৩০ আশ্বিন  ১৪২৮  রবিবার ১৭ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

চোট সারিয়ে ফিরেই আন্তর্জাতিক আসরে সোনা জয় দীপার

Published by: Sangbad Pratidin Digital |    Posted: July 8, 2018 7:15 pm|    Updated: July 9, 2018 8:20 am

Dipa Karmakar wins gold in vault event in Gymnastics World Challenge Cup in Turkey

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রিও অলিম্পিকে পদক আসেনি। কিন্তু তিনি দেশের সোনার মেয়ে। গোটা দেশকে যে স্বপ্ন দেখিয়েছিলেন, যেভাবে অন্য ধরনের খেলাধুলোর প্রতি উৎসাহিত করে তুলেছিলেন সে কৃতিত্ব কোনওভাবেই ভোলার নয়। সম্প্রতি আবার দেশের নাম উজ্জ্বল করলেন দীপা কর্মকার।

[  শুধু ফুটবলের জন্য… পুতিনের ঘরেই এক হল ভারত-পাকিস্তান ]

ওয়ার্ল্ড চ্যালেঞ্জ কাপে আবার গোটা বিশ্ব দেখল তাঁর ভল্টের জাদু। অলিম্পিকে প্রোদুনোভা ভল্টের দৌলতে গোটা দুনিয়ার নজর কেড়েছিলেন দীপা। পরবর্তীকালে চোটের কারণে পারফরম্যান্স বেশ কিছুদিন বন্ধ থাকে। প্রায় দু’বছর পর তিনি ফিরেছেন আন্তর্জাতিক আসরে। আর এসেই বিশ্বজয়। তুরস্কে হচ্ছে এই ওয়ার্ল্ড চ্যালেঞ্জ কাপ। সেখানেই ভল্টে সোনা জিতলেন দীপা। তাঁর সংগৃহীত পয়েন্ট ১৪.১৫০। ওয়ার্ল্ড চ্যালেঞ্জ কাপে এই তাঁর প্রথম পদকজয়।

[  ‘লেডিলাক’-এর অনুপস্থিতিতেই হার? রাশিয়া ম্যাচে দেখাই গেল না হটেস্ট ফ্যানকে ]

অলিম্পিকের পরই লিগামেন্টে চোট পান দীপা। কোচ বিশ্বেশ্বর মুখোপাধ্যায়ই তাঁকে আপাতত কোনও টুর্নামেন্টে অংশ না নিতে বলেছিলেন। সেইমতো গত দুবছর দীপাকে কোনও ইভেন্টে দেখা যায়নি। কমনওয়েলথে গেমসে তাঁর ফেরার সম্ভাবনা উজ্জ্বল ছিল। কিন্তু চোট পুরোপুরি না সারায় শেষ মুহূর্তে সরে দাঁড়ান। গোল্ড কোস্টে সোনার খাজানা অধরাই থাকে দীপার। তবে সবুরে মেওয়া ফলে। তাই বছর দুয়েক বাদে আন্তর্জাতিক আঙিনায় ফিরেই ঘরে সোনা তুললেন। এবারও তাঁর পাশে আছেন বিশ্বেশ্বর মুখোপাধ্যায়ই। চলতি টুর্নামেন্টে আরও একটি ক্ষেত্রে অংশ নিয়েছেন দীপা, ভাল পারফর্মও করছেন। তবে সকলের চোখ থাকবে এশিয়ান গেমসে তাঁর পরফরম্যান্সের উপর। দশ জন অ্যাথলিটের দলে এবার অবশ্যই থাকছেন তিনি। আশা করা যায় দীপার সোনার দৌড় অক্ষুণ্ণ থাকবে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement