BREAKING NEWS

২৬ বৈশাখ  ১৪২৯  সোমবার ১৬ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

রোনাল্ডোর পাশে দাঁড়াক দল, উরুগুয়ের বিরুদ্ধে টিম স্পিরিটে ভরসা স্যান্টোসের

Published by: Sangbad Pratidin Digital |    Posted: June 30, 2018 3:34 pm|    Updated: June 30, 2018 3:36 pm

fifa world cup 2018: cristiano ronaldo's portugal to face uruguay

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ক্লাব ফুটবলের দুই চিরপ্রতিদ্বন্দ্বী। তবে লিও মেসি ও ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর মধ্যে আজ অদ্ভুত এক মিল খুঁজে পাওয়া যাচ্ছে। বিশ্বকাপের লড়াইয়ে দুই তারকাই দলের এক এবং অদ্বিতীয় স্তম্ভ। তাঁরা আজ ফেল করলেই ধসে পড়বে গোটা দল। তাই দু’জনের উপরই বিস্তর চাপ। আর এই কারণেই চিন্তার ভাঁজ পর্তুগালের কোচ ফার্নান্দো স্যান্টোসের কপালে। ম্যাচ শুরুর কয়েক ঘণ্টা আগেও তাই অকপটে স্বীকার করে নিলেন সিআর সেভেন একা খেললে দলের জেতা কঠিন।

সাংবাদিকের প্রশ্নের উত্তরে স্যান্টোস বলেন, “বিশ্বের যে কোনও দলের জয় খেলোয়াড়দের পারফরম্যান্সের উপরই নির্ভরশীল। আমাদের দলে একজন বিশ্বমানের তারকা রয়েছে। উরুগুয়ের কোচকে জিজ্ঞেস করলেও একই কথা বলবে। তার দলে সুয়ারেজ-কাভানি রয়েছে। কিন্তু দলগতভাবে ভাল না খেললে সমস্যা। তাই রোনাল্ডো একাই খেললে আমরা হেরে যাব। উরুগুয়ের মতো আমাদেরও শক্তিশালী দল হিসেবে মাঠে নামতে হবে।” এবার প্রশ্ন হল, কোনও দলের কোচ যদি মাঠে নামার আগেই মানসিকভাবে এভাবে ভেঙে পড়েন, তাহলে সে দলের ফুটবলাররা কী করবেন? এমন চাপ সামলে গ্রুপ পর্বের মতো দলকে একাহাতে শেষ আটে কি পৌঁছে দিতে পারবেন পর্তুগিজ স্ট্রাইকার?

[‘মেসি-রোনাল্ডোর কেউ আজ ফেভারিট নয়’]

কোচ স্যান্টোস চিন্তিত হলেও উরুগুয়ের প্রাক্তন অধিনায়ক  দিয়েগো ফোরলান কিন্তু শনিবারের মরণ-বাঁচন লড়াইয়ের আগে রোনাল্ডোকে লেটার মার্কস দিয়ে রাখলেন। তাঁর আশা, শনিবার রোনাল্ডো একাই একশো হয়ে উঠবেন। কারণ প্রথম থেকেই একা চাপ নিয়ে দুর্দান্তভাবে শিরদাঁড়া সোজা রেখেছেন তিনি। তাই নতুন করে তাঁর টেনশনের আর কিছু নেই। প্রাক্তন স্ট্রাইকার বলছেন, “নেতার মতো খেলছে রোনাল্ডো। যেভাবে ও গোল করছে তা নিঃসন্দেহে প্রশংসনীয়। পর্তুগালের ৫০ শতাংশ জুড়ে রয়েছে রোনাল্ডোই।” তবে নিজের দলের রক্ষণের প্রশংসাও করেছেন তিনি। রোনাল্ডো দুর্দান্ত ফুটবলার হলেও উরুগুয়ের ডিফেন্ডাররা যে তাঁকে আটকে দেওয়ার ক্ষমতা রাখেন, সে কথাও বলতে ভুললেন না প্রাক্তন অধিনায়ক। মাথা ঠান্ডা রেখে একই ফর্ম ধরে রাখতে হবে সুয়ারেজদের। তবেই রোনাল্ডোর দাপটকে খণ্ডন করা সম্ভব বলে মত ফোরলানের।

শনিবার পর্তুগাল-উরুগুয়ে ম্যাচকে এল ক্লাসিকোও আখ্যা দেওয়া হয়েছে। কারণ লড়াইটা শুধু দুই দেশের নয়। এ যুদ্ধ রোনাল্ডো বনাম সুয়ারেজ ও গডিনেরও। যাঁরা স্পেনের তিন ক্লাব রিয়াল মাদ্রিদ, বার্সেলোনা এবং অ্যাটলেটিকো মাদ্রিদের জার্সি গায়ে খেলেন। ফুটবল বিশ্ব তাই এদিন দুভাগে বিভক্ত। এদিকে মেসির পর পথ নিরাপত্তার জন্য এবার রোনাল্ডোকে বেছে নিয়েছে কলকাতা পুলিশ। এবার দেখার আজকের ম্যাচের পর তাদের ট্রাফিক আইনের ছবিতে সুয়ারেজ জায়গা করে নিতে পারেন কি না।

[ফরাসি বিপ্লব রুখতে ভরসা মেসি-ম্যাজিক, ম্যাচের আগে ফুরফুরে আর্জেন্টিনা শিবির]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে