BREAKING NEWS

১৩  আষাঢ়  ১৪২৯  মঙ্গলবার ২৮ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

প্রস্তুতি ম্যাচে বিধ্বংসী ফর্মে মেসি, ফের বিশ্বজয়ের স্বপ্নে মশগুল আর্জেন্টিনা

Published by: Sangbad Pratidin Digital |    Posted: May 30, 2018 4:56 pm|    Updated: May 30, 2018 4:56 pm

FIFA Football WC 2018: Argentina beats Haiti in warm-up match

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিশ্বকাপ শুরুর আগেই শুরু মেসি-ম্যাজিক। প্রস্তুতি ম্যাচে স্বপ্নের পারফরম্যান্স বার্সার যুবরাজের। হাইতির বিরুদ্ধে হ্যাটট্রিক করলেন লিও মেসি। টিম জিতল ৪-০ গোলে।  বিশ্বকাপের প্রস্তুতির শুরুটা এর থেকে আর কী ভাল হতে পারত আর্জেন্টিনার। মেসির এই হ্যাটট্রিকের সাফল্যের পরই নতুন করে বিশ্বকাপ জয়ের স্বপ্ন দেখতে শুরু করলেন আর্জেন্টিনার সমর্থকরা।

[মাঠের বাইরে মহম্মদ সালাহর এই গুণের কথা জানলে আপনিও মুগ্ধ হবেন]

বুয়েনস আইরসে হাইতির বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচ খেললেন মেসিরা। আর ম্যাচটা শুধুই মেসিময় হয়ে রইল। আর্জেন্টিনার থেকে ধারেভারে অনেকটা পিছিয়ে থাকলেও হাইতির বিরুদ্ধে শক্তিশালী টিমই নামিয়েছিলেন কোচ জর্জে সাম্পাওলি। মেসি, হিগুয়েন, ডি মারিয়া, প্রায় সবাইকে নামিয়েছিলেন তিনি। আসলে বিশ্বকাপের আর ১৫ দিন বাকি। তাই পুরো টিমটাকে দেখে নিতে চাইছিলেন তিনি। তাঁকে হতাশ করলেন না দলের তারকারা।

[শুক্রবার শুরু নয়া চ্যালেঞ্জ, দেশের জার্সিতে সেঞ্চুরি ম্যাচে নামতে চলেছেন সুনীল]

শুরুটাও দুর্দান্ত করল আর্জেন্টিনা। ১৭ মিনিটে পেনাল্টি থেকে গোল মেসির। প্রথমার্ধে এরপর আর গোল-টোল না হলেও বেশ দাপটের সঙ্গেই খেলল নীল সাদা ব্রিগেড। দ্বিতীয় গোল এল ৫৯ মিনিটে। আট মিনিট পরই হ্যাটট্রিকটাও সেরে ফেললেন মেসি। জাতীয় দলের হয়ে এটা তাঁর ছয় নম্বর হ্যাটট্রিক। শেষ গোল করলেন আগুয়েরো। এদিন আবার একটা রেকর্ডও হল। সেটা মাসচেরানোর। দেশের হয়ে সবচেয়ে বেশি ম্যাচ খেলার রেকর্ড।

[বিশ্বকাপ জয়ের স্বপ্ন দেখছেন না দুই মহাতারকা মেসি-রোনাল্ডো]

ইজরায়েলের বিরুদ্ধে আর একটা প্রস্তুতি ম্যাচ খেলবেন মেসিরা। সেই ম্যাচে আরও কিছু পরীক্ষা-নিরীক্ষা সারবেন আর্জেন্টাইন কোচ। তারপরই তো আসল লড়াই শুরু। গতবার  বিশ্বকাপের ফাইনালে উঠেও ট্রফি সেই অধরা থেকে গিয়েছিল। এবার কাপ জিততে মেসি কতটা মরিয়া, সেটা শুরু থেকেই বোঝা যাচ্ছে। দিন দু’য়েক আগে এক সাক্ষাৎকারে বলেছেন, তিনি বার্সেলোনার হয়ে জেতা সব ট্রফি ছেড়ে দিতে রাজি আছি বিশ্বকাপের বদলে।

[বিশ্বকাপে ফিট হয়ে মাঠে নামতে চান, চিকিৎসা করাতে স্পেনে যাচ্ছেন সালাহ]

নিজেদের ফেভরিট না ধরলেও মেসি বলছেন, টিমের প্রত্যেক ফুটবলারের উপর তাঁর প্রবল ভরসা রয়েছে। “বিশ্বকাপ জয় আমাদের কাছে একটা স্বপ্ন। সেই স্বপ্নপূরণের লক্ষ্য নিয়েই আমরা রাশিয়া যাচ্ছি। একটা কথা ঠিক, যত দিন এগোচ্ছে আমাদের দল আরও শক্তিশালী হচ্ছে। খুব ভাল প্রস্তুতি চলছে। দুর্দান্ত ট্রেনিং হচ্ছে। যে কোনও টিমের সঙ্গে কমপিট করতে পারি। তবু বলব, বিশ্বকাপে আমরা ফেভারিট নই।” বক্তব্য আর্জেন্টাইন মহাতারকার।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে