BREAKING NEWS

১২ জ্যৈষ্ঠ  ১৪২৯  শনিবার ২৮ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

ফুটবল ম্যাচ চলাকালীন স্টেডিয়ামের বাইরে তুমুল উত্তেজনা, পদপৃষ্ট হয়ে মৃত ৮, জখম বহু

Published by: Sulaya Singha |    Posted: January 25, 2022 4:31 pm|    Updated: January 25, 2022 4:40 pm

8 dead, 38 injured in stampede outside stadium in Africa Cup of Nations | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মাঠের খেলার উত্তেজনা পরিণত হল শ্মশানের নিস্তব্ধতায়। স্টেডিয়ামের বাইরে পদপৃষ্ট হয়ে মৃত্য়ু হল অন্তত আটজনের। গুরুতর জখম অন্তত ৩৮ জন।

মর্মান্তিক এই ঘটনাটি ঘটেছে আফ্রিকা কাপ অফ নেশনসে (Africa Cup of Nations)। সোমবার কোমোরসের বিরুদ্ধে শেষ ষোলোর ম্য়াচ ছিল হোম ফেভারিট ক্যামেরুনের। সেই ম্যাচের সময়ই ইয়াউন্ডে ওলেম্বে স্টেডিয়ামের বাইরে দর্শকদের হুড়োহুড়ি পড়ে যায়। হইচই, চিৎকার-চেঁচামেচিতে সকলেই এদিক-সেদিক ছুটতে শুরু করেন। আর তাতেই পড়ে যান অনেকে। ক্যামেরুন সরকারের তরফে জানানো হয়েছে, এই ঘটনাতেই পদপৃষ্ট হয়ে প্রাণ হারান অন্তত ৮ জন। আহত হন ৩৮ জন।

[আরও পড়ুন: মিক্সড ডাবলস থেকে বিদায় সানিয়ার, শেষ বারের মতো খেলে ফেললেন অস্ট্রেলিয়ান ওপেন]

আফ্রিকান ফুটবল কনফেডারেশন (CAF) জানিয়েছে, কীভাবে এমন ঘটনা ঘটল, তার তদন্ত শুরু হয়েছে। একটি বিজ্ঞপ্তি দিয়ে বলা হয়েছে, “CAF গোটা বিষয়টি খতিয়ে দেখছে। কী থেকে এমন পরিস্থিতি তৈরি হল, তা জানার চেষ্টা করা হচ্ছে। এর জন্য ক্যামেরুন সরকার এবং স্থানীয় আয়োজক কমিটির সঙ্গে লাগাতার যোগাযোগ করা হচ্ছে।” অর্থাৎ হঠাৎ স্টেডিয়ামের বাইরে কেন এমন উত্তেজনা সৃষ্টি হল, তা এখনও পর্যন্ত স্পষ্ট নয়। তবে মৃতদের মধ্যে একজন ১৪ বছরের কিশোর ছিল বলেও জানা গিয়েছে।

উল্লেখ্য, আন্তর্জাতিক ফুটবল টুর্নামেন্ট আয়োজনের জন্য এই স্টেডিয়ামটি তৈরি করা হয়েছে। তাই গ্যালারিতে দর্শকদের উপস্থিতির জন্য বিশেষ উদ্যোগ নেওয়া হয়েছিল। বিনামূল্যে ম্যাচের টিকিটও বিতরণ করা হয়। সেই সঙ্গে ম্যাচের সময় খোলা রাখা হয়েছিল স্টেডিয়ামের মূল গেট। এদিকে, গোটা ঘটনায় দুঃখপ্রকাশ করেছে ফিফা। টুইটারে বিজ্ঞপ্তি প্রকাশ করে মৃতদের পরিবারের প্রতি সহানুভূতি জানিয়েছে বিশ্ব ফুটবলের সর্বোচ্চ নিয়ামক সংস্থা। 

[আরও পড়ুন: চলন্ত ট্রেনের সঙ্গে পাল্লা দিচ্ছেন ধোনি! চোখের নিমেষে ভাইরাল বিজ্ঞাপনী ভিডিও]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে