১৭ অগ্রহায়ণ  ১৪২৯  রবিবার ৪ ডিসেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

'সাসপেনশন তুলে নিন', নির্বাচনের ঘোষণার পরেই ফিফাকে চিঠি AIFFএর

Published by: Anwesha Adhikary |    Posted: August 23, 2022 6:21 pm|    Updated: August 23, 2022 7:38 pm

AIFF writes to FIFA, appeals to cancel suspension | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নির্বাচনের দিন ঘোষণা হওয়ার পরেই ফিফার কাছে সাসপেনশনের নির্দেশ প্রত্যাহার করার আবেদন জানাল সর্বভারতীয় ফুটবল ফেডারশন (AIFF)। মঙ্গলবার একটি বিবৃতি দিয়ে এআইএফএফ জানিয়েছে, আদালতের তৈরি করা কমিটিকে বাতিল করে দেওয়া হয়েছে। সেই সঙ্গে নতুন কমিটি গঠন করার জন্য নির্বাচনেরও নির্দেশ দেওয়া হয়েছে। সমস্ত বিষয় খতিয়ে দেখে ফিফার কাছে আবেদন জানানো হয়েছে, যেন ভারতীয় ফুটবল ফেডারেশনের উপর থেকে সাসপেনশনের নির্দেশ প্রত্যাহার করা হয়।

মঙ্গলবার সকালেই ফেডারেশনের নির্বাচনের দিন ঘোষণা করা হয়। তারপরেই বিকেলে ফিফার (FIFA) কাছে চিঠি পাঠানোর কথা ঘোষণা করা হয় ফেডারেশনের তরফ থেকে। বিবৃতিতে বলা হয়, অ্যাক্টিং সেক্রেটারি জেনারেল সুনন্দ ধর ফিফার কাছে আবেদন করেছেন। ভারতীয় ফুটবলের উপরে সাসপেনশনের নির্দেশ পুনর্বিবেচনা করে দেখার আরজি জানানো হয়েছে ফুটবলের সর্বোচ্চ নিয়ামক সংস্থার কাছে।

[আরও পড়ুন: ‘ভারতীয় ফুটবলকে ডোবানোর চেষ্টা করছেন আপনি’, সুপ্রিম ভর্ৎসনার মুখে প্রফুল্ল প্যাটেল]

বিবৃতিতে বলা হয়েছে, “ভারতের সুপ্রিম কোর্ট (Supreme Court) প্রশাসনিক কমিটিকে সম্পূর্ণরূপে বাতিল করে দিয়েছে। সেই সঙ্গে জানিয়ে দিয়েছে, ফেডারেশনের সমস্ত কার্যকলাপ পরিচালনা করবে নতুন নির্বাচিত কমিটি। সাসপেনশন প্রত্যাহার করার জন্য ফিফার তরফ থেকে যা শর্ত দেওয়া হয়েছিল, সবগুলিই মেনে নেওয়া হয়েছে। সেই কথা মাথায় রেখেই আমরা দ্রুত সাসপেনশন প্রত্যাহার করার আরজি জানাচ্ছি। অবিলম্বে সাসপেনশন তুলে নিলে ভারতীয় ফুটবল আরও ভালভাবে কাজ করতে পারবে।”

গত ১৫ আগস্ট ফিফার তরফে জানিয়ে দেওয়া হয়, ফুটবল প্রশাসনে তৃতীয় পক্ষের হস্তক্ষেপ করার অভিযোগে সাসপেন্ড করা হচ্ছে ভারতীয় ফুটবল ফেডারেশনকে। সেই সঙ্গেই জানিয়ে দেওয়া হয়, আগামী অক্টোবর মাসে মহিলাদের অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপ আয়োজন করা যাবে না ভারতে। আন্তর্জাতিক ফুটবলে অংশ নিতে পারবে না ভারতীয় ক্লাবগুলি। ফিফার নির্দেশের পরেই ভিয়েতনাম এবং সিঙ্গাপুরের বিরুদ্ধে ভারতের দু’টি ফ্রেন্ডলি ম্যাচ বাতিল করে দেওয়া হয়েছে। আসন্ন এএফসি কাপে মোহনবাগানের খেলা নিয়েও ধোঁয়াশা তৈরি হয়। তবে এখনও ফিফার তরফ থেকে কোনও সিদ্ধান্ত জানানো হয়নি।

[আরও পড়ুন: কাতার বিশ্বকাপে নিরাপত্তা দেবে পাকিস্তান সেনাবাহিনী! স্বাক্ষরিত হতে চলেছে চুক্তি]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে