১৬ অগ্রহায়ণ  ১৪২৮  শুক্রবার ৩ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

ডিআরএস কাণ্ডে স্টিভ স্মিথদের বিরুদ্ধে অভিযোগ তুলে নিল ভারতীয় বোর্ড

Published by: Sangbad Pratidin Digital |    Posted: March 10, 2017 5:33 am|    Updated: March 10, 2017 5:33 am

DRS Gate: BCCI withdraws complaint against  Steve Smith, Peter Handscomb

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অবশেষে কি মিটতে চলেছে ডিআরএস বিতর্ক? ইঙ্গিত কিন্তু তেমনটাই। নাহলে আইসিসির কাছে সরকারি ভাবে অভিযোগ জানিয়েও সেটা তুলে নিত না ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড। বৃহস্পতিবারই মুম্বইয়ে বোর্ডের প্রধান কার্যালয়ে বিসিসিআইয়ের সিইও রাহুল জোহরির সঙ্গে দেখা করেন ক্রিকেট অস্ট্রেলিয়ার চিফ এক্সিকিউটিভ জেমস সাদারল্যান্ড। সেখানেই ঠিক হয় দ্বিপাক্ষিক আলোচনার মাধ্যমে ইতি টানা হবে ডিআরএস কাণ্ডে। রাঁচিতে তৃতীয় টেস্ট খেলতে নামার আগে দুই দেশের অধিনায়ক বিরাট কোহলি এবং স্টিভ স্মিথ নিজেদের মধ্যে এই বিষয়ে কথাও বলবেন।

ঝগড়া থামাতে সমুদ্রের বুকে ভারতীয় নৌসেনার রণতরীতে নামল হেলিকপ্টার

বৃহস্পতিবারই বিসিসিআইয়ের পক্ষ থেকে আইসিসিকে একটি ইমেল পাঠিয়ে অজি অধিনায়ক স্টিভ স্মিথ ও পিটার হ্যান্ডসকম্বের নামে অভিযোগ জানান হয়েছিল। এছাড়া ম্যাচে স্মিথ আউট হওয়ার পর ঠিক কী হয়েছিল সেই সংক্রান্ত একটি ভিডিও পাঠানো হয়। অভিযোগে বলা হয়, স্মিথরা আইসিসির নিয়মবিধি ভেঙেছেন। তাঁদের যেন লেভেল ২ ধারায় অভিযুক্ত করা হয়।এরপরেই রাহুল জোহরির সঙ্গে দেখা করেন সাদারল্যান্ড। দু’পক্ষের মধ্যে দীর্ঘক্ষণ আলোচনাও হয়। এরপরেই অভিযোগ প্রত্যাহার করে বিসিসিআই।

‘হেরিটেজ’ জোড়াসাঁকোয় বন্ধ হচ্ছে প্রাক বসন্তোৎসব

পরে একটি বিবৃতিতে বলা হয়, ‘দুই বোর্ডই চায় দ্বিতীয় টেস্টে ঘটা অপ্রীতিকর ঘটনার থেকে সবাই ভারত-অস্ট্রেলিয়ার ম্যাচের দিকে মনোযোগ দিক।’ পরে বিসিসিআই সিইও রাহুল জোহরি বলেন, ‘বরাবরই ভারত-অস্ট্রেলিয়া দু’দেশের মধ্যে যেকোনও ম্যাচে হাড্ডাহাড্ডি লড়াই হয়। দু’দলের খেলোয়াড়রাই মাঠে নিজেদের একশো শতাংশ দেওয়ার চেষ্টা করেন। গত ম্যাচে যা ঘটেছে, সেটা কখনই কাঙ্খিত নয়। তাই দুই বোর্ডই চায় বাকি সিরিজে খেলোয়াড়দের মনোসংযোগ যেন খেলার দিকেই থাকে। যাতে মাঠে খেলা দেখতে আসা সমর্থকরাও আনন্দ পেতে পারেন।’ একই সুর জেমস সাদারল্যান্ডের গলাতেও। তিনি জানান, ‘ভারত-অস্ট্রেলিয়া সিরিজ সবসময় উপভোগ্য। দু’দেশের সমর্থকরাও এই লড়াইটি উপভোগ করেন। মাঠে কেউ কাউকে এক ইঞ্চি জমি ছাড়তে চায় না। মূলত উত্তেজনার বশে বেঙ্গালুরু টেস্টে ঘটনাটি ঘটেছে। সিরিজ এই মুহূর্তে সমান-সমান জায়গায় রয়েছে। দুই বোর্ডই চায় এই বিতর্ককে দূরে সরিয়ে সবাই খেলাটিকে উপভোগ করুক এবং সিরিজের বাকি ম্যাচগুলিতে খেলোয়াড়দের মনসংযোগ খেলার দিকে থাকুক।’

এটিএম থেকে ফের বেরোল খেলনা ২০০০ টাকার নোট

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে