BREAKING NEWS

৪ আশ্বিন  ১৪২৭  মঙ্গলবার ২২ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

বিরাটের নেতৃত্ব দারুন লাগে, বললেন কিংবদন্তি গার্নার

Published by: Sangbad Pratidin Digital |    Posted: August 9, 2016 4:56 pm|    Updated: August 9, 2016 5:21 pm

An Images

৬ ফুট ৮ ইঞ্চি লম্বা পেসার যখন বল হাতে দৌড়ে আসতেন, তখন স্ট্রাইকে থাকা বিপক্ষের ব্যাটসম্যানের শিরদাড়া দিয়ে যেন ঠান্ডা বাতাস বয়ে যেত। তাঁর পেসের ধাক্কায় কুপকাত হয়েছেন তাবড়-তাবড় ব্যাটসম্যান। আর সেই পেসারের মুখে শোনা গেল বিরাট কোহলির প্রশংসা। কথা হচ্ছে ক্যারিবিয়ান কিংবদন্তি জোয়েল গার্নারের। প্রাক্তন ওয়েস্ট ইন্ডিয়ান বোলার বর্তমানে জেসন হোল্ডারদের অপারেশন ম্যানেজার পদে রয়েছেন। ওলিম্পিকের মেজাজেই মঙ্গলবার সেন্ট লুসিয়ায় তৃতীয় টেস্টে বাইশ গজে নামাছে দুই দল। ঝটপট টেস্ট শেষ করে বোল্টের খেলা দেখতে মুখিয়ে ভারত অধিনায়ক। তার আগে একান্ত সাক্ষাৎকারে বর্তমান ক্রিকেট নিয়ে নানা কথা বললেন জোয়েল। শুনলেন দেবাশিস সেন। 

প্রশ্ন: বিরাট কোহলিকে তো এতদিন দেখছেন। ওর খেলা নিয়ে কী বলবেন?

জোয়েল: বেশি কিছু বলতে চাই না। তবে আমি বিরাটকে ভীষণ শ্রদ্ধা করি। ও যেভাবে লাগাতার নিজের ফর্ম ধরে রেখেছে তা সত্যিই প্রশংসনীয়। ওর নেতৃত্বও আমার দারুণ লাগে। অন্য ক্রিকেটারদের ওর থেকে অনেক কিছু শেখার আছে।

প্রশ্ন: কিন্তু যে গতিতে বিরাট এগোচ্ছেন, তাতে কি মনে হয় তিনি সব রেকর্ড ভেঙে দেবেন?

জোয়েল: সেটা এখনই বলা সম্ভব নয়। এর উত্তর সময়ই দেবে।

111

প্রশ্ন: আর যদি সমসাময়িক ক্রিকেটারদের সঙ্গে তাঁর তুলনা করতে হয়? এই যেমন ধরুন, জো রুট, স্টিভ স্মিথ, বিরাট কোহলি…

জোয়েল: (থামিয়ে দিয়ে)…না। আমি কারও সঙ্গে কারও তুলনা করি না। এই তুলনা ব্যাপরাটা আমার ঠিক পছন্দ নয়।

প্রশ্ন: আচ্ছা। এবার তাহলে আপনাদের দল নিয়ে কথা বলা যাক। সাবিনা পার্কে যেভাবে ওয়েস্ট ইন্ডিজ ঘুরে দাঁড়াল, তা নিশ্চয়ই অনেকটা স্বস্তি দিয়েছিল।

জোয়েল: হুমম…। খেলাটা ভালই হয়েছিল। যেভাবে খেলা উচিত ছিল, সেভাবে আমরা খেলেছিলাম। প্রথম দিন ছেলেরা একটু ভুল করে ফেলেছিল। তবে তাড়াতাড়ি শুধরেও নিয়েছিল।

প্রশ্ন: আপনার কি মনে হয় না, গেইল, ব্রাভো, স্মিথরা যদি এখন দলে থাকতেন, তাহলে দলটা অনেক বেশি শক্তিশালী হত? ক্রিকেটার আর বোর্ডের মধ্যে মনোমালিন্য আখেরে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেটেরই ক্ষতি হচ্ছে না কি?

জোয়েল: ওরা তো নিজেরাই নিজেদের পথ বেছে নিয়েছে। মানে কী ধরনের ক্রিকেট ওরা খেলতে চায়। আমি এর মধ্যে ঢুকতে চাই না। ওদের পছন্দ নিয়েও কোনও মন্তব্য করব না। ওদের যা ঠিক মনে হয়েছে তাই করেছে।

প্রশ্ন: ভারত-ওয়েস্ট ইন্ডিজ টেস্টে তো দর্শক মাঠমুখিই হচ্ছে না। তাহলে টেস্ট ক্রিকেটের ভবিষ্যত কী?

জোয়েল: আমার মনে হয় টেস্ট ক্রিকেট বেঁচে থাকবে। যেটা প্রয়োজন, সেটা হল এই ফর্ম্যাটকে ঠিকভাবে ক্রিকেটপ্রেমীদের কাছে বিক্রি করা।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement