া সেই ম্যাচ। 

[আরও পড়ুন: এবার সিবিআইয়ের নজরে অনুব্রতকন্যা, বাড়ি গিয়ে জিজ্ঞাসাবাদের সম্ভাবনা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে