BREAKING NEWS

১২  আষাঢ়  ১৪২৯  সোমবার ২৭ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

মেসি ম্যাজিকে ঘরের মাঠে লজ্জার হার রিয়ালের

Published by: Sangbad Pratidin Digital |    Posted: December 23, 2017 1:48 pm|    Updated: December 23, 2017 2:22 pm

El Clasico: Barcelona beats Real Madrid

রিয়াল মাদ্রিদ- ০

বার্সেলোনা- ৩ (সুয়ারেজ, মেসি, ভিদাল)

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফিফার বর্ষসেরা ফুটবলার হয়েছেন। পেয়েছেন পঞ্চম ব্যালন ডি’অর খেতাব। এছাড়া রিয়াল মাদ্রিদের হয়ে একাধিক ট্রফিও জিতেছেন। কিন্তু বছরের শেষটা আর ভাল হল কোথায়! ২০১৭-র শেষ এল ক্লাসিকোয় চির প্রতিদ্বন্দ্বী লিওনেল মেসির কাছে হারতেই হল ক্রিশ্চিয়ানো রোনাল্ডোকে। সেই সঙ্গে তাঁর দলও লা লিগা জয়ের দৌড়ে শীর্ষস্থানে থাকা বার্সেলোনার থেকে ১৫ পয়েন্টে পিছিয়ে গেল। স্যান্টিয়াগো বার্নাবিউ, যা কিনা রিয়ালের ঘরের মাঠ, সেখানেই বার্সার কাছে ০-৩ গোলে হারলেন রোনাল্ডোরা। বার্সার হয়ে একটি করে গোল সুয়ারেজ, মেসি এবং ভিদালের।

 

[রোহিতের বিধ্বংসী ব্যাটিংয়ে শ্রীলঙ্কাকে উড়িয়ে টি-টোয়েন্টি সিরিজ জয় ভারতের]

চ্যাম্পিয়ন্স লিগে মুখোমুখি প্যারিস সেন্ট জার্মান। অর্থাৎ যাঁরা কিনা বিশ্বের অন্যতম শক্তিশালী দল। এদিকে, লা লিগায় অনেকটাই এগিয়ে গিয়েছে লিও মেসির বার্সেলোনা। গতবারের চ্যাম্পিয়ন রিয়ালকে খেতাবি লড়াইয়ে টিকে থাকতে হলে এই ম্যাচে জিততেই হত। আর ম্যাচের শুরুটা সেভাবেই করেছিলেন রোনাল্ডোরা। প্রথমার্ধে বেশ চনমনেই দেখিয়েছিল পর্তুগিজ মহাতারকাকে। উলটোদিকে, মেসি যেন ছিলেন কিছুটা অন্তরালে। কিন্তু গোল করার লোকের অভাব এবং সুযোগ নষ্টের কারণে ভাল খেলেও এগিয়ে যেতে পারেনি লস ব্লাঙ্কোসরা। অপরদিকে, বেশ কয়েকবার গোল করার সুযোগ তৈরি করেছিলেন ইনিয়েস্তা-সুয়ারেজরা। কিন্তু নাভাস দলের পতন রোধ করেন। প্রথমার্ধের খেলা তাই গোলশূন্যভাবেই শেষ হয়।

[অ্যাওয়ে ম্যাচে চেন্নাইকে হারিয়ে বাগানকে পিছনে ফেলল ইস্টবেঙ্গল]

দ্বিতীয়ার্ধে অবশ্য খোলস ছেড়ে বেরোয় বার্সেলোনা। একের পর এক আক্রমণ তুলে আনে কাটালনরা। আর প্রত্যেকটি আক্রমণই ছিল একেবারে মাপা। ৫৪ মিনিটে যার ফসল পায় তাঁরা। রিয়াল রক্ষণের ভুলে বল পেয়ে যান একেবারে ফাঁকায় দাঁড়ানো সুয়ারেজ। আর সেখান থেকে গোল করতে কোনও ভুলই করেননি তিনি। এরপর ৬২ মিনিটে আর একটি আক্রমণ থেকে দ্বিতীয় গোল পায় বার্সা। একটি গোলমুখী শট সরাসরি হাত দিয়ে ঠেকান রিয়ালের কার্ভাহাল। রেফারি তাঁকে লাল কার্ড দেখানোর পাশাপাশি পেনাল্টি দেন বার্সাকে। যা থেকে গোল করতে ভুল করেননি মেসি। এরপর দশজনের রিয়ালকে আরও লজ্জায় পড়ার হাত থেকে বাঁচান কেলর নাভাস। তবে খেলা শেষের দশ মিনিট আগে গোল শোধের জন্য মরিয়া হয়ে ওঠে রিয়াল। কিন্তু এ সময় ব়্যামোস, রোনাল্ডোরা একের পর এক সহজ সুযোগ নষ্ট করতে থাকেন। এছাড়া গোলের নিচে দুরন্ত পারফর্ম করেন বার্সা গোলরক্ষক স্টের টেগান। তিনি একাই দু’তিনটি নিশ্চিত গোল বাঁচান। এছাড়া রিয়ালের দু’টি পেনাল্টির আবেদনও বাতিল করেন রেফারি। আর খেলা শেষের অন্তিম মুহূর্তে পালটা আক্রমণে এসে মেসির দুর্দান্ত পাস থেকে গোল করে রিয়ালের কফিনে শেষ পেরেকটি পোঁতেন ভিদাল।

 

চলতি বছরে খেতাব জেতার দিক থেকে মেসিকে টেক্কা দিলেও এদিনের মুখোমুখি লড়াইয়ে হার মানলেন রোনাল্ডো।

[দাদাদের পর ভাইরাও, অনূর্ধ্ব ১৫ ডার্বিতে ইস্টবেঙ্গলকে হারাল মোহনবাগান]

 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে