২৬  শ্রাবণ  ১৪২৯  শনিবার ১৩ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

ধোনি, উত্থাপাকে পিছনে ফেলে আইপিএলে অনন্য নজির গড়লেন দীনেশ কার্তিক

Published by: Sangbad Pratidin Digital |    Posted: April 23, 2017 5:09 pm|    Updated: July 11, 2018 10:56 am

Dinesh Kartik sets new record in IPL

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দশম আইপিএল। অর্থাৎ আইপিএলের দশ বছরের মধ্যে প্রথম উইকেটকিপার হিসেবে এক অনন্য নজির গড়লেন গুজরাত লায়ন্সের দীনেশ কার্তিক। প্রথম উইকেটকিপার হিসেবে ১০০ শিকারের মাইলস্টোন ছুঁয়ে ফেললেন এই ক্রিকেটার। এই কৃতিত্ব অর্জন করলেন ১৪৪টি ম্যাচ খেলে।

[ভিক্ষা দেবেন না, চাঁদিফাটা গরমেও রাস্তায় বসে আর্জি বৃদ্ধের]

বহুদিন ধরেই জাতীয় দল থেকে ব্রাত্য। ফিরে আসার লড়াই চালাচ্ছেন। আইপিএলে রয়েছেন রানের মধ্যেই। এর মধ্যে রবিবার সৌরাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশনের মাঠে করে গড়লেন নতুন নজির। নাথু সিংয়ের বলে কিংস ইলেভেন পাঞ্জাবের ব্যাটসম্যান হাসিম আমলার ক্যাচই ছিল তাঁর ১০০-তম শিকার। এর মধ্যে কার্তিক ধরেছেন ৭৪টি ক্যাচ। স্ট্যাম্প আউট করেছেন ২৬ জন ব্যাটসম্যানকে। তবে দ্বিতীয় স্থানে থাকা প্রাক্তন ভারতীয় অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি কিন্তু খুব বেশি পিছিয়ে নেই। ১৪৯ ম্যাচে মাহি-র শিকার ৯৪টি। তৃতীয় স্থানে রয়েছেন কলকাতা নাইট রাইডার্সের রবীন উত্থাপা। ১৪১টি ম্যাচে তাঁর শিকার ৮০টি।

[পর্নসাইটে নিজের ছবি দেখে আঁকতে উঠলেন এই মডেল!]

গত দশ বছরে আইপিএলের প্রতিটি মরশুমেই খেলেছেন কার্তিক। দিল্লি ডেয়ারডেভিলস, কিংস ইলেভেন পাঞ্জাব এবং রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর পর বর্তমানে সুরেশ রায়নার গুজরাট লায়ন্সের হয়ে খেলছেন তিনি। চলতি আইপিএলে ছয় ইনিংসে করেছেন ১৩২ রান। গ্লাভস তো রয়েছে, কিন্তু এখন দেখার আগামীদিনে ধুঁকতে থাকা গুজরাত লায়ন্সকে কতটা সাহায্য করতে পারে দীনেশ কার্তিকের ব্যাট।

[বইপ্রকাশ অনুষ্ঠানে মঞ্চেই পড়ে গেলেন রাজ্যপাল]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে