BREAKING NEWS

৫ মাঘ  ১৪২৮  বুধবার ১৯ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

শেহবাগকে বিশেষ সম্মান দিতে গিয়ে মারাত্মক ভুল করল কোটলা

Published by: Sangbad Pratidin Digital |    Posted: October 31, 2017 2:53 pm|    Updated: October 31, 2017 2:53 pm

DDCA to name Feroz Shah Kotla’s Gate on Virender Sehwag

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নিউজিল্যান্ডের বিরুদ্ধে ওয়ানডে সিরিজ পকেটে পুরেছে বিরাট অ্যান্ড কোং। এবার টিম ইন্ডিয়ার পাখির চোখ তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। তিনটির মধ্যে একটি একদিনের ম্যাচ হারায় অজিবাহিনীর মতো কিউয়িদেরও হোয়াইটওয়াশ করতে ব্যর্থ হয়েছেন কোহলিরা। সেই কাজেই এবার সফল হতে মরিয়া তাঁরা। তাছাড়া বুধবার দিল্লিতে উইলিয়ামসনদের বিরুদ্ধে ম্যাচটি আরও একটি কারণে ভারতীয় দলের কাছে গুরুত্বপূর্ণ। বুধবারই দীর্ঘ প্রায় ২০ বছরের ক্রিকেট কেরিয়ারকে বিদায় জানাবেন আশিস নেহরা।

তাঁর বিদায়বেলায় কি দিল্লি ক্রিকেট সংস্থার (ডিডিসিএ) তরফে বিশেষ কোনও আয়োজন করা হচ্ছে? যতদূর দেখা গেল, স্টেডিয়ামের একটি স্ট্যান্ডে শুধু লেখা রয়েছে, ‘ফেয়ারওয়েল আশিস নেহরা।’ তবে আরও কোনও সংবর্ধনার আয়োজন হচ্ছে কিনা, তা এখনও জানা যায়নি। কারণ ডিডিসিএ এদিন ব্যস্ত ছিল অন্য একটি ঘোষণায়। মঙ্গলবার ফিরোজ শাহ কোটলার একটি গেটকে নামাঙ্কিত করা হল বীরেন্দ্র শেহবাগের নামে। কিন্তু সেখানেও বিতর্কের মুখে পড়তে হল ডিডিসিএ-কে।

[আদালতের নির্দেশে ফেডারেশন সভাপতির পদ গেল প্রফুল প্যাটেল]

এককালে ব্যাট হাতে বাইশ গজে ঝড় তোলা ঘরের ছেলেকে এভাবেই সম্মানিত করছে তাঁর ক্রিকেট সংস্থা। ডিডিসিএ-র প্রশাসনিক কর্তা বিক্রমজিত সিং জানান, কোটলার দু’নম্বর গেটটির নাম রাখা হচ্ছে নজফগড়ের নবাব শেহবাগের নামে। ভারতীয় কিংবদন্তি ক্রিকেটারদের সম্মান জানাতে এমনই একাধিক পদক্ষেপ গ্রহণ করতে চলেছে কোটলা। প্রাক্তন ভারতীর ব্যাটসম্যানই গেট উদ্বোধন করেন। কিন্তু বীরুর তথ্য পেশ করতে গিয়ে একটি ভুল করে বসেন কর্তারা। গেটে লেখা, একমাত্র ভারতীয় হিসেবে টেস্টে ট্রিপল সেঞ্চুরির মালিক শেহবাগ। কিন্তু এই মাইলস্টোন ছুঁয়ে ফেলেছেন আরেক ব্যাটসম্যান করুণ নায়ারও। এ ভুল ক্ষমা যোগ্য হলেও ক্রিকেটপ্রেমীদের অনেকেই প্রশ্ন তুলেছেন, এতদিন পর কেন কোটলার ঘুম ভাঙল? বীরুকে সম্মান জানাতে এতগুলো বছর কেটে গেল কেন ডিডিসিএ-র? ঘরের মাঠেই শেষবার খেলে অবসর নেবেন নেহরা। তাঁকে কোনও সংবর্ধনা দেওয়ার কথা কেন ঘোষণা করা হল না?

[কমনওয়েলথ শুটিং চ্যাম্পিয়নশিপে সোনা হিনার]

নেহরা যদিও সেসব নিয়ে মাথা ঘামাচ্ছেন না। জানা গিয়েছে, গ্যালারির একটি বক্স তিনি তাঁর বন্ধুদের জন্য সংরক্ষিত রাখার অনুরোধ জানিয়েছেন। যেখানে বাইশ গজে তাঁর শেষ লড়াই দেখতে উপস্থিত হবেন তাঁর বন্ধুরা। থাকবেন এককালের সতীর্থ শেহবাগ, লক্ষ্মণ, জাহির, আগরকর, জাদেজারাও। আর এতেই খুশি ভারতীয় পেসার।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে