১৮ অগ্রহায়ণ  ১৪২৮  রবিবার ৫ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

২৫ বার লা লিগা চ্যাম্পিয়ন বার্সা, মেসিদের জয়ে কী প্রতিক্রিয়া রোনাল্ডোর?

Published by: Sangbad Pratidin Digital |    Posted: April 30, 2018 7:18 pm|    Updated: April 30, 2018 7:18 pm

Cristiano Ronaldo opens up on Lionel Messi’s La Liga triumph

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আরও একবার। এ নিয়ে মোট ২৫ বার। প্রত্যাশামতোই লা লিগা খেতাব ঘরে তুলল সেই বার্সেলোনাই।

দল চ্যাম্পিয়ন্স লিগ থেকে ছিটকে গিয়েছে ঠিকই। কোপা ডেল রে এবং লা লিগা তো ঝুলিতে এসেছে। তাই বা কম কী! লিওনেল মেসিও তাই বলে দিলেন, বার্সেলোনা লা লিগা চ্যাম্পিয়ন হয়েছে। এবং তিনি সেই সাফল্যই চেটেপুটে উপভোগ করতে চান। রিয়াল মাদ্রিদকে বুড়ো আঙুল দেখিয়ে ফের লা লিগা চ্যাম্পিয়ন হয়ে উচ্ছ্বসিত ইনিয়েস্তারা। বার্সার জয়ে ক্রিশ্চিয়ানো রোনাল্ডো কী প্রতিক্রিয়া দেন, তা নিয়ে কৌতূহলী সকলেই। কিন্তু রিয়াল স্ট্রাইকারের প্রতিক্রিয়ায় ক্ষুণ্ণ অনেকেই।

[জন্মদিনে শেহবাগের থেকে এমন শুভেচ্ছা পাবেন, ভেবেছিলেন রোহিত?]

রবিবার দেপোর্টিভো লা করুনাকে ৪-২ গোলে হারিয়ে ২৫ বার লা লিগা চ্যাম্পিয়ন হয়েছে কাতালান ক্লাব। যে ম্যাচে হ্যাটট্রিক করেছেন লিওনেল মেসি। অ্যাওয়ে ম্যাচে বিরতির আগে একটি এবং পরে জোড়া গোল করেন এলএম টেন। বার্সার হয়ে আরেকটি গোল কুটিনহোর। ম্যাচ শেষেই শুরু হয়ে যায় সেলিব্রেশন। হাত ধরাধরি করে মাঠের মধ্যে পাক খেতে থাকে গোটা টিম। মেসি তার মধ্যেই বলেন, “আমরা এবার একটা ম্যাচও হারিনি। অপরাজেয় থেকে লিগ চ্যাম্পিয়ন হওয়া খুব কঠিন। আর লা লিগা এমনিতেও কঠিন টুর্নামেন্ট। সেটা চ্যাম্পিয়ন হওয়ার পর যেমন স্পেশাল সেলিব্রেশনের দরকার, সেটাই করব।” কিন্তু এই সেলিব্রেশনকে পাত্তাই দিলেন না রোনাল্ডো। সূত্রের খবর, বার্সার উৎসবের দিন সম্পূর্ণ মুখ ফিরিয়ে নিজের ঔদ্ধত্যই বজায় রাখলেন তিনি। জানিয়ে দিলেন, বার্সা কী করেছে না করেছে, তাতে তাঁর কোনও আগ্রহ নেই। তাঁর সম্পূর্ণ ফোকাস এখন চ্যাম্পিয়ন্স লিগ সেমিফাইনালের দ্বিতীয় লেগে। পর্তুগিজ তারকার এমন প্রতিক্রিয়ায় অসন্তুষ্ট বার্সা ভক্তরা। তবে এভাবেই রোনাল্ডো যেন বুঝিয়ে দিতে চাইলেন মেসি তাঁর চিরপ্রতিদ্বন্দ্বীই। সুতরাং তাঁদের প্রশংসা না করে তিনি নিজের দল নিয়েই ভাবতে ব্যস্ত।

[বান্ধবীর সঙ্গে বাগদান সারলেন রোনাল্ডো? জর্জিনার ছবি ঘিরে শুরু জল্পনা]

বার্সেলোনা থেকে চিরতরে বিদায় নিচ্ছেন ইনিয়েস্তা। চ্যাম্পিয়ন হওয়ার দিনে আবেগে ভাসলেন তিনি। বলে দিলেন, “বার্সার হয়ে যে কোনও সাফল্যের স্বাদই আমার কাছে স্পেশাল। সারা জীবন এই স্বাদ পেতে চেয়েছিলাম। কিন্তু সেটা তো সম্ভব নয়। তবে বার্সা আমার হৃদয়ে থেকে যাবে। এবং ক্লাব ছাড়ার যে সিদ্ধান্ত আমি নিয়েছি তাতে একটুও ভুল নেই। আমি বার্সেলোনাকে ঠকাতে পারব না।” ইনিয়েস্তার বিদায়ে মন খারাপ মেসিরও। বললেন, “বার্সা একটা পরিবারের মতো। এর আগে জাভি, মাসচেরানোর মতো ফুটবলার বিদায় নিয়েছে। আমাদের প্রত্যেকের কষ্ট হয়েছে। এবার ইনিয়েস্তা বিদায় নিল। টিমের আইকন ফুটবলাররা চলে যেতে শুরু করলে খারাপ তো লাগবেই। তবে এর চেয়ে ভালভাবে বিদায় হয়তো ইনিয়েস্তাকে দেওয়া যেত না। ওকে মিস করব।”

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে