BREAKING NEWS

১৯ অগ্রহায়ণ  ১৪২৮  সোমবার ৬ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

অমীমাংসিত এল ক্লাসিকোয় গোল করে নজির গড়লেন মেসি

Published by: Sangbad Pratidin Digital |    Posted: May 7, 2018 3:39 pm|    Updated: May 7, 2018 3:39 pm

El Clasico: Lionel Messi creates history in FC Barcelona’s vs Real Madrid

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রিয়াল মাদ্রিদের সম্মানরক্ষার লড়াইয়ের দিনও চলতি লা লিগায় অপরাজিত থাকার রেকর্ড অক্ষুণ্ণ রাখল বার্সেলোনা। ইতিমধ্যেই লা লিগা খেতাব জিতে নিয়েছে বার্সেলোনা। তা সত্ত্বেও বার্সা-রিয়াল দ্বৈরথ নিয়ে উত্তেজনা ছিল তুঙ্গে। রবিবার ক্যাম্প ন্যুয়ের হাইভোল্টেজ ম্যাচ আরও উত্তপ্ত হয়ে উঠেছিল পারস্পরির বাক্য বিনিময়ে। শুধু মাঠের ভিতরই নয়, মাঠের বাইরেও বচসায় জড়ান চিরপ্রতিদ্বন্দ্বীরা। কিন্তু এসবের মধ্যেও ফুটবল পায়ে নিজের মাহাত্ম্য বজায় রাখলেন লিওনেল মেসি। বার্সার হয়ে এদিন গোলটি করে ফের নয়া নজির গড়লেন এলএম টেন।

[কিং খানের স্বপ্নভঙ্গ, রোহিতদের কাছে অসহায় আত্মসমর্পণ কেকেআরের]

সের্জিও রবের্তো লাল কার্ড দেখে মাঠ ছাড়ার পর দ্বিতীয়ার্ধে দুর্দান্ত গোল করে দলকে এগিয়ে দিয়েছিলেন মেসি। এই নিয়ে বার্সার ঘরের মাঠে লিগের ম্যাচে রিয়াল মাদ্রিদের বিরুদ্ধে সাতটি গোল করে ফেললেন তিনি। যা আর কোনও ফুটবলার করতে পারেননি। তবে রবিবার গোল করেও দলকে জয়ের স্বাদ দিতে পারেননি আর্জেন্টাইন সুপারস্টার। পিছিয়ে থেকেও গ্যারেথ বেলের গোলে সমতায় ফেরে রিয়াল। বার্সার কাছে হারের লজ্জা বাঁচায় জিনেদিন জিদানের দল। তবে রেফারিং নিয়ে বেশ অসন্তুষ্ট রিয়াল ফুটবলাররা। ম্যাচ শেষে রিয়াল অধিনায়ক সের্জিও ব়্যামোস তো বলেই দিলেন, মেসির কথামতোই নাকি রেফারিং করেছেন রেফারি। তাঁর বক্তব্য, “ম্যাচের বিরতির সময় টানেলে রেফারির উপর চাপ দিয়েছিলেন মেসি। জানি না ওখানে ক্যামেরা ছিল কিনা। তাহলে বিষয়টি স্পষ্ট হয়ে যাবে। জানি না, দ্বিতীয়ার্ধে রেফারি যে সব সিদ্ধান্ত নিলেন তা মেসির কথা শুনেই কিনা। যাই হোক, মাঠের বিষয় মাঠ পর্যন্তই থাকা ভাল। আমরা সবটাই মেনে নিয়েছি।”

তবে এখানেই শেষ নয়, ম্যাচ শেষে টানেলের আরও একটি ঘটনার কথা প্রকাশ্যে এনেছে স্প্যানিশ সংবাদপত্র মার্কা। তাদের খবর অনুযায়ী, রবের্তোর লাল কার্ড দেখা নিয়ে রিয়াল ডিফেন্ডার ন্যাচো ফার্নান্ডেজের সঙ্গে উত্তপ্ত বাক্য বিনিময় হয় জিরার্ড পিকের। প্রথমার্ধের ইনজুরি টাইমে মার্সেলোকে চড় মারায় লাল কার্ড দেখেন। এই প্রসঙ্গেই ন্যাচোর কাছে এসে বিরক্তি প্রকাশ করেন পিকে। উলটে ন্যাচো বলেন, “এল ক্লাসিকোয় রিয়ালের সঙ্গে এমন ঘটনা ১৭ বার ঘটে গিয়েছে। এতে অভিযোগ জানানোর কী হয়েছে?” তখনই উত্তপ্ত হয়ে ওঠে পরিবেশ। সেই সময় ব়্যামোস এসে পরিস্থিতি সামাল দেন বলে জানায় মার্কা। তবে এসবের মধ্যেও ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর চোট চিন্তায় রাখল জিদানকে।

[কোহলির উইকেট নিয়েও উচ্ছ্বাস নেই, নেটদুনিয়ায় হাসির খোরাক জাদেজা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে