BREAKING NEWS

১৫  আষাঢ়  ১৪২৯  শুক্রবার ১ জুলাই ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

OMG! এবার আইপিএল-এর মাঝেই দল বদলাতে পারবেন ক্রিকেটাররা?

Published by: Sangbad Pratidin Digital |    Posted: November 22, 2017 9:45 am|    Updated: November 22, 2017 9:45 am

EPL mid-tournament player transfer system can be introduced in IPL too?

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আইপিএল-এ এবার ইপিএল-এর ছোঁয়া। হ্যাঁ, অনেকটা ইংলিশ প্রিমিয়ার লিগের ধাঁচেই আসন্ন আইপিএল-এ সই করানো হতে পারে ক্রিকেটারদের। একটি সর্বভারতীয় ইংরাজি সংবাদমাধ্যমের খবরে অন্তত তেমনটাই জানা যাচ্ছে।

শোনা যাচ্ছে আগামী বছর ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের খেলোয়াড় নেওয়ার নিয়মে পরিবর্তন ঘটতে পারে। টুর্নামেন্টের মধ্যেই এক ফ্র্যাঞ্চাইজি ছেড়ে অন্য ফ্র্যাঞ্চাইজিতে যোগ দিতে পারবেন ক্রিকেটাররা। অর্থাৎ ফুটবলের মতো মিড-টুর্নামেন্ট ট্রান্সফারের নিয়ম চালু হতে পারে বাইশ গজের লড়াইয়েও। আরও একটু খোলসা করে বলা যাক। কোনও ক্রিকেটার যদি মরশুমের প্রথম সাতটি ম্যাচে প্রথম একাদশে জায়গা না পান তাহলে টুর্নামেন্ট চলাকালীনই ইচ্ছা হলে অন্য দল তাঁকে ডেকে নিতে পারবে। যদিও এ ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়ার দায়িত্ব থাকবে আইপিএল গভর্নিং কাউন্সিলের উপর। জানা যাচ্ছে, মঙ্গলবার বিসিসিআই-এর আধিকারিক, আইপিএল গভর্নিং কাউন্সিলের সদস্য, প্রশাসনিক কমিটি এবং টুর্নামেন্টের আটটি ফ্র্যাঞ্চাইজির সদস্যরা বৈঠকে বসেছিলেন। সেখানেই এই নয়া প্রস্তাব মনে ধরেছে সকলের।

[ভাজ্জি ও তাঁর পরিবারকে শুভেচ্ছা জানাতে গিয়ে এ কী ভুল করলেন সৌরভ!]

অনেক সময়ই এমন হয়ে থাকে, একটি গোটা মরশুম প্রথম এগারোয় খেলার সুযোগই হয় না দু-একজন ক্রিকেটারের। ডাগআউটে বসেই কাটিয়ে দিতে হয়। ফলে প্রস্তাবিত অর্থ পেলেও পারফর্ম করা হয় না। নিলামে মোটা অঙ্ক খরচ করে কিনেও বিভিন্ন কারণে শেষমেশ সেই ক্রিকেটারকে খেলার জায়গা করে দিতে পারে না ফ্র্যাঞ্চাইজিও। সেক্ষেত্রে এমন নিয়ম চালু হলে ক্রিকেটার ও দল উভয়ই লাভবান হতে পারে। বিসিসিআই সূত্রে আরও খবর, প্রতিটি ফ্র্যাঞ্চাইজি দলেরই এই প্রস্তাব বেশ আকর্ষণীয় বলে মনে হয়েছে। তবে এ নিয়ে আরও কাটাছেঁড়া হবে। এবং তারপরই ঠিক হবে কোন নিয়ম চালু করলে টুর্নামেন্টের পক্ষে তা লাভজনক হবে। উল্লেখ্য, আগামী মরশুমেই নির্বাসন কাটিয়ে টুর্নামেন্টে ফিরবে চেন্নাই সুপার কিংস এবং রাজস্থান রয়্যালস। তাই নয়া নিয়ম চালু হলে যে আইপিএল-এর আকর্ষণ আরও বাড়বে, তা বলাইবাহুল্য।

[আই লিগ শুরুর আগে সুখবর মোহনবাগানে, চিন্তার ভাঁজ ইস্টবেঙ্গল কর্তাদের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে