BREAKING NEWS

৮ মাঘ  ১৪২৮  শনিবার ২২ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

কমনওয়েলথে সুশীলের দাপটে চমকাল বিশ্ব, এল প্রত্যাশিত সোনা

Published by: Sangbad Pratidin Digital |    Posted: April 12, 2018 4:19 pm|    Updated: January 10, 2019 4:23 pm

CWG 2018: Indian wrestler Sushil Kimar wins gold

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গোল্ড কোস্টে ভারতের সোনা ফলানোর পালা অব্যাহত। কমনওয়েলথের অষ্টম দিনে ভারতকে সোনা এনে দিলেন রেসলার সুশীল কুমার ও রাহুল আওয়ারে। সব মিলিয়ে চলটি গেমসে এখনও পর্যন্ত ১৪টি সোনা এল ভারতের ঘরে।

[  ব্যাডমিন্টন বিশ্বের শিখরে শ্রীকান্ত, গর্বিত গুরু গোপীচাঁদ ]

দিনের শুরুতেই ভারতকে সোনা এনে দেন কুস্তিগির রাহুল আওয়ারে। পুরুষদের ৫৭ কেজি ফ্রিস্টাইল ইভেন্টে কানাডার প্রতিদ্বন্দ্বীকে ৩-১ ফলাফলে ধরাশায়ী করেন রাহুল।

এরপর পালা কিংবদন্তি সুশীল কুমারের। ভারতীয় কুস্তিগিরের দাপটের সামনে দাঁড়াতেই পারেননি জোহানেস বোথা। টেকনিক্যাল সুপিরিয়রিটিতে মুহূর্তে হারিয়ে দেন প্রতিদ্বন্দ্বীকে। প্রত্যাশিত সোনা আসে ভারতের ঘরে। পুরুষদের ৭৪ কেজি ফ্রিস্টাইলে খেতাব আনলেন সুশীল। বস্তুত এদিন সুশীলের দাপট গোটা বিশ্বকে নাড়িয়ে দিয়েছে। দক্ষিণ আফ্রিকার প্রতিদ্বন্দ্বীর মুখোমুখি হয়ে তিনি একের পর এক প্যাঁচ দিতে থাকেন। সে ঝড় সামলানো তো দূরের থাক, বোথা বুঝতেই পারেননি কী করবেন। রেফারি যখন বাঁশি বাজালেন তখন ১০-০ স্কোরে এগিয়ে গিয়েছেন সুশীল। গোটা বিশ্বের নজর এক লহমায় কেড়ে নিয়েছেন কিংবদন্তি কুস্তিগির। এই নিয়ে তিনবার কমনওয়েলথে সোনা জিতলেন সুশীল। অলিম্পিকেও তিনি পদক জিতেছেন। খ্যাতির পাশাপাশি বিতর্কেও জড়িযেছিলেন। তবে সেসব ঝেড়ে ফেলে সুশীল আজ বুঝিয়ে দিয়েছেন পারফরম্যান্সই শেষ কথা বলে।

তার আগে রেসলার ববিতা কুমারীও ভারতের মুখ উজ্জ্বল করেন। তিনি আনেন রূপো। অন্যদিকে তেজস্বিনী সাওয়ান্তও রুপো জেতেন। ব্রোঞ্জ আনেন কিরণ। সব মিলিয়ে এই মুহূর্তে ভারতের পদকসংখ্যা ২৯টি। তার মধ্যে সোনা ১৪টি। ৬টি রূপো ও ৯টি ব্রোঞ্জ।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে