১১ অগ্রহায়ণ  ১৪২৮  রবিবার ২৮ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

মেসিকে পিছনে ফেলে ইউরোপ সেরা ফুটবলার হওয়ার হ্যাটট্রিক রোনাল্ডোর

Published by: Sangbad Pratidin Digital |    Posted: August 25, 2017 10:13 am|    Updated: August 25, 2017 10:13 am

Cristiano Ronaldo named men's UEFA player for 2016-17

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মাঠের বাইরে তিনি দায়িত্ববান বাবা। ক্যামেরার ফ্ল্যাশের সামনে তিনি ফ্ল্যাম্বয়েন্ট বয়ফ্রেন্ড। সাংবাদিকদের কাছে তিনি অহংকারী, রগচটা ব্যক্তি। মাঠের বাইরে তাঁর নানা রূপ। কিন্তু মাঠের ভিতর বিপক্ষের কাছে তিনি ত্রাস। আর তাই সেখানে তাঁকে হারায় সাধ্য কার! দুর্দান্ত ফর্মে ভর করে সেরা হওয়ার হ্যাটট্রিক করে ফেললেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো।

[অবসরের পর কী করবেন, সিদ্ধান্ত নিয়ে ফেললেন ধোনি!]

ফের একবার লিও মেসিকে হারিয়ে টানা তিনবার উয়েফার বর্ষসেরা ফুটবলারের পুরস্কার পেলেন তিনি। ২০১৬-১৭ মরশুমের উয়েফা সেরা ফুটবলারের পুরস্কার বৃহস্পতিবার তুলে দেওয়া হয় রোনাল্ডোর হাতে। তালিকায় ছিলেন জুভেন্তাস গোলকিপার বুঁফোও। ক্লাবের জার্সি গায়ে রিয়াল তারকা ৪৬ বার মাঠে নেমে করেছেন ৪২ টি গোল। গত মরশুমে লা লিগা এবং চ্যাম্পিয়ন্স লিগে শুধু দারুণ ছন্দে ছিলেন তাই নয়, দলকে চ্যাম্পিয়নও করেছেন সিআর সেভেন। সেই সৌজন্যেই তৃতীয়বার সেরার শিরোপা উঠল পর্তুগিজ স্ট্রাইকারের মাথায়।

ronaldo1

চ্যাম্পিয়ন্স লিগ ও ইউরোপা লিগের মোট ৮০ জন কোচ, ৫৫ জন সাংবাদিক রোনাল্ডোকে দিয়েছেন ৪৮২ পয়েন্ট। যাঁর থেকে অনেকখানি পিছিয়ে এলএম টেন এবং বুঁফো। তাঁদের পয়েন্ট যথাক্রমে ১৪১ এবং ১০৯। তৃতীয়বার সেরার সেরা হওয়ায় উচ্ছ্বসিত রোনাল্ডো বলছেন, “আবার ট্রফি জিততে পারায় দারুণ লাগছে। সবার আগে নিজের সতীর্থদের ধন্যবাদ জানাতে চাই। পাশাপাশি রিয়াল মাদ্রিদের সমস্ত স্টাফদের কাছেও আমি কৃতজ্ঞ। সকলের জন্যই এই জায়গায় পৌঁছতে পেরেছি।” এদিকে গত মরশুমে ৫২ ম্যাচে ৫৪ টি গোল করে প্রত্যাশিতভাবেই সোনার বুট জিতে নিলেন বার্সেলোনা সুপারস্টার মেসি। বর্ষসেরা গোলকিপারের পুরস্কার তুলে দেওয়া হল অভিজ্ঞ বুঁফোর হাতে। বার্সেলোনা মিডিও লেইকে মার্টেন পেলেন সেরা মহিলা ফুটবলারের শিরোপা।

[বিপাকে বার্সেলোনা! হ্যাকার কবলে টুইটার অ্যাকাউন্ট]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে