৭  আশ্বিন  ১৪২৯  রবিবার ২৫ সেপ্টেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

রুদ্ধশ্বাস ম্যাচে জয়ী ব্রাজিল, বিশ্বকাপে গোলের খাতা খুললেন নেইমার

Published by: Sangbad Pratidin Digital |    Posted: June 22, 2018 7:44 pm|    Updated: June 22, 2018 7:54 pm

Fifa world Cup 2018: Brazil beats Costa Rica by 2-0

ব্রাজিল: ২ (কুটিনহো, নেইমার)

কোস্টারিকা: ০

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শাপমোচন!

গতবারের বিশ্বকাপে সেই চোট লেগে ছিটকে যাওয়া। বাকিটা সকলের জানা। যে স্মৃতির ভূত আজও তাড়া করে বেড়ায় ব্রাজিল সমর্থকদের। রাশিয়া বিশ্বকাপের প্রাক্কালেও নেইমারের পিছু ছাড়েনি সেই চোট আতঙ্ক। অস্বস্তি বেড়েছিল ব্রাজিল শিবিরের। প্রথম ম্যাচে সুইজারল্যান্ডের বিরুদ্ধে আটকে গিয়েছিল নেইমারের সাবধানী পা। দ্বিতীয় ম্যাচে নামার আগে আবার চোটের কবলে ব্রাজিলীয় পোস্টার বয়। এমন টালমাটাল পরিস্থিতি পের হয়ে শেষপর্যন্ত এবারের বিশ্বকাপে গোলের পাশে নিজের নাম লেখালেন ব্রাজিলীয় তারকা। আর সেই সঙ্গে শেষ ষোলোয় যাওয়ার রাস্তা পক্ত হল পেলের দেশের।

[আর্জেন্টিনা শিবিরে বিদ্রোহ, সাম্পাওলিকে আর কোচ হিসেবে চাইছেন না মেসিরা!]

এই বুঝি গোল হল। এই বুঝি বল জালে জড়াল। গোটা ম্যাচে ঠিক এমনই উত্তেজনা তৈরি করে রাখলেন নেইমার, জেসুস, কুটিনহোরা। ৯০ মিনিট অতিক্রান্ত হওয়ার পর সেই উত্তেজনার ফল মিলল। একগুচ্ছ গোলের সুযোগ নষ্ট করার পর শেষমেশ ইনজুরি টাইমে দুর্দান্ত গোল করলেন গত ম্যাচের গোলদাতা কুটিনহো। তার মিনিট দুয়েক পরই গোল নেইমারের। ম্যাচ শেষে যিনি মাঠে বসেই কেঁদে ফেললেন। নেইমারের মা পরামর্শ দিয়েছিলেন হেয়ারস্টাইল বদলালেই ভাগ্য ফিরবে। কে বলতে পারে, হয়তো সে মুহূর্তে নিজের মাকেই সবচেয়ে বেশি মিস করছিলেন তিনি।

ম্যাচের প্রথম থেকে কোস্টারিকা শিবিরে মুহূর্মুহূ আক্রমণ চালায় ব্রাজিলীয় ফরোয়ার্ড লাইন। কিন্তু রিয়াল মাদ্রিদ কিপারের জোড়া হাতে সব প্রয়াসই বিফলে যায়। যেভাবে জেসুস, কুটিনহোরা গোলের সুযোগ তৈরি করেও ব্যর্থ হচ্ছিলেন, তাতে হতাশার থেকে বিরক্তি বেশি হচ্ছিল। যাও বা একটি গোল করলেন জেসুস, তাও অফসাইডের কারণে বাতিল হয়ে যায়। দলগতভাবে দুর্দান্ত খেললেও ফিনিশিংই যে ফুটবলের শেষ কথা। আর সেই ফিনিশারের অভাবই বারবার অনুভূত হচ্ছিল এদিন। তবে দ্বিতীয়ার্ধে মাঝমাঠ থেকে পাওলিনহোকে তুলে স্ট্রাইকার ফিরমিনোকে নামিয়ে অলআউট অ্যাটাকে চলে যান কোচ তিতে। যা নিঃসন্দেহে ছিল মাস্টারস্ট্রোক। কথায় বলে, যার শেষ ভাল তার সব ভাল। ম্যাচের এমন সময়ে গোল হল, যখন কোস্টারিকার ঘুরে দাঁড়ানোর আর কোনও উপায় ছিল না।

[এখনও নক-আউটে যেতে পারে আর্জেন্টিনা, কিন্তু কোন অঙ্কে?]

বৃহস্পতিবার ক্রোয়েশিয়ার কাছে লজ্জার হারের পর ফুটবলপ্রেমীদের নজর ছিল ব্রাজিলের দিকে। লিও মেসি ব্যর্থ হয়েছেন। কিন্তু নেইমার কি পারবেন? না, এবার আর হতাশ হতে হয়নি। দলগত দক্ষতায় ব্রাজিল বুঝিয়ে দিল, তারা লম্বা রেসের ঘোড়া।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে