১৭  শ্রাবণ  ১৪২৯  সোমবার ৮ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

বিশ্বকাপে ফিট হয়ে মাঠে নামতে চান, চিকিৎসা করাতে স্পেনে যাচ্ছেন সালাহ

Published by: Sangbad Pratidin Digital |    Posted: May 29, 2018 5:58 pm|    Updated: May 30, 2018 1:41 pm

Egyptian footballer Mohamed Salah flies to Spain for treatment

স্টাফ রিপোর্টার: চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে কাঁধে চোট পেয়েছেন। ম্যাচের মাঝপথে মাঠ ছাড়তে হয়েছিল লিভারপুলের মহম্মহ সালাহকে। তবে চোটের কারণে হয়তো বিশ্বকাপে খেলতে সমস্যা হবে না। কিন্তু বিশ্ব ফুটবলের মেগা ইভেন্টে নামার আগে পুরোপুরি ফিট হয়ে উঠতে চান ‘মিশরের মেসি’।  তাই স্পেনে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন সালাহ।

[ফুটবলে স্পিরিটটাই আসল, আহত সালাহর চোখের জল মোছালেন রোনাল্ডো]

ইউরোপে ক্লাব ফুটবলে ৪৪টি গোল। বিশ্বকাপে তিনি কেমন খেলেন? সেদিকেই নজর ফুটবল বিশ্বের। কিন্তু, গত শনিবার চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে রিয়াল মাদ্রিদের সের্জিও ব়্যামোসের ট্যাকলে ছন্দপতন। কাঁধের হাড়ে গুরুতর চোট পেয়ে মাঠ ছাড়লেন লিভারপুলের মহম্মদ সালাহ। ফাইনালে হারল তাঁর দলও। প্রথমে মনে হয়েছিল, রাশিয়া বিশ্বকাপে বোধহয় আর খেলা হবে না সালাহের। পরবর্তীকালে অবশ্য মিশরের তারকা ফুটবলার নিজেই জানিয়ে দেন, বিশ্বকাপে মিশরের হয়ে মাঠে নামবেন তিনি। আর এবার পুরোপুরি চোটমুক্ত হতে স্পেনে চললেন ‘মিশরের মেসি’।  মজার বিষয় হল, চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে সালাহের ক্লাব লিভারপুলের প্রতিপক্ষ ছিল রিয়াল মাদ্রিদ। সেই ক্লাবটিও স্পেনেরই।

[তোমার মেয়েকে খুন করব, চ্যাম্পিয়ন্স লিগে হারের পর হুমকির মুখে লিভারপুল গোলকিপার]

এদিকে ফাইনালে সালাহকে কড়া ট্যাকল করে ফুটলবপ্রেমীদের চোখে ভিলেন হয়ে গিয়েছেন রিয়াল মাদ্রিদের ডিফেন্ডার সের্জিও  ব়্যামোস। প্রায় চার লক্ষ মানুষ একযোগে অভিযোগ করছেন, সালাহকে নাকি ইচ্ছাকৃতভাবে ফাউল করেছেন তিনি। বস্তুত, চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে মাঠ থেকে বের করে দেওয়া নয়, স্প্যানিশ এই ডিফেন্ডার আসল লক্ষ্য ছিল, ‘মিশরের মেসি’কে বিশ্বকাপে খেলতে না দেওয়া। ব়্যামোসের হাত ধরে টানতেই মাটিতে পড়ে গিয়েছিলেন সালাহ। কিন্তু, রেফারি কেন তাঁকে কার্ড দেখালেন না? সেই প্রশ্নও তুলেছেন সালাহের ভক্তেরা। তাঁদের দাবি, ‘র‌্যামোসকে শাস্তি দিয়ে ভবিষ্যৎ প্রজন্মের সামনে একটা দৃষ্টান্তমূলক উদাহরণ হিসাবে বিষয়টাকে তুলে ধরা হোক। বোঝানো হোক,  ফুটবল মাঠ পবিত্র জায়গা। ছলচাতুরি করে এই খেলাকে নষ্ট করা যায় না। র‌্যামোসের মতো ফুটবলারদের কঠিন শাস্তি দেওয়া উচিত ফিফা ও উয়েফার। ম্যাচের ভিডিও রেকর্ডিং দেখে খেলার আসল স্পিরিট তুলে ধরা হোক।‘ যদিও এই ঘটনার জন্য ইতিমধ্যেই ক্ষমা চেয়েছে নিয়েছেন স্পেনের ডিফেন্ডার সের্জিও ব়্যামোস।

[চ্যাম্পিয়ন্স লিগের নাম বদলে তাঁর নামে রাখা হোক, চাইছেন রোনাল্ডো]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে