Advertisement
Advertisement
Mohun Bagan

চার ম্যাচ সাসপেন্ড সাদিকু! আইএসএল ফাইনালের আগে বড় ধাক্কা মোহনবাগানে

সেমিফাইনালে ওড়িশা এফসি-র বিরুদ্ধে প্রথম পর্বে লাল কার্ড দেখেছিলেন সাদিকু।

AIFF suspends Mohun Bagan's Armando Sadiku before ISL 10 final

ফাইল চিত্র।

Published by: Arpan Das
  • Posted:April 30, 2024 11:04 am
  • Updated:April 30, 2024 4:01 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শনিবার আইএসএল (ISL 10) ফাইনালে মুম্বই সিটির (Mumbai City) বিরুদ্ধে খেলতে নামবে মোহনবাগান (Mohun Bagan)। তার আগে বড় ধাক্কা সবুজ-মেরুন শিবিরে। ফাইনালের আগেই চার ম্যাচের জন্য সাসপেন্ড করা হল আর্মান্দো সাদিকুকে (Armando Sadiku)। সোমবার সর্বভারতীয় ফুটবল ফেডারেশনের শৃঙ্খলারক্ষা কমিটি এই শাস্তি দিয়েছে বাগান স্টাইকারকে।

সেমিফাইনালে ওড়িশা এফসি-র বিরুদ্ধে প্রথম পর্বে লাল কার্ড দেখেছিলেন সাদিকু। শেষের দিকে প্রায় ৩০ মিনিট দশ জনে খেলতে হয়েছিল মোহনবাগানকে। যে কারণে যুবভারতীতে ফিরতি ম্যাচেও নামতে পারেননি তিনি। এবার আরও বড় শাস্তি পেলেন আলবানিয়ার ফুটবলার। ফলে সাদিকুকে ছাড়াই দল গড়তে হবে হাবাসকে।

Advertisement

[আরও পড়ুন: আইএসএল প্লে অফই পাখির চোখ, নতুন মরশুমে লাল-হলুদের নজরে জাতীয় দলের ফুটবলাররা]

তবে এমনটা যে হতে পারে, তার আভাস আগেই পাওয়া গিয়েছিল। সেই জল্পনাই সত্যি হল। লিগ শিল্ড জেতার পর আইএসএল ফাইনালের আগে যা চিন্তায় রাখবে মোহনবাগানকে। পেত্রাতোস আর কামিন্স ছাড়াও সবুজ-মেরুনের বিদেশি আক্রমণ ভাগের ত্রিফলার অন্যতম ছিলেন সাদিকু। লিগ পর্বের শেষের দিকে বেঙ্গালুরুর বিরুদ্ধে গোল করেছিলেন তিনি। জোড়া গোল ছিল কেরালা ব্লাস্টার্সের বিরুদ্ধেও। ফিরতি লিগের ডার্বি ম্যাচে প্রথম গোলটি করেছিলেন সাদিকু।

Advertisement

[আরও পড়ুন: চ্যাম্পিয়নশিপের হ্যাটট্রিক পিএসজি-র! ফরাসি লিগে এমবাপেদের দাপট]

এখন তাঁকে ছাড়া ফাইনালে হাবাস কীভাবে দল তৈরি করেন সেটাই দেখার? তাঁর হাতে মনবীর সিংয়ের মতো অস্ত্র রয়েছে। চোট সারিয়ে এসে ওড়িশা ম্যাচের শেষ মুহূর্তে গোল করে দলকে ফাইনালে তুলেছিলেন সাহাল। এমনিতেও সাদিকুকে পরের মরশুমে রাখা হবে না বলেই শোনা যাচ্ছে। ফলে ধরে নেওয়া হচ্ছে, সবুজ-মেরুন জার্সিতে ভুবনেশ্বরের কলিঙ্গ স্টেডিয়ামে তিনি শেষ খেলে ফেলেছেন।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ