১৯ অগ্রহায়ণ  ১৪২৮  সোমবার ৬ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

ফুটবলে মনোযোগ বাড়াতে যৌনতায় না ওজিলদের, কড়া জার্মানির হেডস্যার লো

Published by: Sangbad Pratidin Digital |    Posted: May 30, 2018 4:45 pm|    Updated: May 30, 2018 4:45 pm

FIFA World Cup 2018: German footballers to follow strict abstinence

সংবাদ প্রতিদিন, ডিজিটাল ডেস্ক: ফুটবলার মানেই বিলাসবহুল জীবন। প্রচুর অর্থ আর ইচ্ছেমতো যৌনতার হাতছানি। ইউরোপিয়ান ফুটবলারদের সম্পর্কে এটাই স্বাভাবিক ধারণা ফুটবলপ্রেমীদের। অনেকাংশেই এই ধারণা সত্যি। ফুটবলারদের জীবনে আর যাই হোক যৌনতার অভাব খুব একটা হয়না। কিন্তু এবার হয়ত সেটাই হতে চলেছে জার্মান ফুটবলারদের জন্য। কারণ ফুটবলের প্রতি মনোযোগ বাড়াতে খেলোয়াড়দের যৌনতায় একেবারে নিষেধাজ্ঞা জারি করলেন কোচ জোয়াকিম লো।

 

জার্মান ফুটবল সংস্থা ডিএফবির তরফে ফুটবলারদের জানিয়ে দেওয়া হয়েছে বিশ্বকাপ চলাকালীন স্ত্রী বা বান্ধবীদের সঙ্গে দেখা করতে পারবেন না তারা। এমনকি নিজেদের সন্তানদের সঙ্গেও দেখা করতে দেওয়া হবে না ম্যানুয়েল ন্যুয়ার, টমাস মুলারদের। হেডস্যার জোয়াকিম লো-এর মতে পরিবারের সঙ্গে দেখা করলে বা যৌনতায় জড়িয়ে পড়লে মনোসংযোগ নষ্ট হয় ফুটবলারদের। শুধু বিশ্বকাপ চলাকালীন নয়, প্রস্তুতি শিবির থেকেই জারি হচ্ছে এই নিষেধাজ্ঞা। প্রস্তুতি শিবির চলাকালীনও ইচ্ছেমত স্ত্রী বা বান্ধবীদের সঙ্গে দেখা করতে পারবেন না ফুটবলাররা।  সেক্ষেত্রে অনুমতি নিতে হবে ফুটবল সংস্থার।

RIO DE JANEIRO, BRAZIL - JULY 13: Julian Draxler (L) of Germany and his girlfriend Lena celebrate Germany's victory after the 2014 FIFA World Cup Brazil Final match between Germany and Argentina at Maracana on July 13, 2014 in Rio de Janeiro, Brazil. (Photo by Matthias Hangst/Getty Images)

শুধু তাই নয়, ফুটবলারদের সোশ্যাল মিডিয়ার ব্যবহারেও পুরোপুরি নিষেধাজ্ঞা জারি করেছে জার্মানি। কোচ জোয়াকিম লো-র যুক্তি, দলবদলের সময় ফুটবলারদের ভবিষ্যৎ নিয়ে নানান জল্পনা ছড়ায় সোশ্যাল মিডিয়ায়। সেসব জল্পনা ফুটবলারদের মনোসংযোগে বিঘ্ন ঘটাতে পারে। জার্মান কোচের এই সিদ্ধান্তে দ্বিধাবিভক্ত ফুটবল বিশ্ব। কেউ কেউ মনে করছেন এতে ফুটবলারদের মনোসংযোগ বৃদ্ধি পাবে। আবার অনেকে বলছেন, হিতে বিপরীতও হতে পারে। তবে, সেসব বিতর্কে না গিয়ে বিশ্বকাপজয়ী দলের সিদ্ধান্তেই সিলমোহর দিয়েছে জার্মান ফুটবল ফেডারেশন।

RIO DE JANEIRO, BRAZIL - JULY 13: Head coach Joachim Loew of Germany hugs Kathrin Gilch, girlfriend of Manuel Neuer of Germany, as Montana Yorke, girlfriend of Andre Schuerrle of Germany, and Sarah Brandner, girlfriend of Bastian Schweinsteiger of Germany, look on during the 2014 FIFA World Cup Brazil Final match between Germany and Argentina at Maracana on July 13, 2014 in Rio de Janeiro, Brazil. (Photo by Jamie Squire/Getty Images)

রাশিয়া একা নয়, ফুটবলারদের অবাধ যৌনতায় রাশ টানার উদ্যোগ নিয়েছে নাইজেরিয়ার ফুটবল সংস্থা। ফুটবলারদের জন্য কড়া নির্দেশিকা জারি করেছেন কোচ জেরনট রুর। তিনি সাফ জানিয়ে দিয়েছেন, বিশ্বকাপ চলাকালীন রাশিয়ার মহিলাদের সঙ্গে যৌনতায় লিপ্ত হতে পারবেন না ফুটবলাররা। তবে, ফুটবলারদের স্ত্রী বা বান্ধবীর সঙ্গে যৌনতায় কোনও নিষেধাজ্ঞা জারি করা হয়নি। শুধু রাশিয়ার মহিলাদের সঙ্গে যৌনতায় নিষেধাজ্ঞা কেন? এ প্রশ্নের কোনও সদুত্তর অবশ্য দেননি নাইজিরীয় কোচ।

[মাঠের বাইরে মহম্মদ সালাহর এই গুণের কথা জানলে আপনিও মুগ্ধ হবেন]

এদিকে, আর্জেন্টিনা আবার জার্মানি, নাইজিরিয়ার সম্পুর্ণ উলটো পথে হাঁটছে। বিশ্বকাপের মধ্যে ফুটবলারদের অবাধ যৌনতায় উৎসাহ দিচ্ছেন সেদেশের ফুটবল ফেডারেশন। রাশিয়ার মেয়েদের সঙ্গে কীভাবে ভাব জমাতে হবে, সে বিষয়ে প্রাথমিক শিক্ষা দিতে ফুটবলারদের নাকি একটি করে বইও উপহার দিয়েছে ফুটবল সংস্থা। ব্রাজিল ফুটবলারদেরও বিশ্বকাপ চলাকালীন পর্যাপ্ত যৌনতায় উৎসাহ দিচ্ছেন সেদেশের কিংবদন্তীরা। ব্রাজিলের কিংবদন্তী রোমারিও ফুটবলারদের পরামর্শ দিয়েছেন, বিশ্বকাপ চলাকালীন ছুটি পেলেই যথাসম্ভব যৌনতা উপভোগ করতে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে