১৭  আষাঢ়  ১৪২৯  শনিবার ২ জুলাই ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

নিজের বায়োপিকের জন্য স্টেডিয়ামে আবেগের ‘নাটক’ করছেন মারাদোনা!

Published by: Sangbad Pratidin Digital |    Posted: June 29, 2018 11:05 am|    Updated: June 29, 2018 11:05 am

FIFA football world cup: Biopic to capture Diego Maradona’s Russia moments

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মাঠে যখন মেসি দলকে টেনে নক-আউটে তোলার জন্য ঘাম ঝরাচ্ছেন, যখন বার্সা রাজপুত্র নাইজেরিয়ার জালে বল জড়াচ্ছেন, তখন স্টেডিয়ামে তাঁর উজ্বল উপস্থিতি। আবেগের আতিশয্যে কখনও সীমা লংঘন, কখনও মধ্যমা প্রদর্শনী, কখনও উত্তেজনার বশে ঈশ্বরকে ধন্যবাদ দেওয়ার মুদ্রা। নাইজেরিয়া ম্যাচে দিয়েগো আর্মান্দো মারাদোনাকে দেখে মনে হচ্ছিল মেসিদের অভিভাবক যেন তিনিই । সন্তান সাফল্য পেলে অভিভাবকদের যেমন আবেগ বাঁধ মানে না, তেমনই যেন সীমাহীন আবেগে ফুটবল ঈশ্বর।

[অতিরিক্ত আত্মবিশ্বাসেই ডুবল ব্রিটিশরা, ইংল্যান্ডকে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন বেলজিয়াম]

কিন্তু ফুটবল ঈশ্বরের এই আবেগের আতিশয্য কি আসল নয়? সবই কি অভিনয় ঈশ্বরের? ব্রিটিশ সংবাদমাধ্যমের একটি খবর সেই প্রশ্নই তুলে দিল। ব্রিটিশ সংবাদমাধ্যমের দাবি, অস্কারজয়ী চিত্র পরিচালক আসিফ কাপাডিয়া নাকি দিয়েগো মারাদোনার বায়োপিক তৈরি করছেন। যা আগামী বছর মুক্তি পাবে। আর বিশ্বকাপ তাঁর চিত্রনাট্যের একটি অংশমাত্র। যেখানে রুপোলি পর্দায় নিজেকে মেলে ধরার জন্য পারফরম্যান্স দিচ্ছেন খোদ ফুটবল ঈশ্বর। তাঁর আবেগের আতিশয্য, তাঁর মধ্যমা প্রদর্শনী বা অসুস্থ হয়ে পড়া এসবই নাকি অভিনয়মাত্র। যা মারাদোনা করছেন আগামী বছর মুক্তি পেতে চলা বায়োপিকের জন্য। ইতিমধ্যেই মারাদোনার বায়োপিকের শুটিংও শুরু হয়ে গিয়েছে। ইতিমধ্যেই ছবির শুটিংয়ের আরও দুটি ভিডিও ক্লিপ ভাইরাল হয়েছে। যার একটিতে মারাদোনাকে বলতে শোনা গিয়েছে, নাপোলির হয়ে ম্যাচ খেলতে নামার আগে তিনি কীভাবে কোকেন, এবং অ্যালকোহল নিতেন। আরও একটিতে দেখা গিয়েছে, দুই হাতের পেশির উপর অ্যালকোহলের গ্লাস থেকে কীভাবে মদ্যপান করছেন ঈশ্বর।

[পোল্যান্ডের কাছে হেরেও নক-আউটে জাপান, রাশিয়ায় নতুন সূর্যোদয় এশীয় ফুটবলের]

আসলে পরিচালক আসিফ কাপোডিয়া বিশ্বকাপটিকে তাঁর বহু-প্রতীক্ষিত ছবির প্রচারের মঞ্চ হিসেবে ব্যবহার করেছেন। তাঁর মতে, বিশ্বব্যাপী প্রচারের জন্য বিশ্বকাপের থেকে ভালো মঞ্চ আর কিছুই হতে পারে না। আর তাছাড়া, স্টেডিয়ামে বসে যত আবেগ দেখাবেন মারাদোনা তত তিনি থাকবেন সংবাদমাধ্যমের শিরোনামে, সেটা আন্দাজ করতে পেরেই হয়ত ঈশ্বরকে দিয়ে অভিনয় করাচ্ছেন পরিচালক। তবে এসবই জল্পনা, কারণ এ খবরের সত্যতা কোনও পক্ষই স্বীকার করেনি। তবে, এই খবর যদি সত্যি হয়, তাহলে প্রশ্ন উঠেই যায় গ্রেটেস্ট শো অন আর্থ-কে কি ছবির প্রচারের মাধ্যম হিসেবে ব্যবহার করা সাজে একজন চিত্র পরিচালকের? বিশেষ করে মারাদোনা যখন ফিফার অ্যাম্বাসাডার হিসেবে কাজ করছেন, স্টেডিয়ামে উপস্থিতির জন্য তাঁকে প্রতি ম্যাচে ৯ লক্ষ টাকা করে পারিশ্রমিক দিচ্ছে ফিফা। তখন তাঁকে এভাবে ব্যবহার করা কী আদৌ বাঞ্চনীয়?

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে