BREAKING NEWS

১০ শ্রাবণ  ১৪২৮  মঙ্গলবার ২৭ জুলাই ২০২১ 

READ IN APP

Advertisement

‘WTC Final-এ জাদেজাকে খেলানো ঠিক হয়নি’, সুযোগ বুঝে ফের তোপ মঞ্জরেকরের

Published by: Subhajit Mandal |    Posted: June 25, 2021 4:16 pm|    Updated: June 25, 2021 4:33 pm

WTC Final: Sanjay Manjrekar rued Team India's decision to pick Ravindra Jadeja for his batting

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তিনি খাতায়-কলমে বিশ্বের সেরা অল-রাউন্ডার। বিশ্ব ক্রিকেটে তাঁর গুণমুগ্ধের সংখ্যা নেহাত কম নয়। তবে, সেই তালিকার একেবারে উলটোদিকে থাকেন সঞ্জয় মঞ্জরেকর (Sanjay Manjrekar)। সুযোগ পেলেই রবীন্দ্র জাদেজাকে আক্রমণ করতে ছাড়েন না তিনি। মঞ্জরেকরের মতে জাদেজার মতো ক্রিকেটার, যারা কিনা কোনও বিভাগেই বিশেষজ্ঞ নন তাঁদের সবসময় দলে নেওয়া ঠিক নয়। এমনকী বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে ভারতের হারের জন্যও ঘুরিয়ে জাদেজাকেই দায়ী করেছেন টিম ইন্ডিয়ার প্রাক্তন ক্রিকেটার। তাঁর মতে ফাইনালে জাদেজাকে খেলানোই ভারতের হারের কারণ।

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের (World Test Championship) ফাইনালে নিউজিল্যান্ড নেমেছিল পাঁচ পেসার নিয়ে। আর ভারত (Team India) নেমেছিল মাত্র ৩ পেসার এবং দুই স্পিনার নিয়ে। যদিও স্পিনারদের মধ্যে জাদেজাকে দলে নেওয়া হয়েছিল অল-রাউন্ডার হিসেবে। এখানেই আপত্তি মঞ্জরেকরের। তিনি বলছেন,”দু’জন স্পিনার নিয়ে খেলতে নামায় ভারতের দল নির্বাচন নিয়ে প্রশ্ন তুলতেই হচ্ছে। আকাশে মেঘ ছিল, বৃষ্টির জন্য টস পিছিয়ে গিয়েছিল, তবু দুই স্পিনার নিয়ে খেলতে নামল ভারত। আমার মনে হয়, জাদেজাকে দলে নেওয়া হয়েছিল ও ব্যাটিংটা করতে পারে বলে। শুধু বাঁহাতি স্পিনের জন্য নয়। এটার আমি চরম বিরোধী। পিচ শুকনো, বল স্পিন করবে মনে হচ্ছে, এমন অবস্থায় অবশ্যই জাদেজাকে নেওয়া উচিত। কিন্তু ব্যাটসম্যান হিসেবে ওকে নেওয়ার কোনও মানে নেই। যেখানে হনুমা বিহারীর মতো ব্যাটসম্যান দলে রয়েছে। যার রক্ষণ যথেষ্ট ভাল। হয়তো হনুমা থাকলে দ্বিতীয় ইনিংসে ভারত ১৭০ রানের জায়গায় ২৩০ তুলে দিতে পারতো।”

[আরও পড়ুন: ফের টেস্টে বিশ্বের সেরা অল-রাউন্ডারের শিরোপা পেলেন জাদেজা, স্বীকৃতি ICC’র]

বস্তুত, টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে জাদেজার (Ravindra Jadeja) পারফরম্যান্স সত্যিই তেমন উল্লেখযোগ্য ছিল না। ব্যাট হাতে দুই ইনিংসে তাঁর সংগ্রহ সাকুল্যে ৩১ রান। দুই ইনিংসে বল করেছেন মাত্র ১৫ ওভার। উইকেটের খাতায় মাত্র ১। সব মিলিয়ে ম্যাচে তেমন প্রভাবই ফেলতে পারেননি জাড্ডু। উলটে পেসারের অভাবে ভারতের তিন পেসারকেই বাড়তি চাপ নিয়ে বল করতে হয়েছে। সেটাকেই ভারতের হারের কারণ বলে ইঙ্গিত করলেন মঞ্জরেকর।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement