BREAKING NEWS

০৮ জ্যৈষ্ঠ  ১৪২৯  মঙ্গলবার ২৪ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

অধিনায়কত্বের শুরুতেই ধাক্কা স্মৃতির, ইংল্যান্ডের কাছে লজ্জার হার ভারতের

Published by: Subhajit Mandal |    Posted: March 4, 2019 4:51 pm|    Updated: March 4, 2019 5:11 pm

Women's T-20: India thrashed by England

ইংল্যান্ড ১৬০-৪ (ট্যামি বেউমন্ট ৬২)

ভারত ১১৯-৬ (শিখা পাণ্ডে ২৩)

ভারত ৪১ রানে পরাজিত।

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অধিনায়ক হিসেবে আন্তর্জাতিক ক্রিকেটের শুরুটা ভাল হল না স্মৃতি মন্দানার। স্মৃতির অধিনায়কত্বে প্রথম ম্যাচে ইংল্যান্ডের কাছে লজ্জার হার ভারতের। গুয়াহাটিতে ভারতীয় মহিলা ক্রিকেট দল হারল ৪১ রানে। ৩ ম্যাচের টি-২০ সিরিজে ১-০ তে পিছিয়ে টিম ইন্ডিয়া।

[শচীন-সৌরভ-দ্রাবিড়ের রেকর্ড ছুঁলেন ব্যাটসম্যান ধোনি]

কনিষ্ঠতম ভারতীয় হিসেবে আন্তর্জাতিক ক্রিকেটে অধিনায়কত্ব শুরু করলেন স্মৃতি মন্দানা। এর আগে কনিষ্ঠতম অধিনায়কত্বের রেকর্ডটি ছিল সুরেশ রায়নার দখলে। তবে, রেকর্ড গড়ার দিন ফলাফলটা মোটেই আশানূরূপ হল না ভারতীয় মহিলা ক্রিকেট দলের জন্য। স্মৃতির অধিনায়কত্বে প্রথম ম্যাচে কার্যত একপেশেভাবে হারল ভারত। এদিন, প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ১৬০ রান তোলে ইংল্যান্ড। ইংরেজদের হয়ে সর্বোচ্চ ৬২ রান করেন ট্যামি বেউমন্ট, ড্যানিয়েলে ওয়াট করেন ৩৫ রান। শেষদিকে অলরাউন্ডার হেটের নাইট মাত্র ২০ বলে ৪০ রান করেন। ১৬১ রানের চ্যালেঞ্জিং টার্গেট নিয়ে খেলতে নেমে শুরুতেই খেই হারিয়ে ফেলে ভারতীয় মহিলা ক্রিকেট দল। অধিনায়কত্বের অভিষেক ম্যাচে ব্যাট হাতে হতাশ করেন স্মৃতি। তিনি আউট হন মাত্র ২ রানে। আরেক ওপেনার জেমাইমা রডরিগেজও করেন মাত্র ২ রান। বিশ্বকাপের যাবতীয় বিতর্ক পিছনে ফেলে এদিন প্রথম একাদশে শামিল করা হয় মিতালি রাজকে। কিন্তু, তিনিও ভারতকে রক্ষা করতে পারেননি। মিতালি আউট হন ৭ রানে। ভারতের হয়ে সর্বোচ্চ ২৩ রান করেন শিখা পাণ্ডে। শেষ পর্যন্ত ১১৯ রানে শেষ হয় ভারতের ইনিংস। এই নিয়ে এবছর টানা চতুর্থ টি-২০ তে হারল ভারত। সম্প্রতি ওয়ানডে-তে ভাল ফর্মে দেখা গিয়েছে ভারতের মহিলা ক্রিকেট টিম। কিন্তু টি-২০ তে তাদের ফর্ম নিয়ে বেশ চিন্তায় ভারতীয় শিবির।

[বিশ্বকাপে পাকিস্তানকে হারিয়েই বদলা নিক ভারত, চাইছে কাশ্মীর]

এদিকে, ইংল্যান্ডের বিরুদ্ধে হারের দিন সুখবর এল ঝুলন গোস্বামীর জন্য। টি-২০ থেকে তিনি অবসর নিয়েছেন। কিন্তু ওয়ানডে ক্রিকেটে ফের বিশ্বসেরার মুকুট পেলেন বাংলার মেয়ে। আইসিসি ওয়ানডে ব়্যাঙ্কিংয়ে ফের এক নম্বরে উঠে এলেন ঝুলন। সম্প্রতি ইংল্যান্ডের বিরুদ্ধে ওয়ানডে সিরিজে দুর্দান্ত ফর্মে ছিলেন ঝুলন। ওই সিরিজে ৮টি উইকেট পান তিনি।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে