BREAKING NEWS

২১ অগ্রহায়ণ  ১৪২৮  বুধবার ৮ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

উঠে গেল নির্বাসন, দেশের জার্সি গায়ে তোলার ছাড়পত্র পেলেন মেসি

Published by: Sangbad Pratidin Digital |    Posted: May 5, 2017 3:58 pm|    Updated: May 5, 2017 4:07 pm

FIFA lifts ban on Messi playing for Argentina

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অবশেষে চওড়া হাসি ফুটল আর্জেন্টিনার সমর্থকদের মুখে। লিওনেল মেসির উপর থেকে উঠে গেল নির্বাসনের খাঁড়া। আগামী ম্যাচ থেকেই ফের জাতীয় দলে ফিরতে চলেছেন এলএম টেন।

চিলির বিরুদ্ধে ম্যাচে চলাকালীন মাঠেই রেফারির সঙ্গে দুর্ব্যবহারের জন্য প্রাক-বিশ্বকাপের চারটি ম্যাচে অধিনায়ক মেসিকে নির্বাসিত করার সিদ্ধান্ত নিয়েছিল ফিফা। যে কারণে যোগ্যতা অর্জন পর্বে বলিভিয়ার বিরুদ্ধে গুরুত্বপূর্ণ ম্যাচে মেসিহীন আর্জেন্টিনাকেই মাঠে নামতে হয়েছিল। ম্যাচ শুরুর কয়েক ঘণ্টা আগে ফিফার সিদ্ধান্তে মাথায় হাত পড়েছিল আর্জেন্টিনার ফুটবল ফেডারেশনের। সেই ম্যাচে ০-২ গোলে হারেন অ্যাঞ্জেল ডি মারিয়ারা। শুধু নির্বাসনই নয়, ৮,১০০ পাউন্ড জরিমানাও করা হয় মেসিকে।

[শিশুর সঙ্গে খেলতে বিমানবন্দরের মেঝেতেই বসে পড়লেন ধোনি]

চলতি বছরের মার্চে সেই ম্যাচে লাইন্সম্যান মাইকেল ফান গাস্সেকে মাঠের মধ্যেই অশ্রাব্য গালিগালাজ করার অভিযোগ উঠেছিল মেসির বিরুদ্ধে। তবে শাস্তি তুলে নেওয়ার জন্য ফিফার অ্যাপিল কমিটির কাছে আর্জি জানিয়েছিলেন বার্সা স্ট্রাইকার ও তাঁর দল। সেই আবেদনে সাড়া দিয়েই তুলে নেওয়া হল নির্বাসন। বিশ্বকাপ কোয়ালিফায়ারের আসন্ন তিনটি গুরুত্বপূর্ণ ম্যাচে দেশের জার্সি গায়ে মাঠে নামার ছাড়পত্র পেলেন তিনি। আগস্টে উরুগুয়ে, সেপ্টেম্বরে ভেনেজুয়েলা এবং অক্টোবরে পেরুর বিরুদ্ধ ডু অর ডাই লড়াই আর্জেন্টিনার।

[OMG! শীঘ্রই ভারতে আসতে চান রোনাল্ডো]

বৃহস্পতিবার জুরিখে মামলার শুনানির জন্য হাজির হয়েছিলেন মেসির আইনজীবী হুয়ান ডি ডিওস ক্রেসপো এবং আর্জেন্টিনা ফুটবল সংস্থার এক প্রতিনিধি। শুক্রবার একটি বিবৃতিতে তাঁর নির্বাসন তুলে নেওয়ার কথা জানানো হয়।

প্রাক-বিশ্বকাপে লাতিন আমেরিকার গ্রুপে খুব একটা আশাব্যঞ্জক জায়গায় নেই মেসিরা। বর্তমানে তালিকার পাঁচ নম্বরে রয়েছে দল। বিশ্বকাপের যোগ্যতা অর্জনের জন্য তাই প্রতিটি ম্যাচই মেসিদের কাছে অগ্নিপরীক্ষা। তবে মেসি দলে ফেরায় যে শিবিরের আত্মবিশ্বাস অনেকখানি বেড়ে গেল, সে বিষয়ে কোনও সন্দেহ নেই।

[আলিয়ার টপলেস ছবিতে ফের শোরগোল নেটদুনিয়ায়]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে