BREAKING NEWS

৭ আশ্বিন  ১৪২৭  শুক্রবার ২৫ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

করোনার জেরে বাতিল AFC কাপ, আন্তর্জাতিক মঞ্চে কবে দেখা যাবে এটিকে-মোহনবাগানকে?

Published by: Sulaya Singha |    Posted: September 11, 2020 5:55 pm|    Updated: September 11, 2020 5:55 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনার জেরে স্থগিত হয়েছে অলিম্পিক থেকে টি-টোয়েন্টি বিশ্বকাপ। এবার অতিমারীর কোপে এএফসি কাপ (AFC Cup 2020)। এবছরের মতো বসছে না এএফসি কাপের আসর। বৃহস্পতিবারই এশিয়ান ফুটবল কনফেডারেশনের (AFC) তরফে এ কথা ঘোষণা করা হয়। একইসঙ্গে জানিয়ে দেওয়া হয়, চলতি বছর বাহরিন ও উজবেকিস্তানে হতে চলা এএফসি অনূর্ধ্ব-১৬ ও অনূর্ধ্ব-১৯ চ্যাম্পিয়নশিপও স্থগিত করা হল।

গত ২২ জুলাই এএফসির পক্ষ থেকে বলা হয়েছিল, কোনও নির্দিষ্ট ভেন্যু ঠিক করে বাকি ম্যাচগুলির আয়োজন করা হবে। কিন্তু বিশ্বজুড়ে করোনার প্রকোপ কমার নাম নেই। বরং এশিয়ার বহু জায়গায় সংক্রমণের হার এখনও ঊর্ধ্বমুখী। এমন পরিস্থিতিতে ফুটবলারের সুরক্ষার কথা ভেবেই ম্যাচ আয়োজন এবছরের মতো পিছিয়ে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়। তবে এতে আখেরে লাভই হল ভারতীয় ক্লাবগুলির। কীভাবে?

[আরও পড়ুন: নিষেধাজ্ঞা উঠল, দেশের জার্সিতে ইকুয়েডরের বিরুদ্ধে খেলতে পারবেন মেসি]

এএফসি কাপে গ্রুপ ই-এর তিন নম্বরে ছিল চেন্নাই সিটি এফসি। এদিকেস বেঙ্গালুরু প্লে-অফেই সফর শেষ হয় সুনীল ছেত্রীর বেঙ্গালুরু এফসির। এদিনের সিদ্ধান্তের পর সর্বভারতীয় ফুটবল ফেডারেশন (AIFF) ২০১৯-২০ এশিয়ান ফুটবল মরশুমের হিসেব অনুযায়ীই মেম্বার অ্যাসোসিয়েশন ব়্যাঙ্কিংয়ে থাকতে পারবে। অর্থাৎ আগামী দুবছরে তিনটি স্লটেই এশিয়ান টুর্নামেন্টে খেলতে পারবে দলগুলি। আগামী বছর এএফসি চ্যাম্পিয়নশিপে দেশকে প্রতিনিধিত্ব করবে এফসি গোয়া। আর ২০২২-এ এএফসি কাপে খেলবে এটিকে-মোহনবাগান এবং বেঙ্গালুরু এফসি।

এর পাশাপাশি এবছরের মতো অনূর্ধ্ব-১৬ এএফসি চ্যাম্পিয়নশিপ স্থগিত হয়ে যাওয়ায় প্রস্তুতির জন্য আরও খানিকটা সময় পেয়ে যাবে জুনিয়ররা। গ্রুপ সি-তে তাদের কঠিন লড়াই দক্ষিণ কোরিয়া, অস্ট্রেলিয়া ও উজবেকিস্তানের বিরুদ্ধে।

[আরও পড়ুন: আঙুলের চোট সারিয়ে বাইশ গজে ফিরলেন ফিট মর্গ্যান, স্বস্তিতে নাইট শিবিরও]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement