BREAKING NEWS

১০ অগ্রহায়ণ  ১৪২৮  শনিবার ২৭ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

WTC Final: ‘আরও ভাল মানসিকতার ক্রিকেটার প্রয়োজন’, হেরে সতীর্থদের দুষলেন বিরাট!

Published by: Subhajit Mandal |    Posted: June 24, 2021 1:39 pm|    Updated: June 24, 2021 2:34 pm

WTC Final: Virat Kohli said India need to bring in right people with right mindset | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: টেস্ট ক্রিকেটে টানা প্রায় পাঁচ বছর শীর্ষ র‍্যাঙ্কিংয়ে ভারত (Indian Cricket Team)। ওয়ানডে তথা টি-২০ ক্রিকেটেও বিশ্বের সেরাদের মধ্যেই ধরা হয় টিম ইন্ডিয়াকে। অথচ, সেই ভারতের হাতে ২০১৩ সালের পর আর কোনও আইসিসি ট্রফি নেই। অধিনায়ক হিসেবে বিরাট কোহলি গোটা চারেক ICC টুর্নামেন্ট খেলে ফেলেছেন, কিন্তু এখনও ট্রফি অধরা। বুধবার বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে হারের পর সেই হতাশাই প্রকাশ পেল টিম ইন্ডিয়ার ক্যাপ্টেনের কথায়। তাঁর বক্তব্য, “আমাদের আরও উন্নত মানসিকতার ক্রিকেটার প্রয়োজন। যারা ভাল পারফর্ম করার ব্যাপারে প্রত্যয়ী।”

বুধবার বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে ভারতের হার যে কোহলিকে (Virat Kohli) ধাক্কা দিয়েছে তা স্পষ্টই বোঝা গিয়েছে তাঁর হাবেভাবে। স্বভাববিরুদ্ধ ভাবে হারের জন্য তিনি টিম ইন্ডিয়ার সতীর্থ ব্যাটসম্যানদের দোষ দিয়েছেন। শুধু তাই নয়, টিম ইন্ডিয়ার অধিনায়ক দাবি করেছেন, এভাবে একটা মাত্র ম্যাচ দিয়ে কখনও বিশ্বের সেরা টেস্ট দল নির্বাচন করা যায় না। তাঁর মতে, টেস্টের সেরা দল বাছতে হলে অন্তত ৩ ম্যাচের সিরিজ হওয়া প্রয়োজন। যাতে তিন ম্যাচ ধরে দলগুলির চরিত্র পরীক্ষা করা যায়। এভাবে দু’দিনের ভাল বা খারাপ ক্রিকেটে সেরা বেছে নেওয়া যায় না। বস্তুত, কোহলির বক্তব্যের সঙ্গে আরও অনেকেই একমত পোষণ করেছেন। কিন্তু এটাও ঠিক যে, টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে জয় কোনও ছোটখাটো ব্যাপার নয়। তাই কোনওভাবেই নিউজিল্যান্ডের জয়কে খাটো করে দেখার কোনও অর্থ হয় না।

[আরও পড়ুন: WTC Final: একের পর এক বড় টুর্নামেন্টে ব্যর্থতা, প্রশ্নের মুখে কোহলির অধিনায়কত্ব]

তাছাড়া শুধু টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল (World Test Championship) বলে নয়। বিরাটের নেতৃত্বে ধারাবাহিকভাবেই বড় টুর্নামেন্টে ব্যর্থ হচ্ছে ভারত। তার দায় অবশ্য নিজের ঘাড়ে নিতে নারাজ ক্যাপ্টেন কোহলি। তাঁর বক্তব্য, “আমাদের খতিয়ে দেখতে হবে দলের জন্য কোনটা ভাল, কোনটা করলে আমরা আরও আগ্রাসী হতে পারব। সঠিক ক্রিকেটার আনতে হবে, যাদের পারফর্ম করার মতো মানসিকতা আছে।” টিম ইন্ডিয়ার (Team India) অধিনায়ক মনে করছেন, ব্যাটসম্যানরা দ্রুত রান তুলতে না পারার ফলেই হারতে হয়েছে ভারতকে। তিনি বলছেন,”আমাদের রান করার জন্য আরও ভাল পরিকল্পনা করতে হবে। ম্যাচের গতির সঙ্গে তাল মিলিয়ে চলতে হবে। ম্যাচ আমাদের হাতের বাইরে বেরতে দেওয়া যাবে না।”

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে