BREAKING NEWS

০৯  আষাঢ়  ১৪২৯  শনিবার ২৫ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

সুভাষ স্মরণে পুরস্কার চালু মোহনবাগানে, পাচ্ছেন ডার্বির নায়ক কিয়ান নাসিরি

Published by: Krishanu Mazumder |    Posted: January 31, 2022 7:15 pm|    Updated: February 2, 2022 1:19 pm

A new award in the name and memory of Subhash Bhowmick is introduced in Mohun Bagan and Kiyan Nasiri will be conferred this award । Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সুভাষ ভৌমিকের নামে পুরস্কার চালু মোহনবাগানে (Mohun Bagan)। বর্ষসেরা ফরোয়ার্ডকে দেওয়া হবে এই পুরস্কার। সুভাষের নামে চালু নতুন এই পুরস্কার ২৯ জুলাই তুলে দেওয়া হবে ডার্বি জয়ের নায়ক কিয়ান নাসিরির (Kiyan Nasiri) হাতে।

জার্নেল সিংয়ের নামে সেরা ডিফেন্ডারের সম্মান এতদিন দেওয়া হত মোহনবাগানে (Mohun Bagan)। মোহনবাগান দিবসে বর্যসেরা ডিফেন্ডার পেতেন এই পুরস্কার। এবার থেকে বর্ষসেরা ফরোয়ার্ডের পুরস্কারও চালু করা হল। সোমবার একথা জানানো হল মোহনবাগান ক্লাবের তরফে।  

[আরও পড়ুন: চার বলে চার উইকেট! ওয়েস্ট ইন্ডিয়ান হিসেবে অনন্য নজির হোল্ডারের]

শনিবাসরীয় ডার্বি ম্যাচে ইতিহাস তৈরি করেছেন কিয়ান নাসিরি। কনিষ্ঠতম ফুটবলার হিসেবে কলকাতা ডার্বিতে হ্যাটট্রিক করেন জামশেদপুত্র। আইএসএলের সেরা বক্স অফিসে একসময়ে পিছিয়ে ছিল এটিকে মোহনবাগান। কিন্তু পরিবর্ত হিসেবে মাঠে নামার পরে ম্যাচের চিত্রনাট্য একাই বদলে দেন ২১ বছরের কিয়ান।  হ্যাটট্রিক করে তিনি ম্যাচ জেতান এটিকে মোহনবাগানকে। তাঁর সেই বিস্ফোরণের পর থেকেই ভারতীয় ফুটবল জুড়ে কেবল কিয়ান নাসিরি আর কিয়ান নাসিরি।

মোহনবাগান ক্লাব এদিন জানিয়ে দিল এবারের ২৯ জুলাই ডার্বির নায়কের হাতে তুলে দেওয়া হবে এই পুরস্কার। ক্লাবের তরফ থেকে সহ-সচিব সত্যজিৎ চট্টোপাধ্যায় জানিয়েছেন, বিদেশ বসু, মানস ভট্টাচার্যদের নিয়ে তৈরি টেকনিক্যাল কমিটি এই সিদ্ধান্তে উপনীত হয়েছে যে প্রয়াত সুভাষ ভৌমিকের নামে চালু করা হবে সেরা ফরোয়ার্ডের পুরস্কার। তা দেওয়া হবে বর্ষসেরা ফরোয়ার্ডের হাতে। ২১ বছরের কিয়ান হবেন এই পুরস্কারের প্রথম প্রাপক। সুভাষ ভৌমিক চিরকাল তরুণ প্রতিভার পাশে দাঁড়াতেন। তাঁদের তুলে আনার কথা বলতেন। সুভাষের সেই দৃষ্টিভঙ্গিকে সম্মান জানাল সবুজ-মেরুন।    

কিয়ানকে এই সম্মান যে দেওয়া হচ্ছে, তা জানতেন না বাবা জামশেদ। পুরোটা শোনার পরে জামেশদ দারুণ খুশি। বললেন, ”সুভাষ ভৌমিককে সম্মান জানানো হচ্ছে এটা দারুণ ব্যাপার। আর কিয়ান পাচ্ছে এই পুরস্কার, তা ভাবতেই ভাল লাগছে। এটা গর্বের বিষয়ও। মোহনবাগান ক্লাবকে ধন্যবাদ।” 

[আরও পড়ুন:‘এখনও পুরো ঘটনাটা স্বপ্নের মতো’, বলছেন ডার্বি জয়ের নায়ক কিয়ান]

 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে