২ আশ্বিন  ১৪২৭  শনিবার ১৯ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

ফুটবল দিবস হিসেবে উদযাপন করা হবে সুনীল ছেত্রীর জন্মদিন

Published by: Sangbad Pratidin Digital |    Posted: January 29, 2018 11:00 am|    Updated: January 29, 2018 11:00 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তিনি যুবপ্রজন্মের আইকন। দীর্ঘ তেরো বছর ভারতীয় ফুটবলকে অনেক কিছু দিয়েছেন। বিশ্ব দরবারে মাথা উঁচু করে লড়াইয়ের সাহস জুগিয়েছেন। আর তাই তাঁর জন্মদিনকে বিশেষ স্বীকৃতি দিতে চলেছে ফুটবল দিল্লি। হ্যাঁ, ঠিক ধরেছেন। কথা হচ্ছে ভারত অধিনায়ক সুনীল ছেত্রীর।

[জামশেদপুরের কাছে হেরে প্লে অফে পৌঁছনোর স্বপ্ন কার্যত শেষ এটিকের]

৩ আগস্ট তাঁর জন্মদিন। আর তার আগেই ফুটবল দিল্লি সংস্থার তরফে ঘোষণা করা হল, এবার থেকে ভারত নেতার জন্মদিনটি ‘দিল্লির ফুটবল দিবস’ হিসেবে পালিত হবে। ফুটবল দিল্লির সভাপতি শাজি প্রভাকরণ বলেন, “আমরা দিল্লিতে সুষ্ঠু প্রক্রিয়ায় ফুটবলটাকে এগিয়ে নিয়ে যেতে চাই। সেই সঙ্গে সম্মান জানাতে চাই সুনীল ছেত্রীকে। কেরিয়ারের অনেকটা সময়ই রাজধানীতে কাটিয়েছেন সুনীল। তাঁর চেয়ে ভাল স্ট্রাইকার এ দেশ আর পায়নি। তাঁর সাফল্যকে এভাবেই সম্মান জানানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে।”

[প্রীতি জিন্টার পাঞ্জাবে ঠাঁই হল গেইলের, দল পেলেন না মালিঙ্গা]

গৌতম গম্ভীর থেকে বিরাট কোহলি, জাতীয় দলের দুনিয়া কাঁপানো ক্রিকেট তারকাদের জন্মভূমি রাজধানী দিল্লি। আর এ দেশে ক্রিকেটের বাড়বাড়ন্তে সেভাবে পানি পায় না ফুটবল। তাছাড়া সুনীল ছেত্রী দিল্লির ঘরের ছেলেও নন। তা সত্ত্বেও দেশের সেরা স্ট্রাইকারকে এমন মর্যাদা দিয়ে নিঃসন্দেহে ফুটবলমহলের নজর কাড়ল ফুটবল দিল্লি। প্রভাকরণ চান, স্থানীয় ফুটবলের প্রতি আরও আগ্রহী হোন মানুষ। বলছেন, “কোনও পার্কে জায়ান্ট স্ক্রিনে লা লিগা অথবা প্রিমিয়ার লিগের ম্যাচ চললে ১০-২০ হাজার দর্শক জমা হয়ে যায়। কিন্তু কোনও স্থানীয় ক্লাবের খেলা হলে এ দৃশ্য দেখা যায় না। এই বিষয়টিকেই পালটাতে হবে।” ২০০৫ সালে জাতীয় দলের জার্সি গায়ে চাপিয়েছিলেন প্রথমবার। কেরিয়ারের প্রথম দিকটা কাটিয়েছিলেন দিল্লিতেই। তারপর কলকাতায় এসে মোহনবাগানে সই করেছিলেন। বাকিটা তো ইতিহাস। দেশের হয়ে ৯৭ ম্যাচে ৫৬ টি গোল করে দেশকে বহুবার জিতিয়েছেন ভারতীয় স্ট্রাইকার। আগামী বছর এএফসি কাপেও দলের নেতৃত্বের গুরুদায়িত্ব তাঁর কাঁধেই।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement