BREAKING NEWS

২২  মাঘ  ১৪২৯  সোমবার ৬ ফেব্রুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

ফেড কাপ ফের একবার কলকাতায় ফেরাতে বদ্ধপরিকর মোহনবাগান

Published by: Sangbad Pratidin Digital |    Posted: May 21, 2017 7:29 am|    Updated: May 21, 2017 7:29 am

 Federation Cup: Mohunbagan and Bengaluru FC face each other in the Fed cup final

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অল্পের জন্য আই লিগ হাতছাড়া হয়েছে। কিন্তু নিজেদের ‘পয়া’ টুর্নামেন্ট কিছুতেই হাতছাড়া করতে রাজি নয় মোহনবাগান। আর তাই বেঙ্গালুরু এফসি-র বিরুদ্ধে কটকের বারাবটি স্টেডিয়ামে ফেডারেশন কাপের ফাইনালে নামার আগে সতর্ক বাগান শিবির। যতই বিপক্ষ দলের আক্রমণে সুনীল ছেত্রী ও মাঝমাঠে ওয়াটসনের মতো তারকা ফুটবলার না থাকুক, বেঙ্গালুরুকে হালকা ভাবে নিতে রাজি নন মোহন কোচ সঞ্জয় সেন।

[দেশ জুড়ে ইন্টারনেটের গতি বাড়াতে এই পদক্ষেপ নিল ISRO]

এদিকে, মাঠে নামার আগে চাপ পাল্টা বিপক্ষের ঘাড়ে ঠেলে দিতে চাইছেন বেঙ্গালুরু কোচ রোকা। “চাপ তো আমাদের থেকে মোহনবাগানেরই বেশি৷ ফাইনালে যে ওরাই ফেভারিট৷” যা শুনে সঞ্জয়ের পাল্টা জবাব, “কেউ এগিয়ে-পিছিয়ে নেই৷ ভাল দলই সব সময় চ্যাম্পিয়ন হয়, এমন কোনও শর্ত নেই৷” কিন্তু কেন হঠাৎ মোহনবাগানকে এগিয়ে রাখলেন বেঙ্গালুরু কোচ? ফুটবলমহলের মতে, সোনিদের ফেভারিট বলে রাখার কারণ, মাঠে নামার আগে সবুজ-মেরুন শিবির যদি আত্মতুষ্টিতে ভোগে৷ ম্যাচে সেটার সুবিধা তুলবেন রোকা৷ বেঙ্গালুরু যখন মরশুমের প্রথম ট্রফির খোঁজে নামবে, তখন লা লিগায় চ্যাম্পিয়নশিপের কঠিন দৌড়ে রোকার প্রাক্তন ক্লাব বার্সেলোনা৷ প্রশ্নটা শুনে ব্যাট ঘুরিয়ে ছয় মারার ভঙ্গিতে তিনি বলেন, “এখন আমার কাছে বেশি গুরুত্বপূর্ণ মোহনবাগানকে হারিয়ে বেঙ্গালুরুকে চ্যাম্পিয়ন করা৷ কিন্তু ওয়াটসন আর সুনীলের না থাকাটা বড় ক্ষতি করে দিয়ে গেল৷ ওরা প্রতিটা ম্যাচে প্রচুর ওয়ার্কলোড নেয়৷ যেটা ফাইনালে পাব না৷ সেখানে মোহনবাগান চার বিদেশিই খেলাতে পারছে৷” অ্যাসলে ওয়েস্টউডের পর বেঙ্গালুরুর কোচের দায়িত্ব পান রোকা। কিন্তু সাফল্য বেশি পাননি। সেই খতিয়ান তুলে ধরতেই রোকা বলেন, “এএফসি কাপ ফাইনাল খেলাটা ভুলে যাবেন না৷ তবে এটা ঠিক, ফেডারেশন কাপ জিতলে, রবিবার রাতে সবচেয়ে সুখী মানুষ হব আমি৷”

[CIA-কে প্রত্যাঘাত, মার্কিন গোয়েন্দাদের নেটওয়ার্ক গুঁড়িয়ে দিল চিন]

সঞ্জয় মানুন, না মানুন, মোহনবাগান যে ফাইনালে ফেভরিট, তা রোকা খুব ভুল বলেননি৷ কিন্তু সোনিদের ফেভারিট অবস্থা থেকে আই লিগ হাতছাড়া হয়েছে৷ তাই ফেডারেশন কাপ ফাইনালের আগে নিজেদেরকে ফেভারিটের আসনে আর বসাতে চাইছেন না বাগান কোচ৷ বলেন, “আমরা সব দিক থেকে জেতার জন্য একশো ভাগ তৈরি৷ কিন্তু সব দিক থেকে ভাল অবস্থায় থাকলেও অনেক সময় ট্রফি আসে না৷ তাই নিজেদের ফেভারিটও বলতে রাজি নই৷” এর সঙ্গেই তিনি যোগ করেন, “এই মরশুমে আমরা একে অপরের সঙ্গে এতবার খেলে ফেলেছি যে, প্রত্যেকে অন্যের দুর্বলতা, শক্তির জায়গা জেনে ফেলেছি৷ যেটা দু’জনের জন্যই যেমন সুবিধা, তেমন অসুবিধাও৷ অ্যাডভাণ্টেজে কেউ নেই৷ যা হবে মাঠে দেখা যাবে৷” তিন মরশুমের মধ্যে সেরা টিম কোনটা? বাগান কোচ বললেন, “কোনওটাকে আলাদা করতে পারব না৷ তবে সবই ভাল হবে যদি ফেডারেশন কাপ জিতে মরশুম শেষ করতে পারি৷” মোহনবাগানই গতবারের চ্যাম্পিয়ন, আর তাই কাপ কলকাতায় ফেরাতে বদ্ধপরিকর চেতলার বাসিন্দা।

[আদিত্যনাথের বক্তব্য সবার আবেগের প্রতিধ্বনি: বিজেপি]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে