BREAKING NEWS

১৫ মাঘ  ১৪২৯  সোমবার ৩০ জানুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

দক্ষিণ আফ্রিকায় ব্যর্থতার পরও কি সুযোগ পাবেন রাহানে-পূজারা? কী বলছেন কোহলি?

Published by: Subhajit Mandal |    Posted: January 15, 2022 5:14 pm|    Updated: January 15, 2022 5:14 pm

Will Rahane, Pujara be backed after South Africa tour? Virat Kohli responds | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অস্ট্রেলিয়া এবং ইংল্যান্ডের মতো শক্তিশালী দেশের বিরুদ্ধে সিরিজ জেতার পর দক্ষিণ আফ্রিকার মাটিতে বিরাট কোহলির ভারতের পা ফসকানোর একমাত্র কারণ হল মিডল অর্ডারে দুই সিনিয়র ব্যাটারের ব্যর্থতা। সে অর্থে এই সিরিজে ভারতের কোনও ব্যাটারই রান পাননি। রাহুল (KL Rahul) এবং পন্থের একটি করে সেঞ্চুরি এবং কোহলির একটি ৬৯ রানের ইনিংস ছাড়া আহামরি কিছু কেউই করতে পারেননি। যার ফলে রাহানে এবং পূজারাদের (Cheteswar Pujara) যে ধারাবাহিক ব্যর্থতা এতদিন চাপা পড়ে আসছিল সেটা প্রকাশ্যে চলে এসেছে। গোটা সিরিজে এই দুই অভিজ্ঞ তারকার উল্লেখযোগ্য অবদান বলতে দ্বিতীয় টেস্টের দ্বিতীয় ইনিংসে। তাছাড়া প্রাপ্তি শুধুই ব্যর্থতা। আর এই ব্যর্থতা নতুন কিছু নয়। একেবারে ধারাবাহিক। প্রশ্ন উঠছে, এত ধারাবাহিক ব্যর্থতার পর কি আর এদের সুযোগ দেওয়া হবে?

Will Rahane, Pujara be backed after South Africa tour? Virat Kohli responds

এ প্রসঙ্গে কেপ টাউন টেস্টের পর মুখ খুলেছেন অধিনায়ক বিরাট কোহলি (Virat Kohli)। রাহানে-পূজারার নাম না করলেও দলের ব্যাটিং পারফরম্যান্স নিয়ে সার্বিকভাবে হতাশা প্রকাশ করেছেন কোহলি। টিম ইন্ডিয়ার (Team India) টেস্ট অধিনায়ক বলছেন, “আমাদের ব্যাট হাতে আরও কার্যকরী ভূমিকা নিতে হবে। তবে দুই ক্রিকেটারকে বাদ দেওয়ার প্রসঙ্গে বলতে পারি, ভবিষ্যতে কী হবে তা এখন বলতে আমি রাজি নই। আমার সঙ্গে এ বিষয়ে কথা বলে কোনও লাভ নেই। আপনারা নির্বাচকদের সঙ্গে কথা বলতে পারেন এবং ওদের মনে কী চলছে সেটা জানতে পারেন। দল নির্বাচন আমার কাজ নয়।”

[আরও পড়ুন: India vs SA: কোনও শাস্তি নয়, স্টাম্প মাইক বিতর্কে স্রেফ সতর্ক করে ছেড়ে দেওয়া হল কোহলিদের]

সরাসরি বাদ দেওয়ার কথা না বললেও দুই সিনিয়র ক্রিকেটারের পারফরম্যান্স নিয়ে যে তিনি খুশি নন, তা ভারত অধিনায়কের কথাতেই স্পষ্ট। যদিও, প্রকাশ্যে কোহলি রাহানে-পূজারার পাশেই দাঁড়িয়েছেন। তাঁর বক্তব্য,”আগেও বলেছি, আবার বলছি আমরা পূজারা-রাহানের পাশে দাঁড়িয়েছি কারণ গত কয়েক বছরে ওরা অসামান্য অবদান রেখেছে। কঠিন সময়ে দলের জন্য রান করেছে।”

[আরও পড়ুন: India vs South Africa: দক্ষিণ আফ্রিকা সিরিজে টিম ইন্ডিয়ার প্রাপ্তি একমাত্র অনাবশ্যক বিতর্ক]

ইদানিং ভারতীয় দুই তারকাকে নিয়ে প্রচুর চর্চা হয়েছে। রাহানে (Ajinkya Rahane) আর পূজারা দু’জনেই অফ ফর্মের মধ্যে দিয়ে যাচ্ছেন। সোশ্যাল মিডিয়ায় দু’জনকে বাদ দেওয়ার গণদাবিও উঠতে শুরু করে দিয়েছে। শেষ দু’বছরে পূজারার একটাও সেঞ্চুরি নেই। এবছর এখনও পর্যন্ত গড় তিরিশের নিচে। গতবছর আরও কম ছিল। কুড়ির একটু বেশি। রাহানের অবশ্য গতবছর অস্ট্রেলিয়ার মাটিতে একটা সেঞ্চুরি রয়েছে। গড় চল্লিশের কাছাকাছি ছিল। তাঁর ক্যাপ্টেন্সিতে ভারত সিরিজও জিতে ফেরে অস্ট্রেলিয়া থেকে। কিন্তু সমস্যা হচ্ছে. এছর ফর্মের ধারেকাছে নেই মুম্বইকর। গড় কুড়িরও নিচে। স্বাভাবিকভাবে দুই সিনিয়র ব্যাটারের এই পারফরম্যান্সে খুশি নন সমর্থকরা।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে