BREAKING NEWS

১৯  আষাঢ়  ১৪২৯  মঙ্গলবার ৫ জুলাই ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

মাজিয়াকে গোলের মালা পরিয়ে এএফসি কাপের ইন্টারজোনাল সেমিফাইনালে মোহনবাগান

Published by: Subhajit Mandal |    Posted: May 24, 2022 10:25 pm|    Updated: May 24, 2022 10:31 pm

AFC Cup: ATK Mohun Bagan beats Maziya FC

মোহনবাগান: ৫ (জনি কাউকো ২, রয় কৃষ্ণ, শুভাশিস বোস, কার্ল ম্যাকহিউ)
মাজিয়া: ২ (টানা ২)

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মাজিয়াকে (Maziya) গোলের মালা পরিয়া এএফসি কাপের ইন্টারজোনাল সেমিফাইনালে পৌঁছে গেল মোহনবাগান। গ্রুপ পর্বের শেষ ম্যাচে দুর্বল মাজিয়াকে ৫-২ গোলে উড়িয়ে দিল সবুজ-মেরুন। মোহনবাগানের (Mohun Bagan) হয়ে দুটি গোল করলেন জনি কাউকো। একটি করে গোল করলেন রয় কৃষ্ণ, শুভাশিস বোস এবং কার্ল ম্যাকহিউ। এই জয়ের ফলে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে এএফসি কাপের (AFC Cup) ইন্টারজোনাল সেমিফাইনালে চলে গেল জুয়ান ফেরান্দোর দল।

এদিন মাজিয়ার বিরুদ্ধে শুরু থেকেই আক্রমণাত্মক মেজাজে ছিলেন ডেভিড উইলিয়ামস, রয় কৃষ্ণরা (Roy Krishna)। ম্যাচের প্রথম গোলটিও আসে মোহনবাগানের পক্ষেই। ২৬ মিনিটে প্রথম গোল করে মোহন সমর্থকদের চিন্তা দূর করেন কাউকো। দ্বিতীয় গোলটিও কাউকোর পা থেকেই আসে। প্রথমার্ধের শেষ মুহূর্ত পর্যন্ত ২-০ গোলে এগিয়ে ছিল সবুজ-মেরুন শিবির। কিন্তু ৪৫ তম মিনিটে গোল করে ব্যবধান কমিয়ে ফেলে ম্যাচ জমিয়ে দেন মাজিয়ার টানা (Tana)।

[আরও পড়ুন: ‘কোনও মহিলাকে হিজাব খুলতে বাধ্য করা যায় না’, পোশাক বিতর্কে মন্তব্য বক্সিং চ্যাম্পিয়ন নিখাতের]

দ্বিতীয়ার্ধের শুরুতে আরও আক্রমণাত্মক মেজাজে দেখা যায় ফুটবলারদের। ম্যাচের ৫৬ মিনিটে গোল করে ফের ব্যবধান বাড়ান রয় কৃষ্ণ। মিনিট দু’য়েক বাদেই শুভাশিস বোস গোল করে ব্যবধান ৪-১ করে দেন। ৭১ মিনিটে কার্ল ম্যাকহিউ গোল করে ব্যবধান ৫-১ করে ফেলেন। এরপর অবশ্য টানা ৭৩ মিনিটে গোল করে ব্যবধান খানিকটা কমান।

[আরও পড়ুন: আগামী মরশুমে আইপিএলে ফিরছেন, জল্পনা উড়িয়ে জানিয়ে দিলেন ডিভিলিয়ার্স]

নক-আউট পর্বে যেতে হলে নিজেদের শেষ ম্যাচে জিততেই হত সবুজ-মেরুনকে। সেই সঙ্গে তাকিয়ে থাকতে হত বসুন্ধরা কিংস এবং গোকুলাম (Gokulam FC) ম্যাচের দিকে। দুটি ম্যাচের ফলাফলই এদিন গিয়েছে মোহনবাগানের পক্ষে। মোহনবাগান শুধু জেতেইনি। জিতেছে বিরাট বড় ব্যবধানে। আর মোহনবাগানের প্রত্যাশামতো এদিনের প্রথম ম্যাচে বসুন্ধরা কিংস হারিয়ে দিয়েছে গোকুলামকে। যার ফলে সমান পয়েন্ট হওয়া সত্ত্বেও বসুন্ধরার সঙ্গে মুখোমুখি লড়াইয়ে এগিয়ে থাকার দরুন আন্তঃআঞ্চলিক সেমিফাইনালে চলে গেল সবুজ-মেরুন শিবির।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে