BREAKING NEWS

১৩  আষাঢ়  ১৪২৯  মঙ্গলবার ২৮ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

অস্ট্রেলিয়া সিরিজের আগে বিরাট সম্পর্কে কী মনোভাব গিলেসপির?

Published by: Sangbad Pratidin Digital |    Posted: September 14, 2017 1:55 pm|    Updated: September 14, 2017 1:55 pm

Don’t mess with Virat Kohli, Jason Gillespie advises Australia

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আর মাত্র কয়েকদিনের অপেক্ষা, তারপরই অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ওয়ানডে সিরিজে খেলতে নামবে ভারত। ইতিমধ্যে চেন্নাই পৌঁছে গিয়েছে দলের বেশ কয়েকজন ক্রিকেটার। বাকিরাও পৌঁছে যাবেন দ্রুত। এদিকে, অস্ট্রেলিয়া ইতিমধ্যে ভারতে পা রেখেছে। তাঁদের প্রধান চিন্তা ভারত অধিনায়ক বিরাট কোহলি। প্রাক্তন অজি ক্রিকেটাররাও স্মিথ-ওয়ার্নারদের কোহলিকে না খোঁচানোর পরামর্শ দিয়েছেন। সেই তালিকায় নবতম সংযোজন প্রাক্তন ক্রিকেটার জেসন গিলেসপি।

[গীতা আওড়ে মৌলবিদের চক্ষুশূল, স্কুল ছাড়তে বাধ্য হল মুসলিম কন্যা]

ভারতে পা রাখার পর প্রথম বোমাটি ফাটিয়েছেন স্টিভ স্মিথ। অস্ট্রেলিয়া ক্যাপ্টেন বলে দিয়েছেন, ভারত অধিনায়ক বিরাট কোহলিকে আসন্ন একদিনের সিরিজে ঠান্ডা রাখতে, তাঁদের প্ল্যান তৈরি। এরপর বোর্ড প্রেসিডেন্ট একাদশের বিরুদ্ধে ম্যাচে বেশ ভাল পারফর্ম করে যথেষ্ট আত্মবিশ্বাসও পেয়ে গিয়েছে অস্ট্রেলিয়া। কিন্তু ‘বিরাট’ ভয়কে যেন কিছুতেই মাথা থেকে ঝেড়ে ফেলতে পারছে না তাঁরা। এর মধ্যে গিলেসপি-র মন্তব্য, বিরাটকে কোনও রকম স্লেজিং করাই উচিত নয় অস্ট্রেলিয়ার। তাতে হিতে বিপরীত হতে পারে। প্রাক্তন এই অজি পেসার বলেন, “বিরাটকে তাতিয়ে দিলে তার ফল মারাত্মক হতে পারে। আগেও সেটা প্রমাণ হয়েছে। বরং ওকে ঠান্ডা রাখা যাবে নিয়ন্ত্রিত লাইন লেংথে বল করে গেলে। এক্ষেত্রে পেসারদের ভূমিকা গুরুত্বপূর্ণ হবে। শুরুর দিকে ওকে বেশি করে ড্রাইভ করাতে হবে। বল সুইং করলে ও খোঁচা দিতে পারে। এভাবে প্ল্যান করে ওকে ফেরাতে হবে। স্লেজিং করে বিরাটকে থামানো যাবে না।”

[‘চুরি’ গিয়েছে বর, থানায় কান্নাকাটি বধূর]

এদিকে, অস্ট্রেলিয়া বিরুদ্ধে প্রথম তিনটি একদিনের ম্যাচে অশ্বিন ও জাদেজাকে বিশ্রামে রাখা হয়েছে। ব্যাপারটা নিয়ে ভারতের প্রাক্তনরা নানা রকমের মতামত দিচ্ছেন। গিলেসপি অবশ্য ব্যাপারটা নিয়ে অবাক নন। তাঁর ব্যাখ্যা, “হয়তো নির্বাচকদের মাথায় অন্যরকম কিছু পরিকল্পনা রয়েছে। ওরা দু’জনেই তো প্রচুর ক্রিকেট খেলেছে। বিশ্রামের প্রয়োজন ছিল। সামনে অনেক ক্রিকেট বাকি। সেজন্যই হয়তো এমন সিদ্ধান্ত।” পাশাপাশি তিনি এটাও জানান, ভারতীয় বোলিং লাইন আপ স্টার্কবিহীন অজি বোলিং লাইন আপ থেকে কিছুটা হলেও এগিয়ে। তবে লেগস্পিনার অ্যাডাম জাম্পা কিছুটা হলেও সমস্যায় ফেলতে পারেন ভারতীয় ব্যাটসম্যানদের।

[জাহিরের সঙ্গে বিয়ের দিনক্ষণ ঠিক করে ফেললেন সাগরিকা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে