BREAKING NEWS

৪ মাঘ  ১৪২৮  মঙ্গলবার ১৮ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

ওয়ানডে কেরিয়ারে প্রথম বাউন্ডারি মেরে এ কী করলেন চাহাল! হেসে খুন সতীর্থরা

Published by: Sangbad Pratidin Digital |    Posted: July 15, 2018 7:46 pm|    Updated: July 15, 2018 7:46 pm

England vs India: Yuzvendra Chahal raises his bat after hitting first ODI boundary

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আন্তর্জাতিক ওয়ানডে কেরিয়ারের প্রথম বাউন্ডারি। তাও আবার বিদেশের মাটিতে। উচ্ছ্বাস হওয়াটাই তো স্বাভাবিক। আর সে উচ্ছ্বাস কোনওভাবেই চেপে রাখতে পারেননি ভারতীয় বোলার যুজবেন্দ্র চাহাল। ভাবটা এমন যেন ব্যাট হাতে সেঞ্চুরিই হাঁকিয়ে ফেলেছেন। তাই চার মারতেই ড্রেসিংরুমের দিকে মুখ করে ব্যাট তুললেন। আর সেই দৃশ্য দেখে হেসেই খুন তাঁর সতীর্থরা। ব্যাপারটা বুঝতে অবশ্য বিশেষ সময় লাগেনি তাঁর। তারপর নিজের কাণ্ডে নিজেই হাসতে শুরু করেন তিনি।

[ফরাসি নেই, ফাইনাল ঘিরে ফরাসি সুগন্ধ আছে চন্দননগরে]

শনিবার লর্ডসে সিরিজ জয়ের লক্ষ্য নিয়েই মাঠে নেমেছিলেন বিরাট কোহলিরা। কিন্তু প্রথমে ব্যাট করে দুর্দান্ত ইনিংস খেলে মর্গ্যান অ্যান্ড কোং। সেই টার্গেটে পৌঁছাতে ব্যর্থ হয় ভারতীয় ব্যাটিং অর্ডার। ৮৬ রানে ম্যাচ জিতে ওয়ানডে সিরিজে সমতায় ফেরে ইংল্যান্ড। লর্ডসের এই লজ্জার হার যত দ্রুত সম্ভব ভোলারই চেষ্টা করবে ভারতীয় শিবির। তবে এর মধ্যেই যেটি মনে রাখার মতো তা অবশ্যই চাহালের মজার কাণ্ডকারখানা। তখন ভারতের ৪৮তম ওভার চলছে। দলের হার একপ্রকার নিশ্চিত। ব্যাট করতে নেমেছেন চাহাল। ব্রিটিশ পেসার ডেভিড উইলির ডেলিভারি সোজা বাউন্ডারিতে পাঠিয়ে দেন ভারতীয় লেগ-স্পিনার। ২০১৬ সালে জিম্বাবোয়ের বিরুদ্ধে ওয়ানডে কেরিয়ার শুরু করা চাহালের এটাই ছিল প্রথম বাউন্ডারি। আর তারপরই উচ্ছ্বাসে ব্যাট তুলে ড্রেসিংরুমের দিকে দেখান তিনি। সতীর্থরা সে সময় হাততালি দিতে দিতে চাহালের কীর্তি দেখে হেসেই খুন। নন-স্ট্রাইকার এন্ডে থাকা কুলদীপেরও তখন হাসি আর থামছে না। চাহালও তখন ভাবছেন, এ কী করছেন তিনি! সকলকে হাসতে দেখে নিজেও বিষয়টা উপভোগ করে হেসে ফেলেন। সেই দৃশ্যের ভিডিও এখন সোশ্যাল মিডিয়ায় ভাইরাল।

[লর্ডসে বিরাটদের হারিয়ে সিরিজে সমতা ফেরাল ইংল্যান্ড]

তবে শনিবারের হারের পর প্রশ্ন উঠে গিয়েছে মহেন্দ্র সিং ধোনির ধীর গতির ব্যাটিং নিয়ে। এদিনই ওয়ানডেতে ১০ হাজার রানের মাইলস্টোন ছুঁয়ে ফেলেন তিনি। সেই সঙ্গে উইকেটের পাশে দাঁড়িয়ে ৩০০টি ক্যাচের মালিকও হয়ে যান মাহি। কিন্তু তাঁর ৫৯ বলে ৩৭ রানের ইনিংসে বিরক্ত ক্রিকেটমহলের একাংশ। অনেকেই সমালোচনা করে বলেন, ধোনির মধ্যে ম্যাচ জেতানোর কোনও তাগিদই দেখা যায়নি। নেটদুনিয়াতেও নিন্দার ঝড় উঠেছে। যদিও এমন পরিস্থিতিতে ক্যাপ্টেন কুলের পাশে দাঁড়িয়েছেন অধিনায়ক বিরাট কোহলি।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে