BREAKING NEWS

১৯  আষাঢ়  ১৪২৯  মঙ্গলবার ৫ জুলাই ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

সাড়ে ছ’ হাজার কোটি টাকায় এমবাপে প্যারিসে থেকে যাওয়ায় ক্ষুব্ধ রিয়াল, বেগতিক দেখে টুইট তারকার

Published by: Krishanu Mazumder |    Posted: May 23, 2022 3:11 pm|    Updated: May 23, 2022 4:08 pm

After rejecting Real Madrid, Mbappe posts special message for Spanish club ahead of Champions League final | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিশাল আর্থিক চুক্তিতে পিএসজির সঙ্গে কিলিয়ান এমবাপের (Kylian Mbappe) চুক্তির নবীকরণ হওয়ার পর থেকেই শুরু বিতর্ক। অনিয়ম দেখিয়ে উয়েফার কাছে অভিযোগ জানালেন খোদ লা লিগা সভাপতি তেবাস।

বহুদিন ধরেই শোনা যাচ্ছিল, এমবাপে নাকি প্যারিসের বিখ্যাত ক্লাব পিএসজি (Paris Saint German) ছেড়ে রিয়াল মাদ্রিদে (Real Madrid) যোগ দেবেন। বাস্তবের ঘটনা ঠিক তার উল্টো। ভারতীয় মুদ্রায় প্রায় সাড়ে ছয় হাজার কোটি টাকা চুক্তিতে তিন বছরের জন‌্য এমবাপে সই করলেন পিএসজিতেই। থেকেই যাচ্ছেন প্যারিসে। এরসঙ্গে চুক্তিপত্র শুধুমাত্র সই করার জন্য দেওয়া হচ্ছে ১২৫ মিলিয়ন ডলার। গোল করলে বোনাস, ট্রফি জিতলে আর্থিক সম্মানের সঙ্গে ছবি তোলার স্বত্ত্বও পাবেন। বিশ্বের সবচেয়ে দামী ফুটবলার এই মুহূর্তে হয়ে গেলেন এমবাপে। শুধু অর্থেই থামেননি। ফরাসি তারকা আরও কিছু শর্ত দিয়েছেন।

[আরও পড়ুন: উইলিয়ামসকে নেওয়ার পর এবার টার্গেট রয় কৃষ্ণ, মোহনবাগান তারকাকে বড় অঙ্কের প্রস্তাব দিল মুম্বই]

এমবাপে নাকি চান না নেমারের (Neymar) সঙ্গে খেলতে। তাঁর বদলে আনতে হবে বার্সেলোনা থেকে উসমান দেম্বেলেকে। আসলে এমবাপে চাইছেন, ব্রাজিল ও আর্জেন্টিনার ফুটবলারদের পিএসজি থেকে সরিয়ে দিতে। তবে এমবাপের বিশাল চুক্তিতে পিএসজিতে থেকে যাওয়া নিয়ে সোচ্চার হয়েছে স্পেনের লা লিগা। তারা উয়েফার কাছে অভিযোগও জানিয়েছে।

রিয়ালের অধিনায়ক করিম বেনজেমা আবার আগবাড়িয়ে বলেছেন, এমবাপে বিশ্বাসঘাতক। নিজে টুইট করে লা লিগার সভাপতি হাভিয়ের তেবাস বলেছেন, “গত মরশুমে পিএসজি লোকসান করেছিল ৭০ কোটি ইউরো। তা সত্ত্বেও এমবাপের চুক্তি নবীকরণে যে বিশাল অঙ্কের বেতন–বোনাস দিচ্ছে তা এককথায় ফুটবলের অপমান।’’ 

তাঁকে নিয়ে তৈরি হওয়া বিতর্কে জল ঢালার জন্য এমবাপে স্বয়ং টুইট করেছেন রিয়াল মাদ্রিদকে। সেই টুইটে তিনি বলেছেন, আমাকে দলে নেওয়ার কথা ওরা ভেবেছিল কিন্তু তা না হওয়ায় ওরা হতাশ। সেই হতাশার কারণ খুব সহজেই আমি অনুভব করতে পারি। চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালে আমি ওদের বড় সমর্থক হব। অনেকেই বলছেন, এমবাপের এই টুইট আসলে স্পেনীয়দের ক্ষোভ প্রশমিত করার জন্যই। কারণ রিয়াল মাদ্রিদে যাচ্ছেন এমবাপে, এই খবর জানতেন প্রায় সবাই। রিয়ালে না গিয়ে প্যারিস সাঁ জাঁয়ে থাকার সিদ্ধান্ত নেন তিনি। আর এতে যেমন বিতর্ক তৈরি হয়েছে তেমনি স্পেনের ফুটবলপ্রেমীরাও ফরাসি এই তারকার উপরে ক্ষুব্ধ হয়েছেন। 

[আরও পড়ুন: IPL 2022: আইপিএল প্লে অফের বাদ্যি বেজেছে, টিকিটের হাহাকারের মাঝে চর্চায় ইডেনের উইকেট]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে