BREAKING NEWS

১৪  আশ্বিন  ১৪২৯  বুধবার ৫ অক্টোবর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

রোনাল্ডোর জুভেন্তাসে যোগ নিয়ে অসন্তোষ, ধর্মঘটের পথে ফিয়াট কর্মীরা

Published by: Sangbad Pratidin Digital |    Posted: July 13, 2018 1:34 pm|    Updated: July 13, 2018 1:34 pm

Fiat workers to strike following Cristiano Ronaldo’s move to Juventus

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফুটবল বিশ্বে ওলট-পালট হয়ে গিয়েছে। এখনও বিশ্বকাপের ফয়সালা হয়নি। ক্রোয়েশিয়া না ফ্রান্স, কার হাতে সোনার পরী উঠবে তা নিয়ে এখনও জল্পনা। তবে তার আগেই খবরের শিরোনামে পর্তুগিজ তারকা ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। রেকর্ড অঙ্কের বিনিময়ে রিয়াল ছেড়ে জুভেন্তাসে যোগ দিয়েছেন তিনি। আর তা নিয়েই অসন্তোষের জেরে এবার ধর্মঘটের পথে ফিয়াট কর্মীরা।

[  ফাইনালে অন্য ক্রোয়েশিয়াকে দেখবেন, প্রত্যয়ী কোচ দালিচ ]

প্রায় ১০০ মিলিয়ন ইউরোর বিনিময়ে রিয়াল থেকে জুভেন্তাসে গিয়েছেন রোনাল্ডো। অর্থাৎ জুভেন্তাসের হয়ে রোনাল্ডোর পায়ে বল যাওয়ার অর্থ, এই অঙ্কের টাকা দিতে হবে জুভেন্তাসকে।  জানা যাচ্ছে, এর একটা বড় অংশ দেবে জুভেন্তাসের মূল সংস্থা ‘এক্সোর’। যে সংস্থার মালিকানায় আছে ফিয়াটও। ফিয়াট কর্মীরা জানাচ্ছেন, সংস্থায় আর্থিক অনটন চলছে বারবার তাঁদের জানিয়েছে কর্তৃপক্ষ। বেতনবৃদ্ধি থেকে পদোন্নতি সবই আটকানো হয়েছে। পাশাপাশি জানানো হয়েছিল, ফিয়াটের নতুন মডেল এলেই সব সমস্যার সুরাহা হবে। যদিও সে মডেল আর বাস্তবের আলো দেখেনি। এদিকে কঠিন পরিস্থিতির মধ্যেই কাজ চালিয়ে গিয়েছেন কর্মীরা। তাঁদের আর্থিক সুবিধা দিতে কর্তৃপক্ষ যে খুব আগ্রহী এমনটা বলা যায় না। অথচ রোনাল্ডোর জন্য টাকা খরচ করতে সংস্থা এক পায়ে খাড়া। রিয়াল মাদ্রিদ ইতিমধ্যে জানিয়েও দিয়েছে যে, রোনাল্ডো জুভেন্তাসে যোগ দিয়েছেন। আবেগাপ্লুত রোনাল্ডো লম্বা চিঠি লিখেই নয় বছরের সম্পর্কে ইতি টেনেছেন। ফুটবল বিশ্ব রীতিমতো দ্বিধাবিভক্ত। আর এতেই ক্ষিপ্ত ফিয়াট কর্মীরা। জানা যাচ্ছে, এর প্রতিবাদে দুদিনের ধর্মঘটের সিদ্ধান্ত নিয়েছেন তাঁরা। সংস্থার ট্রেড ইউনিয়নের তরফে একটি বিবৃতি জারি করেই এ কথা জানানো হয়েছে।  আগামী ১৫ ও ১৭ জুলাই এই ধর্মঘটের দিন ধার্য হয়েছে।

[  শুধু সুন্দরীদের না দেখিয়ে খেলা দেখাও, সম্প্রচারকারী সংস্থাকে হুঁশিয়ারি ফিফার ]

রিয়ালের হয়ে ঈর্ষণীয় রেকর্ড আছে রোনাল্ডোর। প্রায় ৪৫১টি গোল করেছেন তিনি। জিতেছেন চ্যাম্পিয়ন্স লিগও। গত নয় বছরে বিশ্বের অন্যতম শ্রেষ্ঠ খেলোয়াড় হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করেছেন। রোনাল্ডো আর রিয়াল প্রায় সমার্থক ছিল সমর্থকদের কাছে। যদিও সেই স্মৃতি নিয়েই এবার জুভেন্তাসের দিকে ঝুঁকতে হবে সমর্থকদের। ফুটবলবিশ্বে এই কেনাবেচা চলে। কিন্তু তা যে কোথায় কাকে কীভাবে প্রভাবিত করে, তার খবরও থাকে না। ফিয়াটের কর্মীদের এই ধর্মঘট সেই তিক্ত বাস্তবের দিকেই আলো ফেলছে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে