BREAKING NEWS

১৪ মাঘ  ১৪২৯  রবিবার ২৯ জানুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

সালাহর গোলেও শেষরক্ষা হল না, মিশরকে হারিয়ে নক-আউটে রাশিয়া

Published by: Sangbad Pratidin Digital |    Posted: June 20, 2018 1:46 am|    Updated: June 20, 2018 1:49 am

FIFAWC2018: Russia beat Egypt to reach knockout

রাশিয়া  ৩ (আহমেদ ফ্যাথি(আত্মঘাতী), চেরিশেভ, জিউবা )

মিশর ১ (সালাহ)

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রথম দল হিসেবে বিশ্বকাপের নক-আউট টিকিট নিশ্চিত করে ফেলল রাশিয়া। গ্রুপ পর্বের গুরুত্বপূর্ণ ম্যাচে মহম্মদ সালাহ-র মিশরকে ৩-১ গোলে হারাল আয়োজকরা। জয়ের ফলে ২ ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে আপাতত গ্রুপ শীর্ষে রাশিয়া। অন্যদিকে দুটি ম্যাচই হেরে টুর্নামেন্ট থেকে কার্যত ছিটকে গেল ২৮ বছর পর বিশ্বকাপে আসা মিশর।

[ছন্দে থাকা রোনাল্ডোকে নিয়ে আতঙ্কে ভুগছে মরক্কো]

নক আউট পর্বে ওঠার লড়াইয়ে টিকে থাকতে গেলে আজকের ম্যাচ থেকে অন্তত একটি পয়েন্ট পেতেই হত মিশরকে। আর সেজন্যই হয়ত ঝুঁকি নিয়েই দলের সেরা অস্ত্র মহম্মদ সালাহ-কে শুরু থেকেই  নামানোর সিদ্ধান্ত নেন মিশরের কোচ। কিন্তু তাতেও খুব একটা লাভ হল না। পেনাল্টি থেকে গোল পেলেও দলকে জেতাতে পারলেন না মিশরের মেসি। পরিকল্পনামাফিক লিভারপুল স্ট্রাইকারকে আটকে দিল আয়োজক রাশিয়া। চোটের জন্যই হোক বা দীর্ঘদিন মাঠের বাইরে থাকার জন্যই হোক ম্যাচের শুরুর দিকে সেভাবে খুঁজেই পাওয়া যাচ্ছিল না লিভারপুল তারকাকে। ধীরে ধীরে তিনি ম্যাচে এলেও তাতে খুব একটা সুবিধা হয়নি মিশরের। গোটা ম্যাচে একাধিক ‘হাফ’ চান্স পেলেও তা কাজে লাগাতে পারেননি দলের পোস্টার বয়। দ্বিতীয়ার্ধে পেনাল্টি থেকে গোল করলেও ততক্ষণে অনেক দেরি হয়ে গিয়েছে।

[আর্জেন্টিনা ম্যাচের আগে অস্বস্তিতে ক্রোয়েশিয়া শিবির, প্রকাশ্যে কোচ-ফুটবলার দ্বন্দ্ব]

দিনের প্রথম দুটি ম্যাচেই এদিন অঘটন ঘটেছিল, অপ্রত্যাশিতভাবে কলম্বিয়াকে ২-১ গোলে হারিয়ে দেয় জাপান। সেনেগালের কাছে হারতে হয় পোল্যান্ডকেও। স্বাভাবিকভাবেই ফুটবলপ্রেমীদের নজর ছিল এই ম্যাচে। প্রথমার্ধের শুরুতে রাশিয়াকে সমানে সমানে টক্কর দিচ্ছিল মিশর। বেশ কয়েকটি ‘হাফ চান্স’ পেয়েছিল দু’পক্ষই। কিন্তু কাজে লাগাতে পারেনি কোনও দলই। দ্বিতীয়ার্ধের শুরুতে দুর্ভাগ্যজনকভাবে একটি আত্মঘাতী গোল হজম করতে হয় মিশরকে। এরপর থেকেই বদলে যায় পরিস্থিতি। ৫৯ মিনিটে গোল করে ব্যাবধান ২-০ করে দেন গত ম্যাচে রাশিয়ার জোড়া গোলের নায়ক চেরিশেভ। মিনিট তিনেকের মধ্যে আরও একটি গোল পায় রাশিয়া। এবারে গোল করেন জিউবা। ৩-০ তে পিছিয়ে পড়ার পর অবশ্য ম্যাচে ফেরার সাধ্যমত চেষ্টা করে মিশর। ম্যাচের ৭৩ মিনিটে পেনাল্টি থেকে গোলও করেন সালাহ। কিন্তু এরপর আর গোলমুখ খুলতে পারেননি পিরামিডের দেশের ফুটবলাররা। ফলে নিজেদের দুটি ম্যাচই হেরে টুর্নামেন্ট থেকে বিদায়ের পখে মিশর।

 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে